corona virus btn
corona virus btn
Loading

‘‘তোমার চোখের জল জমিয়ে রেখেছিলে, আমি জানি’’, ধোনি’কে লিখলেন সাক্ষী

‘‘তোমার চোখের জল জমিয়ে রেখেছিলে, আমি জানি’’, ধোনি’কে লিখলেন সাক্ষী

যাঁর সামনে গোটা ক্রিকেট বিশ্ব মাথা নোয়ায়, সেই মহেন্দ্র সিং ধোনির সহধর্মিনী সাক্ষী । অনেক কাছ থেকে, অনেক গভীরে মাহিকে চেনেন তিনি ।

  • Share this:

#রাঁচি: বিদায় লেজেন্ড... বিদায় এক যুগ... বিদায় ২২ গজের নায়ক । গোটা দেশের ক্রিকেটপ্রেমীর চোখে আজ জল। ঠাণ্ডা মাথার সেই অধিনায়ক, হেলিকপ্টার শটের মহারাজা, বিদ্যুতের গতিতে ফিল্ডিং, এই সবই আজ অতীত হয়ে গেল । দেশের স্বাধীনতার দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন মহেন্দ্র সিং ধোনি ।

সম্প্রতি চেন্নাইয়ে আইপিএলের প্রস্তুতির জন্য সিএসকে-র ক্যাম্পে যোগ দিতে রাঁচি থেকে পাড়ি দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। বিশেষ চাটার্ড বিমানে চেন্নাই উড়ে গিয়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণার পর এখন ধোনির আইপিএল-এর ইনিংস দেখতে আধীর আগ্রহে অপেক্ষা করছেন তাঁর কোটি কোটি ভক্তরা । শুধু দেশ নয়, গোটা বিশ্ব থেকে তাঁর উদ্দেশ্যে ভেসে আসছে আবেগঘন, মন খারাপের বার্তা ।

ধোনি-পত্নী সাক্ষীও তাঁর ব্যতিক্রম নন । সোশ্যাল মিডিয়ায় তিনিও লিখলেন তাঁর হৃদয়ের কথা গুলো । যাঁর সামনে গোটা ক্রিকেট বিশ্ব মাথা নোয়ায়, সেই মহেন্দ্র সিং ধোনির সহধর্মিনী তিনি । অনেক কাছ থেকে, অনেক গভীরে মাহিকে চেনেন তিনি । জানেন, বাইরে থেকে লোহার মতো কঠিন ওই ব্যক্তিটি ভিতরে থেকে আসলে কেমন ।

তাই সাক্ষী লিখলেন, ‘‘যা তুমি অর্জন করেছ, তাই নিয়ে তোমার গর্ব করা উচিত । অনেক অভিনন্দন, যে তোমার খেলাকে তুমি তোমার সেরাটা দিয়েছ । আমি তোমাকে আর তোমার সাধনাকে নিয়ে গর্বিত । তোমার সবচেয়ে কাছের জিনিসটাকে বিদায় জানানোর জন্য চোখের জল জমিয়ে রেখেছিলে তুমি, এ বিষয়ে আমি নিশ্চিত ।’’

এরপর মায়া অ্যাঞ্জেলওয়ের একটি বিবৃতি উল্লেখ করে সাক্ষী লেখেন, ‘‘তুমি কী বলেছ, সবাই ভুলে যাবে। কী করেছ, সবাই ভুলে যাবে । কিন্তু তুমি তাঁদের কী অনুভব করিয়েছ, সেটা সবাই মনে রাখবে ।’’

Published by: Simli Raha
First published: August 16, 2020, 9:39 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर