• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Wasim Akram warns Pakistan : সেমিফাইনালের অস্ট্রেলিয়া ভয়ঙ্কর, বাবরদের সতর্ক করলেন আক্রম

Wasim Akram warns Pakistan : সেমিফাইনালের অস্ট্রেলিয়া ভয়ঙ্কর, বাবরদের সতর্ক করলেন আক্রম

স্টার্কদের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ বাবরদের, বলছেন আক্রম

স্টার্কদের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ বাবরদের, বলছেন আক্রম

Wasim Akram big warning to Pakistan against Australia. আক্রম মনে করেন অস্ট্রেলিয়া জানে কখন নিজেদের তুলে ধরতে হয়। এই কারণেই ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল দল হলুদ জার্সিধারীরা, স্টার্কদের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ বাবরদের, বলছেন আক্রম

  • Share this:

    #লাহোর: মাঝে দুটো দিন বিশ্রাম। তারপরই সেমিফাইনালের লড়াইয়ে পাকিস্তানের মুখোমুখি অস্ট্রেলিয়া। একদিনের ক্রিকেট ইতিহাসে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হলেও, টি টোয়েন্টি ফরম্যাটে এখনও চ্যাম্পিয়ন হতে পারেনি ক্যাঙ্গারু ব্রিগেড। এবারের টি টোয়েন্টি বিশ্বকাপেও নিজেদের চেনা ছন্দের ধারেকাছে ছিল না অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানে হারলেও, নিজেদের গ্রুপে বাকি ম্যাচ জিতেছিল তারা।

    আরও পড়ুন - Shoaib Akhtar vs PTV : শোয়েব আখতারকে ১০ কোটির ক্ষতিপূরণ দাবি চ্যানেলের, পাল্টা চ্যালেঞ্জ রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের

    ডেভিড ওয়ার্নার ধারাবাহিকতা বজায় রাখতে পারছিলেন না। কিন্তু টুর্নামেন্ট যত এগিয়েছে, অস্ট্রেলিয়া ততই যেন পায়ের তলার মাটি খুঁজে পেয়েছে। ইতিহাস সাক্ষী আছে, যে দল এমন প্রতিযোগিতায় লড়াই করতে করতে উঠে আসে, চ্যাম্পিয়ন হয়ে শেষ করে তারাই। সম্ভাব্য চ্যাম্পিয়নদের মধ্যে অস্ট্রেলিয়াকে এবার রাখেননি ক্রিকেট পণ্ডিতরা। সেই অস্ট্রেলিয়া চমক দিতে পারে মনে করছেন ওয়াসিম আক্রম।

    আরও পড়ুন - Sehwag on Team India : কোহলিদের বিশ্বকাপ শেষ হওয়ার পর কী লিখলেন সেহওয়াগ ? শুনলে হাসি থামবে না

    পাকিস্তানের প্রাক্তন তারকা ফাস্ট বোলার জানিয়েছেন সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া আরও মরিয়া হবে। দুর্ধর্ষ ক্রিকেট খেলেছে পাকিস্তান। যে ধারাবাহিকতা দেখিয়েছে বাবর, রিজওয়ান, শাহিন আফ্রিদিরা, তাতে চ্যাম্পিয়ন হওয়ার যোগ্য দল পাকিস্তান। কিন্তু আক্রম মনে করেন অস্ট্রেলিয়া জানে কখন নিজেদের তুলে ধরতে হয়। এই কারণেই ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল দল হলুদ জার্সিধারীরা।

    গ্রুপ পর্বের অস্ট্রেলিয়া, আর নকআউট পর্বের অস্ট্রেলিয়া সমান প্রতিপক্ষ নয়। তারা ফুটবলের জার্মানির মত। ফেভারিট না হয়েও হিসেব বদলে দেওয়ার ক্ষমতা রাখে। তাছাড়া নকআউট পর্বে বড় মঞ্চে অস্ট্রেলিয়াকে কখনও হারাতে পারেনি পাকিস্তান। তবে ওয়াসিম আক্রম মনে করেন এবারের পাকিস্তান দলটা অতীতের চাপ নিয়ে খেলছে না। নতুন ইতিহাস তৈরি করতে মরিয়া গ্রিন মেশিন। দেশের মাটিতে ক্রিকেট না হওয়ার যন্ত্রনা পাকিস্তান ভুলতে চায় চ্যাম্পিয়ন হয়ে।

    মোটিভেশনের অভাব নেই হাফিজ, শোয়েব মালিকদের। কিন্তু মিচেল মার্শ, ফিঞ্চ, মিচেল স্টার্কদের অস্ট্রেলিয়াকে পরাস্ত করতে গেলে পাকিস্তানকে সেরা ক্রিকেট তুলে ধরতে হবে। প্রাক্তন ক্রিকেটার হিসেবে ওয়াসিম আক্রম বাবরদের টিপস দিচ্ছেন অতীত রেকর্ডের কথা না ভেবে নিজেদের স্বাভাবিক খেলা তুলে ধরতে। আগ্রাসী মনোভাব এবং ক্রিকেট স্কিলের ব্যাপারে পাকিস্তান অস্ট্রেলিয়ার থেকে কম নয়, সেটা প্রমাণ করতে হবে ২২ গজে।

    যে কাজ তাঁরা করতে পারেননি, সেই কাজ বর্তমান পাকিস্তান দল করে দেখাবে, আশাবাদী সুলতান অফ সুইং। পাশাপাশি ভাগ্য কিছুটা হলেও এবার পাকিস্তানের পক্ষে আছে। চ্যাম্পিয়ন হতে গেলে ভাল পারফর্ম করার পাশাপাশি যেটা খুব প্রয়োজন। তাই পাকিস্তান নিয়ে আশা ছাড়তে নারাজ ওয়াসিম আক্রম।

    Published by:Rohan Chowdhury
    First published: