Home /News /sports /
Wanindu Hasaranga covid : করোনায় ভারতের বিরুদ্ধে ছিটকে গেলেন আইপিএলে শ্রীলঙ্কার সবচেয়ে দামি ক্রিকেটার

Wanindu Hasaranga covid : করোনায় ভারতের বিরুদ্ধে ছিটকে গেলেন আইপিএলে শ্রীলঙ্কার সবচেয়ে দামি ক্রিকেটার

ভারতে আসা হল না হাসারাঙ্গার, খেলবেন না রোহিতের বিপক্ষে

ভারতে আসা হল না হাসারাঙ্গার, খেলবেন না রোহিতের বিপক্ষে

Wanindu Hasaranga out of India series as he failed to recover from covid 19. ভারতে আসা হল না হাসারাঙ্গার, খেলবেন না রোহিতের বিপক্ষে

  • Share this:

    #লখনউ: ভারতের জন্য কিছুটা স্বস্তির খবর হতে পারে। শ্রীলঙ্কার কপাল পুড়ল বটে। কারণ এমন একজন ক্রিকেটার ছিটকে গেলেন যিনি ব্যাট এবং বল হাতে পার্থক্য গড়ে দিতে পারতেন। ভারতের বিরুদ্ধে শুরু হতে চলা টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। কোভিড থেকে এখনও পুরোপুরি ভাবে সেরে উঠতে পারেননি তিনি, তাই টি-২০ সিরিজে তাঁর সার্ভিস পাবে না টিম শ্রীলঙ্কা।

    আরও পড়ুন - Djokovic Dubai tennis Championship : অস্ট্রেলিয়ান ওপেন অতীত, দুবাইতে ফিরেই ফের দুরন্ত নোভাক জোকোভিচ

    এক সপ্তাহ আগে অস্ট্রেলিয়া সফরে থাকাকালীন-ই কোভিডে আক্রান্ত হন হাসারাঙ্গা। পাঁচ ম্যাচের সিরিজের মাঝেই করোনা আক্রান্ত হওয়ায় শেষ তিন ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শ্রীলঙ্কার জার্সিতে মাঠে নামতে পারেননি হাসারাঙ্গা। সিরজটি ৪-১ ব্যবধানে হেরেছিল শ্রীলঙ্কা। যেই দুই ম্যাচে বোলিং করেছিলেন হাসারাঙ্গা, তাতে পারফর্ম করেছিলেন প্রত্যাশা মতো। প্রথম ম্যাচে তাঁর বোলিং ফিগার ছিল ৩/৩৮ এবং দ্বিতীয় ম্যাচে তাঁর ফিগার ছিল ২/৩৩।

    কোভিড ধরা পরায় এখনও মেলবোর্নেই রয়েছে হাসারাঙ্গা। ক্যানবেরা থেকে মেলবোর্ন ফিরে গিয়েছেন তিনি। তাঁর নতুন যে রিপোর্ট এসেছে সেখানেও কোভিড পজিটিভ রয়েছে। র্যাপিড অ্যান্টিজেন এবং rt-pcr দুটো রিপোর্ট পজিটিভ। যার ফলে অস্ট্রেলিয়া থেকে উড়ে এসে দলের সঙ্গে যোগ দেওয়া কোনও ভাবেই সম্ভব নয়। বেঙ্গালুরুতে আয়োজিত আইপিএল-এর নিলামে সব থেকে দামি শ্রীলঙ্কার ক্রিকেটার হিসেবে দল পেয়েছেন হাসারাঙ্গা। ১০.৭৫ কোটি টাকায় আইপিএল-এর নিলাম থেকে এই বোলিং অলরাউন্ডারকে সই করিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

    গত বছর জুলাই মাসে ভারতীয় দলের শ্রীলঙ্কা সফরে প্রভাবিত করেছিল ওয়ানিন্দু হাসারাঙ্গার বোলিং। ভারতীয় ব্যাটসম্যানদের কাছে হাসারাঙ্গার লেগ স্পিনের কোনও জবাব ছিল না। এই সিরিজ শেষে টি-২০'তে আইসিসির প্রকাশিত বোলারদের ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছিলেন তিনি। আগেই চোটের কারণে ভারত সফর থেকে ছিটকে গিয়েছেন শ্রীলঙ্কার তিন ক্রিকেটার।

    অস্ট্রেলিয়া থেকে যে তিন ক্রিকেটার সোজা শ্রীলঙ্কায় ফিরছেন তাঁরা হলেন আবিষ্কা ফার্নান্দো, নুয়ান তুষারা ও রমেশ মেন্ডিস। ব্যাটার আভিষ্কা ফার্নান্দোকে কয়েক মাস মাঠের বাইরে থাকতে হতে পারে। দাসুন শনাকার নেতৃত্বে ভারত সফরেযে স্কোয়াড ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে তাতে নাম রয়েছে শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে ৫০ ওভারের ফরম্যাটে দুরন্ত ফর্মে থাকা অফ-স্পিনার আশিয়ান ড্যানিয়েলের। হাসারাঙ্গা না থাকলেও শ্রীলঙ্কা যথেষ্ট লড়াই করবে মনে করেন অধিনায়ক শানাকা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Wanindu Hasaranga

    পরবর্তী খবর