Home /News /sports /
Ravi Shastri on Virat Kohli : শেষ হয়ে যাবে কোহলির ক্রিকেট জীবন! বোর্ডকে বিশেষ পরামর্শ প্রাক্তন কোচের

Ravi Shastri on Virat Kohli : শেষ হয়ে যাবে কোহলির ক্রিকেট জীবন! বোর্ডকে বিশেষ পরামর্শ প্রাক্তন কোচের

বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান রবি শাস্ত্রীর

বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান রবি শাস্ত্রীর

Ravi Shastri and Kevin Pietersen wants Virat Kohli to take some rest from cricket. বিশ্রাম না দিলে শেষ হয়ে যাবে বিরাটের ক্যারিয়ার, ভয় পাচ্ছেন শাস্ত্রী

  • Share this:

    #মুম্বই: জঘন্য ফর্ম বজায় রয়েছে বিরাট কোহলির। কয়েকদিন আগেই শোয়েব আখতার জানিয়েছিলেন ফর্মের বিচারে টি টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়া উচিত নয় কোহলির। কিন্তু তার নাম দেখে ব্যবসা হয় ক্রিকেটে। তাই ইচ্ছে থাকলেও বিরাট কোহলির বিশ্রাম নেওয়ার জায়গা নেই। ভারতীয় দলের প্রাক্তন প্রশিক্ষক রবি শাস্ত্রী মনে করেন ক্রমাগত চলতে থাকা খারাপ ফর্মের কারণে সাময়িক সময়ের জন্য ক্রিকেট থেকে বিরতি নেওয়া উচিৎ বিরাট কোহলির।

    আরও পড়ুন - ATKMB vs Dhaka Abahani match : হ্যাটট্রিকে নায়ক ডেভিড উইলিয়ামস, আবাহনীকে হারিয়ে মূল পর্বে এটিকে মোহনবাগান

    মঙ্গলবার আইপিএল-এর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে গোল্ডেন ডাকে আউট হয়েছেন বিরাট। দুশমন্ত চামিরার বাইরের বলকে বিরাট মারতে গেলে তা জমা পড়ে দীপক হুডার হাতে। কোহলির এই শোচনীয় ফর্ম দেখে গ্যালারিতে উপস্থিত আরসিবি সমর্থকেরাও বিস্মিত হয়ে পড়েন। দীর্ঘ দু'বছরের বেশি সময়ে নিজের পুরনো ছন্দের ধারের কাছে নেই বিরাট কোহলি, যা নিঃসন্দেহে চিন্তা বাড়াতে বাধ্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

    ভারতের জার্সিতেও কোহলির ব্যর্থতার পাঁচকাহন তুলে ধরলে তা নিয়ে একটা এগারো এপিসডের ওয়েব সিরিজ তৈরি হতে পারে। ২০১৯ সালে শেষ বার দেশের জার্সিতে শতরান পেয়েছিলেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার স্বামী। কোহলির সঙ্গে ভাল বোঝাপড়া থাকা রবি শাস্ত্রী মনে করেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারের একটা লম্বা বিরতির প্রয়োজন কারণ জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকার ক্লান্তি তাঁকে গ্রাস করছে।

    আইপিএল-এর সম্প্রচারকারী সংস্থাকে রবি বলেছেন, আমি যখন কোচ ছিলাম, সেই সময় এটা যখন প্রথম শুরু হয়েছিল প্রথম যে কথাটা আমি বলেছিলাম তা হল এই ছেলেগুলোর প্রতি আপনাক সহানুভূতি দেখাতে হবে। এই পরিস্থিতিতে অনেক সতর্কতা অবলম্বন করে পরিকল্পনা তৈরি করা প্রয়োজন এবং সিদ্ধান্ত নেওয়া দরকার। শাস্ত্রী মনে করেন এখনও ছয়-সাত বছরের ক্রিকেট অবশিষ্ট রয়েছে বিরাটের মধ্যে।

    তিনি বলেছেন, ওর একটা বিশ্রাম প্রয়োজন কারণ ওর মধ্যে এখনও ৬-৭ বছরের ক্রিকেট অবশিষ্ট রয়েছে এবং আপনি চাইবেন না সেটা হারাতে। ও একা নয়, বিশ্ব ক্রিকেটা আরও এক বা দুই জন এমন রয়েছে যারা এই পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। সমস্যাটাকে আগে আপনাকে চিহ্নিত করতে হবে।

    শাস্ত্রীর মন্তব্যের সঙ্গে সহমত রেখে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেনও বিরাটকে উপদেশ দিয়েছেন ক্রিকেট থেকে দূরে থাকতে এবং বিশ্রামে থাকতে। পাশাপাশি তিনি জানিয়েছে বিরাটের উচিৎ সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিরতি নেওয়া। ভারতীয় বোর্ডের তরফে বিরাটকে বুঝিয়ে দেওয়া উচিত তুমি আমাদের অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু আপাতত মাস দুয়েক বিশ্রামে যাও। তারপর নিজের সেরা ছন্দে ফিরবেন কিং কোহলি নিশ্চিত রবি থেকে কেপি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Virat Kohli

    পরবর্তী খবর