• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India beat Scotland : রোহিত, রাহুলের আতসবাজিতে স্কটল্যান্ডকে সাত ওভারের আগেই উড়িয়ে দিল ভারত

India beat Scotland : রোহিত, রাহুলের আতসবাজিতে স্কটল্যান্ডকে সাত ওভারের আগেই উড়িয়ে দিল ভারত

রোহিত এবং রাহুলের আগুনে পার্টনারশিপে সহজেই রান তুলে ফেলল ভারত

রোহিত এবং রাহুলের আগুনে পার্টনারশিপে সহজেই রান তুলে ফেলল ভারত

IND vs SCO Rohit and KL Rahul fires India to quick victory over Scotland. স্কটিশ বোলারদের প্রথম থেকেই খুন করার মানসিকতা নিয়ে নেমেছিলেন ভারতের ওপেনার রোহিত এবং রাহুল। বল পড়লেই মাঠের বাইরে যাচ্ছিল।

  • Share this:

    স্কটল্যান্ড - ৮৫

    ভারত - ৮৯/২

    ভারত জয়ী ৮ উইকেটে

    #দুবাই:  আফগানিস্তানের থেকে গ্রুপে নিজেদের রান রেট এগিয়ে নিয়ে যেতে হলে আজকের ম্যাচটা ভারতকে শেষ করতে হত ৭.১ ওভারে। ইনিংসে বিরতির সময় দেখা গেল একটা কাগজ নিয়ে রবি শাস্ত্রী, মহেন্দ্র সিং ধোনি, বিক্রম রাঠোর আলোচনা করছেন। মোটামুটি ওভারে ১৩ করে প্রয়োজন ছিল ভারতের। কে এল রাহুল এবং রোহিত শর্মা আক্রমনাত্মক ছন্দেই শুরু করলেন।

    প্রথম দুই ওভারে ভারতের রান ছিল ২৩/০। তৃতীয় ওভারে ৩৯/০ ভারত। স্কটিশ বোলারদের প্রথম থেকেই খুন করার মানসিকতা নিয়ে নেমেছিলেন ভারতের ওপেনার রোহিত এবং রাহুল। বল পড়লেই মাঠের বাইরে যাচ্ছিল।বিশেষ করে রাহুলকে থামানো যাচ্ছিল না। ১৮ বলে ৫০ করলেন রাহুল। রোহিত ৩০ করে ফিরে গেলেও রাহুল এবং বিরাট ভারতকে লক্ষ্যে পৌঁছে দিলেন।

    নিজেদের লক্ষ্যে সফল হল ভারত। আফগানিস্তানের থেকে রানরেট ওপরে নিয়ে গেল।তুলে মারতে গিয়ে ৫০ করে ফিরে গেলেন রাহুল। ছক্কা মেরে শেষ করলেন সূর্যকুমার। ৬.৩ ওভারে লক্ষ্যে পৌঁছল ভারত।আট উইকেটে জয়ী ভারত। জন্মদিনের দিন শেষ পর্যন্ত টস ভাগ্য সহায় হয়েছিল বিরাট কোহলির। বহুদিন বাদে টস জিতলেন তিনি। স্কটল্যান্ডকে ব্যাট করতে পাঠালেন। প্রথম থেকেই ভারতীয় বোলাররা চেপে ধরল স্কটিশদের।

    ওপেনিং করতে নেমে বাহাতি জর্জ মানসে কিছুটা লড়াই করেছিলেন। চারটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি মেরে ২৪ করলেন। শামির বলে মারতে গিয়ে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দিয়ে ফেরেন। এরপর রবীন্দ্র জাদেজা বেশ বেরিংটনকে বোল্ড এবং ক্রসকে এলবি করলেন একই ওভারে। ২৯ রানে চার উইকেট হারিয়ে তখনই ব্যাকফুটে চলে গিয়েছিল স্কটল্যান্ড। ভারতীয় বোলারদের দাপট ক্রমশ বাড়তে থাকল। দশ ওভারে স্কটল্যান্ড করল ৪৪/৪।

    কিছুটা লড়াই করার চেষ্টা করলেন মাইকেল লিস্ক। কিন্তু ব্যক্তিগত ২১ রানের মাথায় রবীন্দ্র জাদেজার বলে এলবি হয়ে গেলেন। বুমরার ইয়র্কার, স্লো বলের হদিশ করতে পারছিল না স্কটল্যান্ড। গ্রিভস ফিরে গেলেন অশ্বিনের বলে এক করে। স্কটল্যান্ড ১০০ রান পার করতে পারবে কিনা সন্দেহ দেখা দিয়েছিল। ভারতীয় বোলারদের ক্রমাগত চাপে দম বন্ধ হয়ে গিয়েছিল তাদের।

    জাদেজা চার ওভার বল করে ১৫ রান দিয়ে তিনটি উইকেট তুলে নিলেন।১৬ তম ওভারে দুটি উইকেট নিলেন শামি। একটি রান আউট হল।অনেক যদি, কিন্তু, পার্মুটেশন, কম্বিনেশন মিলে গেলে তবেই ভারতের সেমিফাইনালে যাওয়ার টিকিট মিলতে পারে। কিন্তু ক্রিকেটে এতকিছু এক সঙ্গে মিলবে, এই ভাবনা মুর্খামি।

    ইতিহাসে এই প্রথমবার কোনও বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে। দ্বিতীয় ম্যাচে কিউইদের সামনে আরও কুৎসিত হার হজম করতে হয়েছে বিরাট বাহিনীকে। সেই হার এতটাই বিশ্রী যে প্রলেপ দিতে পারেনি আফগানিস্তানের বিরুদ্ধে বিশাল জয়ও।৮৫ রানে শেষ হয়ে গেল স্কটল্যান্ড। বুমরাহ হয়ে গেলেন টি টোয়েন্টি ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী। কঠিন সময় কাটিয়ে অবশেষে জন্মদিনে আনন্দে ঘুমাতে পারবেন বিরাট কোহলি।

    Published by:Rohan Chowdhury
    First published: