• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • একটানা অভ্যাসে বিরতি, Instagram আনছে সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকার নয়া ফিচার!

একটানা অভ্যাসে বিরতি, Instagram আনছে সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকার নয়া ফিচার!

এর মাধ্যমে ইউজারদের মনে করিয়ে দেওয়া হবে একটা ব্রেক নেওয়ার জন্য।

এর মাধ্যমে ইউজারদের মনে করিয়ে দেওয়া হবে একটা ব্রেক নেওয়ার জন্য।

এর মাধ্যমে ইউজারদের মনে করিয়ে দেওয়া হবে একটা ব্রেক নেওয়ার জন্য।

  • Share this:

#কলকাতা: Instagram নিয়ে আসতে চলেছে নতুন অপশন টেক আ ব্রেক (Take A Break)। বর্তমানে সকলের জীবনেই ওতপ্রোতভাবে জড়িত সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়া আমাদের সকলের জীবনে গভীর প্রভাব বিস্তার করেছে। সময় কাটানোর সঙ্গে সঙ্গে কাজের সঙ্গেও গভীর ভাবে জড়িয়ে আছে সোশ্যাল মিডিয়া। কয়েক দিন আগেই পুরো বিশ্ব দেখেছে সোশ্যাল মিডিয়ার ক্ষমতা। দু'-তিনটি সোশ্যাল মিডিয়া অ্যাপ কিছু সময় কাজ না করার ফলে থমকে গিয়েছিল পুরো বিশ্ব। বিভিন্ন ধরনের কাজের জন্য, বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করা হলেও, অনেকেই বিনা কারণেই সোশ্যাল মিডিয়ায় সময় ব্যয় করে। এর জন্যই Instagram নিয়ে আসতে চলেছে নতুন অপশন টেক আ ব্রেক।

আরও পড়ুন: ডেবিট কার্ড ছাড়াও এবার SBI এটিএম থেকে তুলতে পারবেন টাকা! দেখে নিন কীভাবে....

সোশ্যাল মিডিয়া ব্যবহার করার সময় অনেকেরই সময়ের কোনও খেয়াল থাকে না। একটানা সোশ্যাল মিডিয়া ব্যবহার করার সময় ইউজারদের সেটি মনে করিয়ে দেওয়ার জন্য Instagram নিয়ে আসতে চলেছে নতুন অপশন টেক আ ব্রেক। এর মাধ্যমে ইউজারদের রিমাইন্ড দেওয়া হবে একটা ব্রেক নেওয়ার জন্য। নতুন এই অপশনের মাধ্যমে নির্দিষ্ট সময় অন্তর ইউজারদের রিমাইন্ড দেওয়া হবে। এটি যেন ইউজারদের নজরে আসে তার জন্য ফুল স্ক্রিন জুড়ে দেওয়া হবে রিমাইন্ড। ইউজাররা নিজেদের সুবিধা অনুযায়ী এটি শিডিউল করে রাখতে পারবে। Instagram-এর নতুন এই অপশনটি এখনও টেস্ট করা হচ্ছে। মনে করা হচ্ছে Instagram-এর এই নতুন ফিচার টেক আ ব্রেক ডিসেম্বর মাসেই লঞ্চ করা হতে পারে।

আরও পড়ুন: Business Idea: মাত্র ১০ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রত্যেক মাসে আয় করবেন ৫০,০০০ টাকা

Instagram-এর হেড অ্যাডাম মসেরি (Adam Mosseri) একটি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে জানিয়েছেন যে, Instagram-এর ইউজারদের কথা মাথায় রেখেই নিয়ে আসা হচ্ছে নতুন এই অপশন। এর মাধ্যমে ইউজাররা নিয়ন্ত্রণ করতে পারবে সোশ্যাল মিডিয়ার ব্যবহার। নতুন এই ফিচারটি তৈরি করছে থার্ড-পার্টি এক্সপার্ট গ্রুপ।

আরও পড়ুন: প্রিয় রঙ আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কী বলে? জানলে অবাক হবেন!

Instagram-এর নতুন এই অপশন টেক আ ব্রেক প্রথমে নির্দিষ্ট কিছু ইউজারের জন্য চালু করা হবে। প্রথম ধাপের পরীক্ষার পর ধীরে ধীরে Instagram-এর সকল ইউজারের জন্য এটি চালু করা হবে। এর মাধ্যমে ইউজাররা নিজেদের সুবিধা মতো টাইম সেট করে রাখতে পারবে। নতুন এই অপশনের মাধ্যমে সর্বাধিক ৩০ মিনিট টাইম সেট করে রাখা যাবে। একটানা সোশ্যাল মিডিয়ার ব্যবহার থেকে ইউজারদের ব্রেক দেওয়ার জন্য নিয়ে আসা হচ্ছে নতুন এই অপশন। রিমাইন্ডারের মাধ্যমে ইউজারদের সচেতন করাই নতুন এই ফিচারের মূল লক্ষ্য।

Published by:Dolon Chattopadhyay
First published: