• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Kapil Dev on BCCI role : বিশ্বকাপে কোহলিদের ব্যর্থতায় বোর্ডের সরাসরি হস্তক্ষেপ দাবি করছেন কপিল দেব

Kapil Dev on BCCI role : বিশ্বকাপে কোহলিদের ব্যর্থতায় বোর্ডের সরাসরি হস্তক্ষেপ দাবি করছেন কপিল দেব

কোহলি, রোহিতদের কড়া বার্তা দেওয়া উচিত বোর্ডের, বলছেন কপিল

কোহলি, রোহিতদের কড়া বার্তা দেওয়া উচিত বোর্ডের, বলছেন কপিল

T20 World Cup Kapil Dev believes BCCI should intervene . টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের চূড়ান্ত ব্যর্থতা নিয়ে ক্রিকেটারদের পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের আরো একটু সজাগ হতে বললেন কপিল দেব

  • Share this:

    #নয়াদিল্লি: সহজ কথা তিনি সহজভাবেই বলতে ভালোবাসেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে যাওয়ার পর অধিনায়ক হিসেবে বিরাট কোহলি (Virat Kohli) যে মন্তব্য করেছিলেন, সেটা পছন্দ হয়নি কপিল দেবের। খোলাখুলি জানিয়েছিলেন বিরাটের এমন মন্তব্য শুনে দলের ক্রিকেটাররা অসন্তুষ্ট হতে পারে। এবার ভারতীয় দলের চূড়ান্ত ব্যর্থতা নিয়ে ক্রিকেটারদের পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের আরো একটু সজাগ হতে বললেন কপিল (Kapil Dev)। তার মনে হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) সরাসরি হস্তক্ষেপ করুক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য।

    আরও পড়ুন - Atlanta vs Man Utd draw : নায়ক সেই রোনাল্ডো, শেষ মুহূর্তের গোলে ফের বাঁচালেন ম্যান ইউনাইটেডকে

    নিউজিল্যান্ডের (New Zealand) কাছে ভারতের পরাজয়ের পরে কপিল দেব বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দ্বিতীয় হারে ছিটকে যেতে বসেছে তারকা-সমৃদ্ধ ভারতীয় দল। লিগ টেবিলের যা পরিস্থিতি ভারত বাকি সমস্ত ম্যাচ ব্যাপকভাবে জিতলেও যোগ্যতা অর্জন করতে পারবে না। তাদের নির্ভর করে থাকতে হবে অন্য দলের মাচের দিকে। আফগানিস্তান, স্কটল্যান্ড বা নামিবিয়া নিউজিল্যান্ডকে হারাতে সক্ষম হয় কি না, তার উপরই নির্ভর করবে ভারতের ভবিষ্যৎ।

    আরও পড়ুন - T20 World Cup: Ind vs AFG: এই ম্যাচ হারলে টি টোয়েন্টি বিশ্বকাপে টা-টা, বিরাট আনছেন একাধিক চমক

    টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20World Cup) ভারতের হতাশজনক পারফরম্যান্সের পর কপিল দেব ক্ষোভ উগরে দেন ভারতীয় বোর্ডের বিরুদ্ধেও। তিনি বিশ্বাস করেন, বড় নামের উপর নির্ভর না করে তরুণদের আরও বেশি সুযোগ দেওয়ার বিষয়ে বিসিসিআইয়ের চিন্তা করার সময় এসেছে এবার। কপিল মনে করেন, সফল হওয়ার জন্য অন্যান্য দলের উপর নির্ভর করে থাকা ব্যর্থতার সামিল। তারপর ভারতীয় দলকে বিশ্বাস করা যাচ্ছে না এই মুহূর্তে। তাদের পারফরম্যান্সে কোনও ধারাবাহিকতা নেই। একজনও তাঁদের নামের প্রতি সুবিচার করতে পারছেন না।

    পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচের আগে ভারতের অর্ধেকের বেশি ক্রিকেট পণ্ডিতরা যখন বিরাট কোহলির দলের জয়ের ব্যাপারে সার্টিফিকেট প্রকাশ করে দিয়েছিলেন, তখন একমাত্র কপিল দেব জানিয়েছিলেন এই ফরম্যাটে পাকিস্তান যথেষ্ট শক্তিশালী দল। ভারতকে তারা কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে। কপিলের আশঙ্কা সত্যি প্রমানিত হয়েছিল।

    কপিল দেব মনে করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সরাসরি ক্রিকেটারদের বার্তা দেওয়া উচিত। অধিনায়ককে এবং কোচকে জিজ্ঞেস করা উচিত সমস্যা কোথায়? ভারতীয় ক্রিকেট দল কারো সম্পত্তি নয়। সময় দিলে প্রচুর ক্রিকেটার উঠে আসবে। বিসিসিাইকে ভাবতে হবে যে, তরুণরা আইপিএলে ভাল পারফর্ম করছে। তাদের কী সুযোগ দেওয়ার সময় এসেছে? তারা হারলে ক্ষতি নেই। কারণ তারা অভিজ্ঞতা অর্জন করবে।

    কিন্তু যদি এই বড় খেলোয়াড়রা পারফর্ম করতে না পেরে হারে, এত খারাপ ক্রিকেট খেলে, তা সমালোচনার যোগ্য। অতীতেও বিভিন্ন ভারতীয় অধিনায়ক এবং ক্রিকেটারদের সমালোচিত হতে হয়েছে। ভারতীয় দলের জার্সি গায়ে দিলে যেমন কোটি কোটি মানুষের সমর্থন এবং ভালবাসা পাওয়া যায়, তেমনই ব্যর্থতায় দায় নিতে হবে ক্রিকেটারদের। যেভাবে সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী (Ravi Shastri) না এসে বুমরাহকে (Jasprit Bumrah) পাঠানো হয়েছিল, সেটাও উচিত হয়েছে বলে মনে করেন না কপিল, আজহাররা।

    Published by:Rohan Chowdhury
    First published: