Home /News /technology /
আগামী মাসেই আসতে চলেছে Google Pixel Watch, কেমন হতে পারে এই স্মার্টঘড়ি, রইল সুলুক সন্ধান

আগামী মাসেই আসতে চলেছে Google Pixel Watch, কেমন হতে পারে এই স্মার্টঘড়ি, রইল সুলুক সন্ধান

Google Pixel Watch: এ মাসের শুরুতেই Google I/O 2022 অনুষ্ঠানে ঘোষণা করা হয়েছে Google Pixel Watch-এর কথা।

  • Share this:

#নয়াদিল্লি: এ মাসের শুরুতেই Google I/O 2022 অনুষ্ঠানে ঘোষণা করা হয়েছে Google Pixel Watch-এর কথা। কিন্তু শুধুমাত্র কবে এই স্মার্টওয়াচ লঞ্চ করা হবে তা-ই জানিয়েছে সংস্থা। এর বাইরে আর কোনও তথ্যই এখনও আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করেনি Google। আগামী মাসেই লঞ্চ করতে চলেছে Pixel Watch।

কিন্তু তাতে কী? আধুনিক প্রযুক্তির দুনিয়ায় খবর কি আর চাপা থাকে? তাই এই নতুন স্মার্টঘড়ি সম্পর্কেও নানা তথ্য শোনা যাচ্ছে কানাঘুষোয়। বিশেষত এর হার্ডওয়্যার স্পেসিফিকেশন সম্পর্কে, যা থেকে খানিকটা অনুমান করা যায় এর দাম। দিন কয়েক আগে একটি রিপোর্টে বলা হয়েছিল এই স্মার্টওয়াচে ব্যবহার করা হয়ে থাকতে পারে Exynos 9110 চিপসেট। এই চিপসেট আসলে পরিধানযোগ্য (wearables) গ্যাজেটের ক্ষেত্রে আদর্শ। তবে কিনা এই প্রযুক্তি প্রায় বছর চারেকের পুরনো।

আরও পড়ুন: মানুষ থেকে কুকুর হলেন জাপানের যুবক! ১১ লাখ ৬৩ হাজারে স্বপ্ন সত্যি!

সম্প্রতি জানা গিয়েছে, এই ঘড়িতে থাকেতে পারে 2GB RAM এবং 32GB ইন্টারনাল স্টোরেজ, যা নানা ধরনের অ্যাপ এবং ডেটা স্টোর করতে সাহায্য করবে। Apple Watch Series 7-এ পাওয়া যায় 1GB RAM and 32GB স্টোরেজ, Samsung Galaxy Watch 4-এ পাওয়া যায় 1.5GB RAM-সহ 16GB storage। বোঝাই যাচ্ছে Pixel Watch অনেক দ্রুত কাজ করতে পারবে। সেই সঙ্গে ঘড়িতেই স্টোর করে রাখা যাবে গান বা অন্য ডেটা। এ তো গেল হার্ডওয়্যারের কথা। এ বার যদি সফটওয়্যারের (Software) দিকে তাকানো যায় তা হলে মনে করা হচ্ছে এ বছরের শেষের দিকে Pixel Watch-এ আসতে পারে লেটেস্ট Wear OS 3 ভার্সনের ফার্মওয়্যার (firmware)। বিশেষত, যখন নানা ধরনের অ্যাপের জন্য গুগল বিভিন্ন ডেভলপারের সঙ্গে গাঁটছড়া বাঁধবে। এর আগেই Google এবং Samsung Wear OS প্লাটফর্মে কাজ করেছে। Android app-এর সঙ্গে তাল মিলিয়ে কাজ করা, উন্নত পারফর্মেন্স এবং দীর্ঘ ব্যাটারি লাইফের জন্য যা দরকারি ছিল।

মনে করা হচ্ছে, Google Pixel Watch-এর দাম হতে পারে ২০০ মার্কিন ডলার থেকে ২৪৯ মার্কিন ডলার। বিশেষজ্ঞদের ধারণা প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে এবং ক্রেতাদের আকর্ষণ করতে এই দামই ধার্য করতে পারে Google। তাঁরা মনে করছেন Google-এর কাছে এটাই শেষ সুযোগ। আর এ বার যদি লক্ষ্যভেদ করা যায় তা হলে ধীরে ধীরে Apple স্মার্টওয়াচের বাজার গিলে ফেলতে পারে Google।

Published by:Piya Banerjee
First published:

Tags: Google pixel watch, Smart Watch

পরবর্তী খবর