Home /News /sports /
Ben Stokes : বেন স্টোকসের অবসরে আবেগপ্রবণ হয়ে পড়লেন কোহলি, নিজের মাথাতেও অবসরের ভাবনা!

Ben Stokes : বেন স্টোকসের অবসরে আবেগপ্রবণ হয়ে পড়লেন কোহলি, নিজের মাথাতেও অবসরের ভাবনা!

বিগ বেনের অবসরে ভাবুক হয়ে গেলেন কোহলি

বিগ বেনের অবসরে ভাবুক হয়ে গেলেন কোহলি

Virat Kohli turns emotional and special message for Ben Stokes after retirement from ODI cricket. বেন স্টোকসের অবসরে আবেগপ্রবণ হয়ে পড়লেন কোহলি, নিজের মাথাতেও অবসরের ভাবনা!

  • Share this:

    #লন্ডন: বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ধরা হয় তাকে। একার হাতে বিচার করে দিতে পারেন যে কোনও ম্যাচের ভাগ্য। তিনি বিগ বেন। ক্রিকেটের জন্মদাতা যেই দেশ সেই দেশকে বিশ্বকাপ জিতিয়েছিলেন তিনি। এবার সেই ফরম্যাটের খেলা থেকেই অবসর ঘোষণা করলেন ইংল্যান্ডের বেঞ্জামিন স্টোকস।ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ চলাকালীন টের পাওয়া যায়নি এমন সিদ্ধান্ত নিতে চলেছেন বেন স্টোকস।

    আরও পড়ুন - Kickboxing : আজ থেকে ক্যাডেট এবং জুনিয়র ন্যাশনাল কিকবক্সিং চ্যাম্পিয়নশিপ ধুমধাম করে হবে কলকাতায়

    তবে সিরিজ শেষ হওয়ার পরের দিনই নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন ব্রিটিশ এই অল-রাউন্ডার। সোমবার ইংল্যান্ডের বর্তমান টেস্ট দলের অধিনায়ক স্টোকস ঘোষণা করেন যে, তিনি মঙ্গলবারই শেষবার দেশের জার্সিতে শেষ ওয়ান ডে খেলতে নামবেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচের পরেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন তিনি।

    সোশ্যাল মিডিয়ায় এদিন দীর্ঘ একটি পোস্ট করেন ইংলিশ অলরাউন্ডার। তার কথায় মঙ্গলবারই ইংল্যান্ডের হয়ে শেষ ওয়ানডে খেলব। এই ফরম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। সিদ্ধান্তটা বেশ কঠিন ছিল। কারণ ইংল্যান্ড দলে সতীর্থদের সঙ্গে প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করেছি। অসাধারণ একটা সফরের অংশ হতে পেরেছি।

    ২০১১ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে অভিষেক হয়েছিল স্টোকসের। বা হাতি এই ব্যাটসম্যানের মোট সংগ্রহ ২৯১৯ রান,গড় ৩৯.৪৪। যার মধ্যে রয়েছে তিনটি সেঞ্চুরি এবং ২১ টি হাফ সেঞ্চুরি।পাশাপাশি একদিনের ক্রিকেটে মোট ৭৪টি উইকেটের মালিক তিনি। ২০১৯ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের ত্রাতা ছিলেন তিনি।ব্যাট হাতে ৯৮ বলে ৮৪ রান করেছিলেন তিনি বিশ্বকাপ ফাইনালে।

    তারকা অল-রাউন্ডার সরে যাওয়ার ইংল্যান্ডের ওয়ান ডে ক্রিকেটে একটি স্বর্ণ অধ্যায়ের সমাপ্তি ঘটল। বিরাট কোহলি জানিয়েছেন শেষ কয়েক বছরে ক্রিকেট মাঠে বেন স্টোকস আলাদা একটা নাম ছিল। বিরাট মনে করছেন বেন একটু বেশি তাড়াতাড়ি একদিনের ক্রিকেটকে গুডবাই বলে দিলেন। তবে তার ব্যক্তিগত সিদ্ধান্ত সমর্থন করছেন।

    কোহলি মনে করেন মাঠের মধ্যে লড়াকু মানসিকতা এবং হার না মানা মনোভাবের জ্বলন্ত উদাহরণ ছিলেন বেন। তার বিরুদ্ধে প্রতিটা মুহূর্ত উপভোগ করেছেন জানালেন বিরাট। আসলে নিজের বর্তমান ফর্ম প্রচন্ড খারাপ যাচ্ছে বিরাট কোহলির। তাই বিগ বেনকে একদিনের ক্রিকেট থেকে অবসর নিতে দেখে এমন ভাবনা তার মাথাতেও আসেনি কে বলতে পারে?

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ben Stokes, Virat Kohli

    পরবর্তী খবর