• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ravi Shastri Tenure : ভারতীয় দলকে শক্ত জায়গায় দাঁড় করিয়ে যাচ্ছি, বিদায় বেলায় বললেন রবি শাস্ত্রী

Ravi Shastri Tenure : ভারতীয় দলকে শক্ত জায়গায় দাঁড় করিয়ে যাচ্ছি, বিদায় বেলায় বললেন রবি শাস্ত্রী

কোচ হিসেবে নিজের কাজে খুশি রবি শাস্ত্রী

কোচ হিসেবে নিজের কাজে খুশি রবি শাস্ত্রী

Ravi Shastri wishes Rahul Dravid all the best for future. বিদায়বেলায় নতুন কোচ রাহুল দ্রাবিড়ের প্রশংসা করে গেলেন রবি শাস্ত্রী।রবি শাস্ত্রী বলে গেলেন এই দলটা তার হাত ধরে যে জায়গায় পৌঁছেছে, তাতে তিনি খুশি।

  • Share this:

    #দুবাই: সেই চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হারার পর রবি শাস্ত্রী (Ravi Shastri) ভারতের কোচ হয়ে আসেন। ২০১৭ সালের পর থেকে রবির হাত ধরে ভারতীয় দল আইসিসি টুর্নামেন্ট জিততে না পারলেও, প্রথমবারের জন্য এমন অনেক রেকর্ড অর্জন করেছে, যা ইতিহাসে লেখা থাকবে। প্রথম এশিয়ান দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়, ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে দাপট, দীর্ঘদিন ধরে টেস্ট ক্রিকেটে (Test Cricket) শীর্ষস্থান ধরে রাখা, টি টোয়েন্টি ফরম্যাটে দুরন্ত পারফর্ম করা। শাস্ত্রী কোহলি যুগে ভারতীয় দলের প্রাপ্তি কম নয়।

    আরও পড়ুন - Wasim Akram warns Pakistan : সেমিফাইনালের অস্ট্রেলিয়া ভয়ঙ্কর, বাবরদের সতর্ক করলেন আক্রম

    আজ কোচ হিসেবে শেষ ম্যাচে নামার আগে রবি জানালেন মনের কথা। তিনি নিজে খুশি তার আমলে দল যা অর্জন করেছে। এই টি টোয়েন্টি বিশ্বকাপে দুটো ম্যাচ খারাপ পারফর্ম করার ফলে ভারতের সফর শেষ হয়ে গিয়েছে। রবি শাস্ত্রী বলে গেলেন এই দলটা তার হাত ধরে যে জায়গায় পৌঁছেছে, তাতে তিনি খুশি। ভবিষ্যতে এই দল চ্যাম্পিয়ন হবে। কোচ হিসেবে ভয়ডরহীন ক্রিকেট খেলানো ছিল তার একমাত্র লক্ষ্য। হেরে যাওয়ার ভয় এই দল করে না। সে কারণেই বিদেশের মাটিতেও এই ভারতীয় দল অনেক স্মরণীয় মুহূর্ত উপহার দিতে পেরেছে।

    আরও পড়ুন - Ind vs NZ: টি টোয়েন্টি বিশ্বকাপের পরে ফের সিরিজ, দলে কোন কোন চমক থাকবে

    বিদায়বেলায় নতুন কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) প্রশংসা করে গেলেন রবি শাস্ত্রী। দ্রাবিড় অনূর্ধ্ব দলের এবং এনসিএ কোচ হিসেবে কাজ করেছেন। শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন কোচ হিসেবে। রবি মনে করেন রাহুলের হাতে ভারতীয় দলের উন্নতি ছাড়া অবনতি হবে না। তিনি রাহুলকে শুভেচ্ছা জানালেন। পাশাপাশি অধিনায়ক হিসেবে রোহিত শর্মা (Rohit Sharma) ভারতীয় দলকে সাফল্য এনে দেবেন মনে করেন রবি শাস্ত্রী।

    পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে আবার টি টোয়েন্টি বিশ্বকাপ আছে। তার পরের বছর একদিনের বিশ্বকাপ। দুটো টুর্নামেন্টেই এই ভারতীয় দল যথেষ্ট ভাল করার ক্ষমতা রাখে জানিয়ে দিলেন রবি। পাশাপাশি পর্যাপ্ত বিশ্রাম না পাওয়া ব্যর্থতার একটা কারণ জানিয়ে গেলেন ভারতের বিদায়ী কোচ। তবে এটা অজুহাত হিসেবে দেখাতে নারাজ তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: