• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Team India Run Rate : রান রেটে আফগানিস্তান, নিউজিল্যান্ডকে পেছনে ফেলল টিম ইন্ডিয়া, উচ্ছ্বসিত সুনীল গাভাসকার

Team India Run Rate : রান রেটে আফগানিস্তান, নিউজিল্যান্ডকে পেছনে ফেলল টিম ইন্ডিয়া, উচ্ছ্বসিত সুনীল গাভাসকার

ম্যাচের সেরা জাদেজাকে নিয়ে সেলিব্রেশন কোহলির

ম্যাচের সেরা জাদেজাকে নিয়ে সেলিব্রেশন কোহলির

Sunil Gavaskar believes team India dream is still not finished after victory against Scotland.টিম ইন্ডিয়ার রান রেট এই মুহূর্তে +১.৬১৯। নিউজিল্যান্ডের +১.২৭৭, আফগানদের +১.৪৮১

  • Share this:

    #দুবাই: প্রথম দুটো ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে লজ্জার পরাজয় মন খারাপ করে দিয়েছিল ভারতীয় ক্রিকেট প্রেমীদের। আসমুদ্রহিমাচল কল্পনাও করতে পারেনি ভারত টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল হিসেবে এসে প্রথম দুটো ম্যাচে এরকম প্রদর্শন করবে। কিন্তু মহান অনিশ্চয়তার খেলা ক্রিকেটে গ্যারেন্টি বলে কিছু হয় না। আফগানিস্তানের বিরুদ্ধে দুদিন আগে ৬৬ রানে জিতে প্রথম জয় তুলে নিয়েছিল ভারত। শুক্রবার দুবাইয়ের মাঠে প্রথমে বল হাতে জাদেজা, শামির ম্যাজিক একশোর আগেই থামিয়ে দিয়েছিল স্কটল্যান্ডকে।

    আরও পড়ুন - India beat Scotland : রোহিত, রাহুলের আতসবাজিতে স্কটল্যান্ডকে সাত ওভারের আগেই উড়িয়ে দিল ভারত

    আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের ওপরে নিজেদের রানরেট নিয়ে যেতে হলে এই ম্যাচটা ৭.১ ওভারেই শেষ করে দিতে হত ভারতকে। ইনিংসে বিরতির সময় দেখা গেল একটা কাগজ নিয়ে রবি শাস্ত্রী, মহেন্দ্র সিং ধোনি, বিক্রম রাঠোর আলোচনা করছেন। মোটামুটি ওভারে ১৩ করে প্রয়োজন ছিল ভারতের। কে এল রাহুল এবং রোহিত শর্মা আক্রমনাত্মক ছন্দেই শুরু করলেন। প্রথম দুই ওভারে ভারতের রান ছিল ২৩/০। তৃতীয় ওভারে ৩৯/০ ভারত। স্কটিশ বোলারদের প্রথম থেকেই খুন করার মানসিকতা নিয়ে নেমেছিলেন ভারতের ওপেনার রোহিত এবং রাহুল। বল পড়লেই মাঠের বাইরে যাচ্ছিল।

    রোহিত এবং রাহুল যখন ফিরে গেলেন বিশেষ কিছু করার ছিল না বিরাট কোহলি এবং সূর্য কুমারের। ম্যাচটা ৮১ বল বাকি থাকতেই শেষ করে দিল ভারত। রান রেট নিয়ে চলে গেল আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের ওপরে। টিম ইন্ডিয়ার রান রেট এই মুহূর্তে +১.৬১৯। নিউজিল্যান্ডের +১.২৭৭, আফগানদের +১.৪৮১। এখানেই স্বপ্ন দেখছেন সুনীল গাভাসকার। ভারতের কিংবদন্তি ওপেনার বলছেন তার মনে হচ্ছে ভাগ্যের চাকা কিছুটা হলেও ঘুরতে শুরু করেছে।

    আফগানিস্তানের বিরুদ্ধে যদি পায়ের তলার মাটি খুঁজে পেয়ে থাকে ভারত, আজ স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে সেই মাটি খানিকটা শক্ত হয়েছে। নামিবিয়ার বিরুদ্ধেও একইরকম আগ্রাসী ক্রিকেট খেলতে হবে ভারতকে। কিন্তু তাও চেয়ে থাকতে হবে নিউজিল্যান্ড এবং আফগানিস্তান ম্যাচের দিকে। সানি মনে করেন রশিদ খান, নবিদের পাশাপাশি সেদিন যে কোনও মূল্যে মজিবর রহমানকে খেলানো উচিত।

    রহস্য স্পিনার মুজিব মাঠে নামলে রান করা সহজ হবে না উইলিয়ামসন, গাপটিলদের পক্ষে। গাভাসকার বলছেন স্বপ্ন বেঁচে আছে ভারতের। এখন সমগ্র দেশবাসী রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে আফগানদের জয় চাইবে। ক্রিকেট ঐতিহ্যও বা ইতিহাসে দুটো দলের তুলনা চলে না।

    আজও নামিবিয়াকে হারিয়ে জয় পেয়েছে নিউজিল্যান্ড। কিন্তু গাভাসকার মনে করেন স্বপ্ন দেখতে দোষ কোথায়। হতেও পারে আফগানরা সেদিন নিজেদের সেরা ক্রিকেট খেলল। হতেও পারে ভারত সেমিফাইনালের দরজায় পৌঁছে গেল। প্রার্থনা এবং প্রচেষ্টাই এখন সম্বল বিরাট কোহলির দলের।

    Published by:Rohan Chowdhury
    First published: