Home /News /sports /

Atherton on Ben Stokes: ফালতু অধিনায়ক ! রুটের বদলে এখনই বেন স্টোকসকে চান মাইকেল আথারটন

Atherton on Ben Stokes: ফালতু অধিনায়ক ! রুটের বদলে এখনই বেন স্টোকসকে চান মাইকেল আথারটন

রুটের বদলি হিসেবে বেন স্টোকসকে পছন্দ প্রাক্তন ইংলিশ তারকা'র

রুটের বদলি হিসেবে বেন স্টোকসকে পছন্দ প্রাক্তন ইংলিশ তারকা'র

Michael Atherton votes for Ben Stokes to replace Joe Root. অযোগ্য অধিনায়ক রুটের বদলি হিসেবে বেন স্টোকসকে পছন্দ প্রাক্তন ইংলিশ তারকা'র

  • Share this:

    #সিডনি: মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অসহায় আত্মসমর্পন করে অ্যাশেজ কার্যত অস্ট্রেলিয়াকে উপহার দিয়ে চারদিক থেকে তীব্র সমালোচনার শিকার হচ্ছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। রুটকে অধিনায়কের পদ থেকে সরানোর জন্য ইতিমধ্যেই মত প্রকাশ করেছেন সেদেশের একাধিক প্রাক্তন ক্রিকেটার। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল আথারটনও একই মত প্রকাশ করেছেন এবং রুটের যোগ্য উত্তরসূরী হিসেবে বেন স্টোকসকে বেছে নিয়েছেন।

    আরও পড়ুন - India vs South Africa Wanderers : পয়া ওয়ান্ডারার্স মাঠেই সিরিজ জয় নিশ্চিত করতে মরিয়া দ্রাবিড়ের ভারত

    কোচ ক্রিস সিলভারউডকেও সরানোর পক্ষে সওয়াল করেছেন আথারটন। রুটের অধিনায়কত্বে তিনটি অ্যাশেজ সিরিজ খেলেছে ইংল্যান্ড। কিন্তু একটি সিরিজও জিততে পারেনি তারা। মেলবোর্নে জঘন্য হারের পর তার অধিনায়কত্বের ভবিষ্যৎ নিয়ে মুখ খুলতে চাননি রুটও।এই অবস্থায় মাইকেল আথারটন ইংল্যান্ডের এক সংবাদপত্রে লিখেছেন, দল নির্বাচন থেকে রণকৌশল প্রচুর ভুল রয়েছে। অধিনায়ককেই এর দায়িত্ব নিতে হবে।

    আরও পড়ুন - Virat Kohli Test captaincy : ব্যাটে ব্যর্থ বিরাট কোহলির চাপ ক্রমশ বাড়ছে! নেটে বিশেষ অনুশীলন ভারত অধিনায়কের

    রুট যদি মাঠে সব সিদ্ধান্ত সঠিকভাবে নিত এই সিরিজটা আরো বেশি প্রতিদ্বন্দিতাপূর্ণ হত। ৫ বছরে রুটের অধিনায়কত্বের প্রশংসা করে আথারটনের মন্তব্য, রুট দারুনভাবে নিজেকে মাঠে উপস্থাপিত করেছে। ক্রিকেটের অবিশ্বাস্য দূত। কিন্তু অস্ট্রেলিয়ায় দুই অ্যাশেজ সিরিজে যে প্রদর্শন তার নেতৃত্বে ইংল্যান্ড দেখিয়েছে, তা দেখে আমার মনে হয় অন্য কারোর এবার দায়িত্ব নেওয়ার সময় হয়েছে।

    তার মতে বেন স্টোকস এই মুহূর্তে রুটের যোগ্য পরিবর্ত হতে পারেন। ইংল্যান্ডে সম্প্রতি কিছু ম্যাচে স্টোকসের অধিনায়কত্ব নজর কেড়েছে তার। কোচ হিসেবে সিলভারউডের নিয়োগ একেবারেই সঠিক সিদ্ধান্ত ছিল না মনে করেন আথারটন। তার মতে কোচ হিসেবে সিলভারউডের গভীরতা নেই। আথারটনের বক্তব্য এই মুহূর্তে ইংল্যান্ডের দলের কোনো অভিভাবক নেই। কেউ খেলোয়াড়দের কোনো চ্যালেঞ্জই করছে না।

    কোনোভাবেই সিলভারউডকে অ্যাশেজের শেষ পর্যন্ত কাজ করতে দেওয়া উচিত নয়। কোচ ও দল বাছাইয়ের দায়িত্ব নতুন কাউকে দেওয়া হোক। তিনটি টেস্টে বেন স্টোকস নিজে তেমন কিছু করতে পারেননি। আসলে দীর্ঘদিন ক্রিকেটের বাইরে ছিলেন তিনি। কিন্তু তার একটা লড়াকু চরিত্র আছে। অ্যাথারটন মনে করেন অধিনায়কের দায়িত্ব পেলে বেন স্টোকস অনেক বেশি মরিয়া হয়ে লড়াই করবেন। কিছুটা হারানো সম্মান ফিরে পেতে পারে ইংল্যান্ড।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ben Stokes, England vs Australia, Joe Root

    পরবর্তী খবর