হোম /খবর /খেলা /
রোনাল্ডোর অর্ধেক হলেও নিজেকে ধন্য মনে করব ! সিআর সেভেনকে স্যালুট গঞ্জালোর

`রোনাল্ডোর অর্ধেক হলেও নিজেকে ধন্য মনে করব', ক্রিশ্চিয়ানোকেই রোল মডেল বলছেন নতুন তারা গঞ্জালো

রোনালদোকে নিয়ে বড় বয়ান পর্তুগালের নতুন তারকা গঞ্জালোর

রোনালদোকে নিয়ে বড় বয়ান পর্তুগালের নতুন তারকা গঞ্জালোর

Portugal New football star Goncalo Ramos hails Cristiano Ronaldo as his role model. রোনাল্ডোর অর্ধেক হলেও নিজেকে ধন্য মনে করব, ক্রিশ্চিয়ানোকেই রোল মডেল বলছেন গঞ্জালো

  • Share this:

#লুসেইল: পর্তুগালের জার্সিতে যখন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অভিষেক ঘটেছিল, ছেলেটার বয়স তখন মাত্র ২। বড় হওয়ার সময় টিভির পর্দায় বাকি পর্তুগিজ শিশুদের মত এই মানুষটাই ছিলেন তার রোল মডেল। কাতার বিশ্বকাপে সেই রোনাল্ডোর জায়গায় নেমে ইতিহাস তৈরি করেছেন গঞ্জালো রামোস।কোচ ফার্নান্দো স্যান্টোস খেলার সুযোগ না দিলে কে চিনত গনসালো র‌্যামোসকে?

মঙ্গলবার রাতে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের জয়ের নায়ককে ঘিরেই সর্বত্রই চলছে আলোচনা। কাতার বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিকের মালিক। শুধু তাই নয়, ১৯৯০ বিশ্বকাপের পর নক-আউটে প্রথম হ্যাটট্রিক এল র‌্যামোসের পা থেকে। তাও আবার বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পজিশনে খেলে বাজিমাত বেনফিকার এই ফুটবলারের।

আরও পড়ুন - `ব্রাজিল একাই ৫, বাকিরা মিলে ৫'! নেইমারদের তাতাতে ড্রেসিংরুমে নতুন স্লোগান সাম্বা ব্রিগেডের

২১ বছর বয়সি এই প্রতিশ্রুতিবান বলছেন, জাতীয় দলের হয়ে সেরাটা দেওয়া আমার কাজ। সেটাই করেছি। পরের ম্যাচগুলিতে সুযোগ পেলেও ধারাবাহিকতা ধরে রাখার আপ্রাণ চেষ্টা করব। রোনাল্ডোর জায়গায় সুযোগ পাওয়া প্রসঙ্গে র‌্যামোসের বক্তব্য, ক্রিশ্চিয়ানো সবসময় আমার প্রেরণা। ওকে সামনে রেখেই এগিয়ে যেতে চাই। ওর স্বাভাবিক গোল করার দক্ষতা দেখেই স্ট্রাইকার খেলা শুরু করি। যদি ওর অর্ধেক হতে পারি জীবনে তাহলে ধন্য মনে করব।

View this post on Instagram

A post shared by Portugal (@portugal)

কোচ স্যান্টোসের কথায়, র‌্যামোসকে আমার অনেক বেশি গতিশীল ফুটবলার মনে হয়েছে। সাহসী, ক্লোজ রেঞ্জ থেকে শট নেওয়ায় দক্ষ, পেনিট্রেটিং জোনে যে কোনও দিক থেকে প্রতিপক্ষ রক্ষণ ভেদ করতে পারে। ক্রিশ্চিয়ানো ফিক্সড পজিশনে খেলতে ভালোবাসে। নির্দিষ্ট জায়গায় ঘোরাফেরা করে। সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানোর বিরুদ্ধে র‌্যামোসকে খেলিয়ে সাহসী সিদ্ধান্ত নিয়েছি।

মরক্কো অবশ্যই ডিফেন্স করার ক্ষেত্রে অনেক বেশি গোছানো দল। সুইসদের থেকে শক্তিতে এগিয়ে আফ্রিকার দলটি। এমন একটি দলের ডিফেন্স ভাঙতে গেলে স্টাইকিং লাইনের প্রয়োজন শক্তিশালী ফুটবলার। তাই সেই ম্যাচে রোনাল্ডো প্রথম থেকে খেলতে পারেন এমন সম্ভাবনা কিন্তু বেশি। আবার রোনাল্ডোর পাশে গঞ্জালোকে শুরু থেকে নামিয়ে ডবল স্ট্রাইকারে চলে যেতে পারে পর্তুগাল।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Cristiano Ronaldo, Fifa world Cup 2022