• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • প্রিয় রঙ আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কী বলে? জানলে অবাক হবেন!

প্রিয় রঙ আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কী বলে? জানলে অবাক হবেন!

জেনে নেওয়া যাক আমাদের পছন্দের রঙ বেছে নেওয়ার পেছনে কোন ধরনের ব্যক্তিত্ব লুকিয়ে আছে।

জেনে নেওয়া যাক আমাদের পছন্দের রঙ বেছে নেওয়ার পেছনে কোন ধরনের ব্যক্তিত্ব লুকিয়ে আছে।

জেনে নেওয়া যাক আমাদের পছন্দের রঙ বেছে নেওয়ার পেছনে কোন ধরনের ব্যক্তিত্ব লুকিয়ে আছে।

  • Share this:

#কলকাতা: আমরা সকলেই বিভিন্ন রঙের প্রতি আকৃষ্ট হই। কিন্তু আমাদের পছন্দের রঙও যে আমাদের ব্যক্তিত্ব নির্ধারণ (Personality) করতে পারে সেই বিষয়ে অনেকেই হয় তো জানি না। আসুন জেনে নেওয়া যাক আমাদের পছন্দের রঙ বেছে নেওয়ার পেছনে কোন ধরনের ব্যক্তিত্ব লুকিয়ে আছে।

বেগুনি (Purple) যাঁরা বেগুনি রঙের প্রতি আকৃষ্ট হন তাঁরা আসলে জীবনে মানসিক নিরাপত্তা চান। এঁরা সাধারণত ভালো মনের মানুষ এবং কিছুটা হলেও পারফেকশনিস্ট। এঁরা অবশ্যই একজন ভালো পর্যবেক্ষক এবং একটি সৃজনশীল মনের অধিকারী।

আরও পড়ুন: মোটা টাকা রিটার্ন চাইলে এই ব্যাঙ্কে করুন এফডি, দেখে নিন কোন ব্যাঙ্ক দিচ্ছে সবচেয়ে বেশি সুদ

কালো (Black) যাঁরা কালো পছন্দ করেন তাঁরা তাদের গোপনীয়তাকে অত্যন্ত গুরুত্ব সহকারে নেন। এঁরা ভদ্র স্বভাবের হন। এঁদের জীবনে আত্মনিয়ন্ত্রণ রয়েছে এবং এঁরা কোনও কাজে মন দিলে তা করে ছাড়েন।

আরও পড়ুন: এই ভাবে কৃষকদের অ্যাকাউন্টে চলে আসবে ৪০০০ টাকা, এখানে চেক করে নিন স্টেট্যাস

ধূসর (Grey) ধূসর রঙের প্রেমিক-প্রেমিকারা বেশিরভাগ সময় খুব শান্ত স্বভাবের হন। এঁরা শিষ্টাচার সম্পর্কে সতর্ক থাকেন। এঁরা কূটনীতি বিষয়ক কাজে যদি যোগ দেন তবে ভালো ফল করতে পারবেন। এঁরা তাদের নিজস্ব জগৎ নিয়ে ব্যস্ত থাকতে ভালোবাসেন।

সাদা (White) যাঁরা সাদা পছন্দ করেন, তারা খুব সহজ এবং নিয়ম মেনে চলতে ভালোবাসেন। তাঁরা নিজেদের প্রতি অনেক বেশি প্রত্যাশা রাখেন। তাঁদের আত্মনিয়ন্ত্রণ প্রশংসনীয় তবে তাঁদের প্রায়শই মানুষ ভুল বোঝেন। অতীত কাল থেকেই বলা হয়, শুভ্রতাপ্রেমীরা জ্ঞানের উপাসক।

লাল (Red) লাল রঙের প্রেমীরা খুব মনোযোগী এবং সংকল্পবদ্ধ, কিন্তু তারা আবেগপ্রবণ এবং কর্মঠ। এঁরা তাদের চারপাশের লোকেদের প্রতি সহানুভূতিশীল। নিশ্চিতভাবেই এঁরা শক্তিশালী, আত্মবিশ্বাসী এবং সাহসী স্বভাবের হন। এঁরা স্বাভাবিক ভাবেই নেতা হওয়ায় যোগ্য।

গোলাপি (Pink) যাঁরা গোলাপি রঙ পছন্দ করেন তাঁরা বুদ্ধিমান এবং যত্নশীল। গোলাপি রঙের প্রেমীরা খুব সহানুভূতিশীল এবং সহজেই অন্যের উপকার করেন। এঁরা শান্তি এবং নির্জনতা প্রিয়।

নীল (Blue) নীল রঙ যাঁদের প্রিয় তাঁরা বন্ধুদের খুব হৃদয়ের কাছাকাছি ধরে রাখেন। এই প্রকৃতি মানুষরা নিজেদের ছেড়ে অন্যদের ব্যাপারে বেশি ভাবেন। এঁরা ন্যায্য প্রকৃতির মানুষ।

আরও পড়ুন: আরও পড়ুন: ঋতু পরিবর্তনের সময় সর্দি-কাশিতে ভোগেন? রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ঘরেই বানিয়ে ফেলুন কিছু স্বাস্থ্যকর পানীয়!

সবুজ (Green) যাঁরা সবুজ রঙের প্রতি আকৃষ্ট হন তাঁরা একেবারেই বিশৃঙ্খলা পছন্দ করেন না। এঁরা জীবনে ছোট বিষয়গুলিকে নিয়ে বেশি চিন্তা করেন না।

কমলা (Orange) কমলা রঙের প্রেমীরা আশাবাদী। এঁরা দল গঠনে দুর্দান্ত এবং কোনও চাপে কখনও আতঙ্কিত হন না। এই রকম মানুষরা সামাজিক এবং প্রায়শই সমস্যা সমাধানের জন্য পরিচিতি পান।

Published by:Dolon Chattopadhyay
First published: