Home /News /sports /
Djokovic Dubai tennis Championship : অস্ট্রেলিয়ান ওপেন অতীত, দুবাইতে ফিরেই ফের দুরন্ত নোভাক জোকোভিচ

Djokovic Dubai tennis Championship : অস্ট্রেলিয়ান ওপেন অতীত, দুবাইতে ফিরেই ফের দুরন্ত নোভাক জোকোভিচ

রাজকীয় ছন্দে টেনিস কোর্টে কামব্যাক নোভাক জোকোভিচের

রাজকীয় ছন্দে টেনিস কোর্টে কামব্যাক নোভাক জোকোভিচের

Novak Djokovic returns in style winning straight sets in Dubai duty free tennis. রাজকীয় ছন্দে টেনিস কোর্টে কামব্যাক নোভাক জোকোভিচের

  • Share this:

    #দুবাই: চ্যাম্পিয়নদের ইগো বড় সাংঘাতিক। তারা জানেন কিভাবে ফিরে আসতে হয়। দুবাই ডিউটি ফ্রি টেনিস চ্যাম্পিয়নশিপে সেটাই প্রমাণ করলেন নোভাক জোকোভিচ। ইতালির তরুণ প্রতিভা লোরেঞ্জো মুসেটিকে ৬-৩, ৬-৩ স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে সেটাই প্রমাণ করলেন জোকার। নিন্দুকেরা সমালোচনায় মুখর থাকলেও ভক্তদের মাঝে অবশ্য তিনি আগের জোকোভিচই আছেন। সোমবার রাতে সরাসরি সেটে জয়ের পথে প্রথম সেটে যখন ৩-২ গেমে এগিয়েছিলেন তখন কিছুটা সময়ের জন্য ছন্দ হারিয়ে ফেলেন তিনি।

    আরও পড়ুন - Sergio Aguero Argentina: মাঠে না নামলেও কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার সঙ্গেই থাকবেন সার্জিও আগুয়েরো

    তবে কখনোই তার জয় নিয়ে শঙ্কা জাগেনি। পুরোটা সময়ই ভক্তদের ভালোবাসা আর উৎসাহ সঙ্গী ছিল জোকোভিচের। কারো কারো হাতে ছিল সার্বিয়ার পতাকা আর কারো কণ্ঠে ছিল ‘জোকোভিচ, জোকোভিচ’ চিৎকার। জোকোভিচের জীবনে গত মাস ছিল হয়তো সবচেয়ে কঠিন সময়ের একটা অধ্যায়। করোনাভাইরাস টিকা না নেওয়ায় স্বাভাবিকভাবে অস্ট্রেলিয়ান ওপেনের খেলার অনুমতি পাওয়ার কথা ছিল না তার। কিন্তু প্রতিযোগিতাটির কর্তৃপক্ষ তার জন্য ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং অস্ট্রেলিয়ায় পা রাখেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী।

    এরপরই শুরু হয় নাটকীয়তা। অস্ট্রেলিয়ানদের প্রতিবাদের মুখে দেশটির সরকার তার ভিসা বাতিল করলে আপিল করেন জোকোভিচ। আদালত তার পক্ষে রায় দিলে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামটিতে খেলার আশা জাগে ৩৪ বছর বয়সী তারকার। তবে পরে দেশটির অভিবাসন মন্ত্রী নির্বাহী ক্ষমতা বলে ফের ভিসা বাতিল করেন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে তার করা আপিল খারিজ হয়ে যায়।

    ফলে অস্ট্রেলিয়া ছাড়তে বাধ্য হন অস্ট্রেলিয়ান ওপেনে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন। ১১ দিনের সমস্যা জর্জরিত সময় জোকোভিচের মনোবল অবশ্য ভাঙতে পারেনি। তিনি আগের মতোই টিকার বিষয়ে নিজের সিদ্ধান্তে অটল আছেন। এটিপির নিয়ম অনুযায়ী, টিকা না নিলে খেলতে পারবেন না কোনো গ্র্যান্ড স্ল্যামে।

    তাতে আসছে ফরাসি ওপেন এবং মহামারীর পরিস্থিতি ভালো না হলে উইম্বলডনেও তার অংশ নেওয়া হুমকিতে পড়তে পারে। তারপরও টিকা নিতে নারাজ জোকোভিচ। সার্বিয়ান তারকা পরিষ্কার জানিয়ে দিয়েছেন বেশ কয়েকদিন পর প্রতিযোগিতামূলক টেনিসে নেমে কিছুটা চিন্তায় ছিলেন। কিন্তু নিজের ফিটনেস এবং ফর্ম হারাতে হয়নি, দেখে খুশি তিনি। এদিন রাতে রাশিয়ার ক্যারেন খাচানভের বিপক্ষে খেলবেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Novak Djokovic

    পরবর্তী খবর