Home /News /sports /

Shikhar Dhawan South Africa series : দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ শিখর ধাওয়ানের অগ্নিপরীক্ষা

Shikhar Dhawan South Africa series : দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ শিখর ধাওয়ানের অগ্নিপরীক্ষা

শিখর ধাওয়ানকে সম্ভবত শেষ সুযোগ দিল বোর্ড

শিখর ধাওয়ানকে সম্ভবত শেষ সুযোগ দিল বোর্ড

Shikhar Dhawan ODI series in South Africa new chance for him. দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজে রাহুলের সঙ্গে ওপেন করতে পারেন শিখর, শিখর ধাওয়ানকে সম্ভবত শেষ সুযোগ দিল বোর্ড

  • Share this:

    #নয়াদিল্লি: ব্যক্তিগত জীবনে শেষ কয়েকটা মাস ঝড় বয়ে গিয়েছে তার। স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি মানসিক বিপর্যয় কিছুটা হলেও কাহিল হয়েছিলেন শিখর ধাওয়ান। তারপর বিজয় হাজারেতে দিল্লির জার্সিতে খেলেছেন। কিন্তু বড় রান করতে পারেননি। পাশাপাশি আইপিএল দল দিল্লি ক্যাপিটালস তাকে রিলিজ করে দিয়েছে। আইপিএলে নয় তার দল পাওয়ার অভাব হবে না। প্রচুর দামে শিখর পেয়ে যাবেন নতুন দল।

    আরও পড়ুন - Atherton on Ben Stokes: ফালতু অধিনায়ক ! রুটের বদলে এখনই বেন স্টোকসকে চান মাইকেল আথারটন

    জাতীয় দলের জার্সি গায়ে তার ভবিষ্যৎ কতদূর? বড় প্রশ্ন। টি টোয়েন্টি বিশ্বকাপে তাকে নেওয়া হয়নি। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচে দলে ফেরানো হয়েছে ধাওয়ানকে। হয়তো গব্বরকে আরও একটা সুযোগ দিতে চান নির্বাচকরা। দেখে নিতে চান পরের বছর হতে চলা টি টোয়েন্টি এবং তার পরের বছর হতে চলা একদিনের বিশ্বকাপের আগে তিনি কতটা তৈরি।

    আরও পড়ুন - Virat Kohli Test captaincy : ব্যাটে ব্যর্থ বিরাট কোহলির চাপ ক্রমশ বাড়ছে! নেটে বিশেষ অনুশীলন ভারত অধিনায়কের

    কারণ তার নামের পেছনে প্রচুর অভিজ্ঞতা। ভারতের জার্সিতে ১৪৫ একদিনের ম্যাচে ৬১০৫ রান করেছেন। গড় ৪৬। ১৭ টি শতরান রয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ২০১৩ সালে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট মনোনীত হন। আইসিসি টুর্নামেন্ট বরাবর রান করেছেন শিখর ধাওয়ান। দিনের শেষে অভিজ্ঞতার মূল্য দিয়েছে ভারতীয় বোর্ড।

    আকাশ চোপড়া, ভিভিএস লক্ষ্মণ, সুনীল গাভাসকারদের মতে শিখর নিজেকে প্রমাণ করার জন্য মরিয়া থাকবেন এই তিনটি ম্যাচে। মনে রাখতে হবে এটা টেস্ট ক্রিকেট নয়। একদিনের ক্রিকেট। এই ফরম্যাটে শিখর ধাওয়ান অন্যতম ফ্যাক্টর। রোহিত শর্মা নেই। কে এল রাহুলের সঙ্গে তিনি ওপেন করবেন। তিন নম্বরে যাবেন বিরাট কোহলি।

    তাছাড়া দিল্লি ক্যাপিটালস দলের হয়ে খেলার সুবাদে রাবাডা, নখিয়াদের সম্পর্কে ওয়াকিবহাল শিখর ধাওয়ান। টপ অর্ডারে তিনি যদি ভরসা দিতে পারেন, তাহলে ভারতের চাপ অর্ধেক কমে যাবে। শিখর সেটা জানেন। বরাবর সাহসী ওপেনার হিসেবেই পরিচিত তিনি। বিপক্ষ দলে যত ভয়ঙ্কর বোলার থাকুক না কেন, গব্বর ভয় পাওয়ার লোক নন।

    নিজের মেজাজে ব্যাট করতে ভালোবাসেন। তাছাড়া তিনি নিজেও জানেন এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে যা লড়াই, তাতে নিজের জায়গা সম্পর্কে খুব একটা নিশ্চিত নন কেউ। কারণ একাধিক প্রতিভাবান অপেক্ষা করছেন লাইনে। তাছাড়া তিনি বাঁহাতি হওয়ার কারণে অ্যাডভান্টেজ পেয়েছেন। ডান এবং বাঁহাতি কম্বিনেশন ওপেনিং জুটিতে সবসময় পছন্দ করে যে কোনও দল। সেক্ষেত্রে রাহুলের সঙ্গে তার জুটি জমে গেলে লাভ হবে ভারতের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Shikhar Dhawan

    পরবর্তী খবর