Home /News /sports /
Ravi Bishnoi India team : অনিল কুম্বলের ঋণ শোধ করতে পারব না, বলছেন তরুণ স্পিনার রবি বিষ্ণই

Ravi Bishnoi India team : অনিল কুম্বলের ঋণ শোধ করতে পারব না, বলছেন তরুণ স্পিনার রবি বিষ্ণই

কুম্বলে স্যারের জন্যই সিনিয়র দলে জায়গা পেলাম, বলছেন বিষ্ণই

কুম্বলে স্যারের জন্যই সিনিয়র দলে জায়গা পেলাম, বলছেন বিষ্ণই

Ravi Bishnoi credits Anil Kumble for his development. কুম্বলে স্যারের জন্যই সিনিয়র দলে জায়গা পেলাম, বলছেন রবি বিষ্ণই

  • Share this:

    #মুম্বই: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে ভারতের একদিনের এবং টি টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন রবি বিষ্ণই। তার প্রতিভা মুগ্ধ করেছে জাতীয় নির্বাচকদের। অনেকে আশ্চর্য হলেও, রবি নিজে আশ্চর্য নন সিনিয়র দলে সুযোগ পেয়ে। বরং নিজের কঠিন পরিশ্রমের ফল হিসেবেই দেখছেন এই সুযোগকে। ভারতের সিনিয়র দলের জার্সি গায়ে উঠলেও জানেন আসল কাজ হল ২২ গজে নিজেকে প্রমাণ করা।

    আরও পড়ুন - Ruturaj Gaikwad vs West Indies : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজেকে প্রমাণের জন্য মরিয়া হয়ে রয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়

    জুনিয়র পর্যায়ের থেকে সিনিয়র পর্যায়ের ফারাক আকাশ-পাতাল। তাই খুশি হলেও আবেগ নিয়ন্ত্রণে রাখাই চ্যালেঞ্জ তরুণ লেগ স্পিনারের। এই তরুণ প্রতিভাকে নেওয়ার জন্য ২০২০ আইপিএলে নিলামে রীতিমত প্রতিযোগিতা চলেছিল পঞ্জাব এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে। অবশেষে দু কোটি টাকার বিশাল অঙ্কে তাকে দলে নিয়েছিল পঞ্জাব কিংস, শুরুতে তার মূল্য অথবা বেস প্রাইজ ছিল মাত্র কুড়ি লাখ টাকা।

    আরও পড়ুন - Mohammad Rizwan on Indian cricketers : ভারতকে হারানোর পর কোহলির আলিঙ্গন ভুলতে পারেন না পাকিস্তানের রিজওয়ান

    পঞ্জাব কিংসের মেন্টর এবং প্রশিক্ষকরা কোনো গাফিলতি করেননি এরকম প্রতিভার বিকাশ ঘটাতে। দলে থেকে তিনি ২৩ ম্যাচ খেলে ২৪ উইকেট তোলেন এবং ইকোনমি রেট রাখেন ৬.৯৬। বর্তমানে তিনি জাতীয় দলের নির্বাচকদের নজরে ছিলেন। এবার তাকে চার কোটি টাকায় নতুন দল লখনউ নিয়ে নিয়েছে। তিনি বলেন, এটি একটি গর্বের মুহূর্ত তার ,পরিবার এবং প্রশিক্ষক সবার কাছেই।

    বিশ্বের শ্রেষ্ঠ প্লেয়ারদের মধ্যে থেকে তিনি নির্বাচিত হয়েছেন মেগা অকশনের আগেই। তাই জন্য তিনি নিজেকে ভাগ্যবান মনে করছেন। এমনকি তিনি মনে করেন লখনউতে তার জায়গা পাওয়ার পিছনে কে এল রাহুলের ভূমিকা আছে। রাহুল তার জন্য সুপারিশ করেছে নতুন দলের কাছে। তাই এখন তার মূল লক্ষ্য নতুন দলের হয়ে আইপিএলে বড় অবদান রাখা এবং রাহুলের সম্মান রক্ষা করা।

    কুম্বলে শিখিয়েছেন কঠিন সময়ে মনের জোর কিভাবে না হারাতে, আবার সাফল্যে ভেসে না যেতে। পা মাটিতে রেখেই চলতে চান বিষ্ণই। একটি সিরিজের জন্য সুযোগ পেয়ে খুশি হতে চান না। নিয়মিত সিনিয়র দলে জায়গা করে নেওয়াই লক্ষ্য। তার বিশেষত্ব হচ্ছে গুগলি। বড় বড় ব্যাটসম্যানদের বোকা বানিয়েছেন ওই ডেলিভারিতে।

    কিন্তু কুম্বলে বুঝিয়েছেন একজন স্পিনারকে আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকতে হলে শুধু একটা ডেলিভারি সম্বল করলে হবে না। তাই চেষ্টা করেছেন ভ্যারিয়েশন বাড়াতে। নিয়ন্ত্রণের ওপর পরিশ্রম করেছেন অবিরত। প্রথম দলে সুযোগ পেলে নিজেকে উজাড় করে দেওয়ার প্রতিজ্ঞা নিয়েছেন। তবে দলে রয়েছেন সিনিয়র লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। সুযোগ পাওয়া সহজ নয়। রবি বলছেন সুযোগ পাওয়া তার হাতে নেই। প্রয়োজনে চাহালের থেকেও শিখতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Anil Kumble

    পরবর্তী খবর