হোম /খবর /প্রযুক্তি /
April Fool’s Day 2021: ইচ্ছেমতো বোকা বানান প্রিয়জনকে, রইল একগুচ্ছ জোকস, মেসেজ

April Fool’s Day 2021: এপ্রিলের প্রথম দিনে ইচ্ছেমতো বোকা বানান প্রিয়জনকে, রইল একগুচ্ছ মিম, জোকস, মেসেজ

এই বিশেষ দিনটির ইতিহাসও বেশ বর্ণময়। কয়েক শতাব্দী ধরেই ভিন্ন ভিন্ন সংস্কৃতিতে এই দিনটি উদযাপন করা হয়

  • Share this:

April Fool’s Day: এপ্রিল ফুল। প্রতি বছর এপ্রিল মাসের প্রথম দিনে পালিত হয় এই বিশেষ দিন। নানা ধরনের প্র্যাঙ্ক, জোক, মজার মেসেজে প্রিয়জনদের বোকা বানানোর ফন্দি আঁটেন মানুষজন। আর এই বোকা বানানোর মধ্য দিয়েই আরও একবার হাসি-ঠাট্টা, আনন্দে মেতে ওঠেন সবাই। বলা বাহুল্য, বোকা বনে যাওয়ার হাত থেকে রেহাই পেতে এই দিনটিতে কিন্তু সবাই সচেতন থাকেন। তবে এই সমস্ত কিছুর মাঝে মহানন্দে কাটে এপ্রিল ফুল ডে (April Fool’s Day)।

এই বিশেষ দিনটির ইতিহাসও বেশ বর্ণময়। কয়েক শতাব্দী ধরেই ভিন্ন ভিন্ন সংস্কৃতিতে এই দিনটি উদযাপন করা হয়। ইতিহাসবিদদের একাংশের মতে, ১৫৮২ খ্রিস্টাব্দ থেকে এপ্রিল ফুল ডে পালন করা শুরু হয়। সেই সময় জুলিয়ান ক্যালেন্ডার ছেড়ে জর্জিয়ান ক্যালেন্ডারকে বেছে নিয়েছিল ফ্রান্স। ইউক্রেনের ওডেসায় ( Odessa) এই দিনটি আবার পাবলিক হলি ডে। এবার দেখে নেওয়া যাক, এপ্রিল ফুল ডে-এর কিছু মেসেজ, জোক ও মিম। যা সুযোগ বুঝে পাঠিয়ে দিতে পারেন।

জানো কি একজন চালাক ও বোকার মধ্যে পার্থক্যটা কোথা ? একজন চালাক ব্যক্তি মেসেজ পাঠায়। আর একজন বোকে সেটি বার বার পড়তে থাকে। হ্যাপি এপ্রিল ফুল ডে !

কেউ তোমাকে প্রতিটি মুহূর্ত খুব মিস করছে। পাগলের মতো তোমায় দেখার অপেক্ষা করছে। জানো সে কে? চটপট চিড়িয়াখানায় চলে যাও। তোমার শিম্পাঞ্জি বন্ধু অপেক্ষা করছে।

তুমি কখনও তোমার জিভ দিয়ে কনুই ছুঁতে পারবে না। এটা নিশ্চিত। কী হল? এখনই চেষ্টা করছ? মেসেজটা পাওয়ার পর সব ইডিয়টরাই এই কাজ করে। বন্ধু এই দিনটি তোমার জন্যই উৎসর্গীকৃত।

দেরি করে জানানোর জন্য ক্ষমা চাইছি। ১ এপ্রিল বিয়ে করছি। সবাইকে নিমন্ত্রণ রইল।

তুমি আমার কাছে অত্যন্ত মূল্যবান। তোমাকে ছাড়া একটি মিনিটও বাঁচতে পারব না। তুমি আমার জীবন। প্রতিটি মুহূর্তে তোমাকে অনুভব করতে পারি। না নিজের মাথার উপর বেশি চাপ দিও না। আমি অক্সিজেনের কথা বলছি।

তাই জমে উঠুক এবারের এপ্রিল ফুল ডে। এই সমস্ত মেসেজ, মিম পাঠিয়ে আরও একবার হাসি-ঠাট্টায় মেতে উঠুন। বোকা বানানোর সুযোগ কিন্তু একদম হাতছাড়া করা যাবে না!

Published by:Ananya Chakraborty
First published:

Tags: April Fools Day