Home /News /sports /
Ruturaj Gaikwad vs West Indies : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজেকে প্রমাণের জন্য মরিয়া হয়ে রয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়

Ruturaj Gaikwad vs West Indies : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজেকে প্রমাণের জন্য মরিয়া হয়ে রয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের দলে নিজেকে প্রমাণ করতে মরিয়া ঋতুরাজ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের দলে নিজেকে প্রমাণ করতে মরিয়া ঋতুরাজ

Ruturaj Gaikwad ready to prove himself at ODI series against West Indies. ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের দলে নিজেকে প্রমাণ করতে মরিয়া ঋতুরাজ গায়কোয়াড়,

  • Share this:

    #মুম্বই: নিজের সেরা ছন্দে থাকলে তাকে আটকানো মুশকিল। ভারতের পরবর্তী সুপারস্টার ব্যাটসম্যান হওয়ার সব রকম মশলা রয়েছে তার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) কমলা টুপি অর্জন করেছিলেন ঋতুরাজ। এরপর বিজয় হাজারে ট্রফি শুরুর ঠিক আগেই তাঁকে মহারাষ্ট্রের অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়। সম্প্রতি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও তিনি দুরন্ত ছন্দে ছিলেন। পাঁচটি ম্যাচে তিনি মোট ২৫৯ রান করেছিলেন।

    আরও পড়ুন - Mohammad Rizwan on Indian cricketers : ভারতকে হারানোর পর কোহলির আলিঙ্গন ভুলতে পারেন না পাকিস্তানের রিজওয়ান

    চারবারের IPL চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসও এবছর ঋতুরাজ গায়কোয়াড়কে ধরে রেখেছে। চেন্নাই পরের মরশুমের জন্য মোট চারজন ক্রিকেটারকে রিটেন করেছে। তাঁরা হলেন রবীন্দ্র জাদেজা (১৬ কোটি), মহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), মইন আলি (৮ কোটি) এবং ঋতুরাজ গায়কোয়াড় (৬ কোটি)। ১৬ ম্যাচে তিনি মোট ৬৩৫ রান করেন। সেকারণেই তাঁর মাথায় কমলা টুপি পরিয়ে দেওয়া হয়। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে তিনি এই সম্মান অর্জন করেছেন।

    আরও পড়ুন - IND vs WI ODI series : কেমার রোচকে দলে ফিরিয়ে ভারতের বিরুদ্ধে হুঙ্কার দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

    আপাতত চেন্নাই সুপার কিংস দলের অবিচ্ছেদ্য অংশ হলেন ঋতুরাজ। তাঁর ঝোড়ো ব্যাটিংয়ের প্রশংসা করেছেন দলের সতীর্থ থেকে সমর্থকেরা। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় ক্রিকেট দলে ঋতুরাজের জায়গা না হওয়ায়, অনেকেই প্রশ্ন তুলেছিলেন। অনেকে আবার তাঁকে চেন্নাই সুপার কিংস দলে মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরী হিসেবেও চিন্তাভাবনা করছে। বুধবার রাতে বিসিসিআই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে দল ঘোষণা করেছে, তাতে একদিনের টিমে জায়গা হয়েছে ঋতুর।

    প্রাক্তন ক্রিকেটার দিলীপ ভেঙ্গসরকার মনে করেন শিখর ধাওয়ান ভাল খেললেও দক্ষিণ আফ্রিকায় দুটো ম্যাচে সেরম কিছু করতে না পারা শ্রেয়স আইয়ারের জায়গায় অন্তত একটি ম্যাচে দেখে নেওয়া যেতে পারত ঋতুরাজকে। একজন ব্যাটসম্যানকে জীবনের সেরা ছন্দ থাকতে থাকতেই ব্যবহার করতে হয়। ভারতীয় বোর্ডের উচিত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচেই ঋতুরাজকে সুযোগ দেওয়া।

    ওপেন করা ছাড়াও প্রয়োজনে তিন নম্বরেও খেলতে পারেন মহারাষ্ট্রের এই ব্যাটসম্যান। তার ব্যাটিং সম্পর্কে সার্টিফিকেট দিয়েছে স্বয়ং সুনীল গাভাসকার। মহেন্দ্র সিং ধোনি বলে দিয়েছেন ঋতুরাজ ভবিষ্যতের তারকা। অতীতে শ্রী লঙ্কা সফরে দুটি টি টোয়েন্টি ম্যাচে ৩৫ রান করেছিলেন তিনি।

    তাকে ছোট ফরম্যাটের থেকেও ৫০ ওভারের জন্য আদর্শ মনে করছেন নির্বাচকরা। টেকনিক্যালি ভুল খুঁজে পাওয়া মুশকিল। হাতে রয়েছে সব ধরনের শট। লম্বা ইনিংস খেলতে পারেন। এখন দেখার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সুযোগ পান কিনা ঋতুরাজ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs WI, Ruturaj Gaikwad

    পরবর্তী খবর