Home /News /sports /
মেক্সিকো ম্যাচে নেই সুয়ারেজ ! অস্বস্তিতে উরুগুয়ে

মেক্সিকো ম্যাচে নেই সুয়ারেজ ! অস্বস্তিতে উরুগুয়ে

টুর্নামেন্টের শুরুতেই বড়সড় ধাক্কা উরুগুয়ের কাছে ৷ কোপায় প্রথম ম্যাচেই নেই লুইস সুয়ারেজ।

  • Last Updated :
  • Share this:

    #ক্যালিফোর্নিয়া:  টুর্নামেন্টের শুরুতেই বড়সড় ধাক্কা  উরুগুয়ের কাছে ৷ কোপায় প্রথম ম্যাচেই নেই লুইস সুয়ারেজ। মাঠে নামার ২৪ ঘণ্টা আগে এই দুঃসংবাদ দিলেন খোদ উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ। এই পরিস্থিতিতে মেক্সিকো ম্যাচে তাবারেজের বাজি গডিন আর কাভানি।

    এমনিতেই শতবর্ষের কোপায় এখনও পর্যন্ত তেমন কোনও রং নেই। তারপর তারকারা যদি অনিশ্চিত হয়ে পড়েন, তা-হলে আরও ফিকে হয়ে যায় টুর্নামেন্টের জৌলুস। এমনই অবস্থা উরুগুয়ে বনাম মেক্সিকো ম্যাচের আগে। আমেরিকায় আসার আগেই ইঙ্গিত ছিল। আর মার্কিন মুলুকে এসে তা নিশ্চিত হয়ে গেল। কোপায় দলের প্রথম ম্যাচে অন্তত নেই লুইস সুয়ারেজ। বেশ আক্ষেপের সুরেই রবিবার জানিয়ে দিলেন উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ।

    এখনও পর্যন্ত মোট ১৯টি ম্যাচে মুখোমুখি হয়েছে উরুগুয়ে এবং মেক্সিকো। এর মধ্যে উরুগুয়ে জিতেছে পাঁচটি ম্যাচে। আর মেক্সিকোর জয় সাতটিতে। বাকি সাতটি ম্যাচ অমীমাংসিত। ১৩ জুলাই ১৯৯৫ সালে কোপায় প্রথমবার মুখোমুখি হয়েছিল দুই দেশ। সেই ম্যাচ ছিল ড্র। এরপর ২০০১-এ উরুগুয়েকে ২-১ গোলে হারিয়েছিল মেক্সিকো। তিন বছর পর ম্যাচ ছিল ২-২ ড্র। ২০০৭ সালে উরুগুয়েকে কার্যত উড়িয়ে দিয়েছিল মধ্য আমেরিকার এই দেশ। মেক্সিকো জিতেছিল ৩-১ গোলে। আর শেষ কোপায় উরুগুয়ে জিতেছিল ১-০ গোলে।

    প্রথম কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয় উরুগুয়ে। আর মেক্সিকোর ভাঁড়ার এখনও শূন্য। সেভাবে দেখতে হলে সোমবারের এই ম্যাচ মেক্সিকোর কাছে বদলার। সুয়ারেজহীন উরুগুয়েকে হারাতে তৈরি হচ্ছে হুগো স্যাঞ্চেজের দেশ।

    First published:

    Tags: Copa America, Copa américa 2016, Copa américa centenario 2016, Copa centenario 2016 equipos, Copa cup 2016, Luiz Suarez, Mexico, Uruguay, কোপা আমেরিকা