• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • হিমালয়ান সিরিজের নতুন অ্যাডভেঞ্চার বাইক; কেমন হতে চলেছে Royal Enfield Scram 411?

হিমালয়ান সিরিজের নতুন অ্যাডভেঞ্চার বাইক; কেমন হতে চলেছে Royal Enfield Scram 411?

Royal Enfield তাদের হিমালয়ান সিরিজের নতুন বাইকের নাম রেখেছে Royal Enfield Scram 411।

Royal Enfield তাদের হিমালয়ান সিরিজের নতুন বাইকের নাম রেখেছে Royal Enfield Scram 411।

Royal Enfield তাদের হিমালয়ান সিরিজের নতুন বাইকের নাম রেখেছে Royal Enfield Scram 411।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় অটোমেকার কোম্পানি Royal Enfield-এর বাইক এমনিতেই বেশ জনপ্রিয়। Royal Enfield-এর প্রায় প্রতিটি মডেলের বাইকই ভারতে বেশ জনপ্রিয়। ২০২২ সালেই Royal Enfield লঞ্চ করতে পারে তাদের নতুন বাইক। Royal Enfield-এর এই নতুন বাইকটি হিমালয়ান সিরিজের অধীনে নির্মিত একটি অ্যাডভেঞ্চার বাইক।

আরও পড়ুন: সঞ্চয়ের থেকে বিনিয়োগ করা ভালো কেন?

Royal Enfield-এর নতুন বাইকের নাম

Royal Enfield তাদের হিমালয়ান সিরিজের নতুন বাইকের নাম রেখেছে Royal Enfield Scram 411। কোম্পানির তরফে এখনও অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও, সূত্র মারফত জানা গিয়েছে যে Royal Enfield তাদের হিমালয়ান সিরিজের নতুন বাইকের নাম রাখতে পারে Royal Enfield Scram 411। Royal Enfield কোম্পানি আগামী বছরে বিভিন্ন ধরনের নতুন বাইক লঞ্চ করলেও, ২০২২ সালে সবার প্রথমে লঞ্চ করা হতে পারে Royal Enfield Scram 411। এই বাইকটি সবার প্রথমে লঞ্চ করে পুরো বছর ধরে লঞ্চ করা হবে অন্যান্য বাইক।

আরও পড়ুন: মিউচুয়াল ফান্ডের সুবিধাগুলি কী কী? কোথায় বিনিয়োগ করলে সব চেয়ে বেশি লাভবান হবেন

Royal Enfield Scram 411 বাইকের এক্সটিরিয়র্স

Royal Enfield এর নতুন বাইক Royal Enfield Scram 411-এর এক্সটিরিয়র্স সম্বন্ধে কোম্পানির তরফে কিছু না জানানো হলেও, সেটি লিক হয়ে গিয়েছে ইন্টারনেটে। নতুন এই বাইকটি হিমালয়ান সিরিজের ওপর নির্ভর করে তৈরি করা হলেও, নতুন বাইকের ডিজাইন এবং হিমালয়ান সিরিজের ডিজাইনে কিছু পার্থক্য রয়েছে। নতুন এই বাইকটিতে রয়েছে লম্বা উইন্ডস্ক্রিন আপফ্রন্ট, স্প্লিট সিটস, স্ট্যান্ডার্ড লাগেজ রেক, বড় ফ্রন্ট হুইল, নতুন রিয়ার মডগার্ড। Royal Enfield Scram 411 বাইকটিতে যোগ করা হয়েছে বিভিন্ন ধরনের আধুনিক ফিচার।

আরও পড়ুন: সরকার আজ দিচ্ছে ৫০০ টাকা সস্তায় সোনা কেনার সুযোগ, জেনে নিন কি করতে হবে

Royal Enfield Scram 411 বাইকের ইঞ্জিন

Royal Enfield-এর নতুন বাইক Royal Enfield Scram 411-এর ইঞ্জিনের ডিটেলস কোথাও দেওয়া নেই। কিন্তু মনে করা হচ্ছে যে নতুন এই বাইকে এলএস৪১০ (LS410), সিঙ্গল-সিলিন্ডার, এয়ার-কোল্ড, ৪-স্ট্রোক, এসওএইচএস (SOHC) ইঞ্জিনের ব্যবহার করা হবে। নতুন এই বাইকের ইঞ্জিন ৪১১সিসি পাওয়ার জেনারেট করতে পারবে। এছাড়া বাইকের ট্রান্সমিশন এবং গিয়ারের সঙ্গে এর কুল আউটপুট আগের মতোই রাখা হতে পারে।

Royal Enfield Scram 411 বাইকের দাম

কোম্পানির তরফে কিছু জানানো না হলেও মনে করা হচ্ছে ভারতের কোম্পানি Royal Enfield তাদের নতুন Royal Enfield Scram 411 বাইক হিমালয়ান সিরিজের বাইকের চেয়ে কম দামে লঞ্চ করতে পারে। এর ফলে নতুন বাইকটি বেশি জনপ্রিয় হয়ে উঠবে।

Published by:Dolon Chattopadhyay
First published: