• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ramiz on Sourav and Jay Shah : ভারতের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক পুনর্গঠনের ব্যাপারে আশাবাদী রামিজ রাজা

Ramiz on Sourav and Jay Shah : ভারতের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক পুনর্গঠনের ব্যাপারে আশাবাদী রামিজ রাজা

ফের রামিজ রাজার মুখে সৌরভ এবং জয় শাহের প্রশংসা

ফের রামিজ রাজার মুখে সৌরভ এবং জয় শাহের প্রশংসা

PCB chairman Ramiz Raja optimistic about resuming cricketing bonds between India and Pakistan. পাক বোর্ডের পক্ষ থেকে রামিজ এক বিবৃতিতে এই কথা জানিয়ে বলেন, ‘সৌরভ এবং শাহর সঙ্গে আমার কথা হয়েছে। দুই দেশের ক্রিকেট সম্পর্ক পুনরুদ্ধার করা অত্যন্ত প্রয়োজন

  • Share this:

    #লাহোর: রামিজ রাজা আগেই জানিয়েছিলেন, 'পিসিবির ৫০ শতাংশ খরচ চলে আইসিসির অর্থায়ন থেকে। আর আইসিসির ৯০ শতাংশ অর্থায়ন আসে ভারত থেকে। আমি ভয় পাচ্ছি, ভারত যদি আইসিসিকে অর্থায়ন বন্ধ করে দেয়, তাহলে পিসিবি মুখ থুবড়ে পড়তে পারে। কারণ, আইসিসিকে পিসিবি অর্থায়ন দেয় শূন্য শতাংশ। পাকিস্তান ক্রিকেটকে শক্তিশালী করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ।' টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারে, তাহলে একাধিক দেশ পাকিস্তানে ক্রিকেট খেলতে যাবে বলে জানিয়েছিলেন নতুন চেয়ারম্যান। কিন্তু তার আগে চ্যাম্পিয়ন হয়ে দাঁড়াতে হবে।

    আরও পড়ুন - Afghanistan vs Pakistan : টি টোয়েন্টি বিশ্বকাপে আজ আফগানদের হারিয়ে হ্যাটট্রিকের লক্ষ্যে পাকিস্তান

    ক্রিকেটারদের বিভিন্ন ভাবে মোটিভেট করার কাজ করছেন তিনি। ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক আবার শুরু করার ব্যাপারে নতুন করে উদ্যোগী হয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহর সঙ্গে এই ব্যাপারে কথা হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার। এই মাসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকের সময় রামিজের সঙ্গে এই নিয়ে কথা হয়েছে সৌরভ ও শাহর।

    পাক বোর্ডের পক্ষ থেকে রামিজ এক বিবৃতিতে এই কথা জানিয়ে বলেন, ‘সৌরভ এবং শাহর সঙ্গে আমার কথা হয়েছে। দুই দেশের ক্রিকেট সম্পর্ক পুনরুদ্ধার করা অত্যন্ত প্রয়োজন। আমি বরাবরই বলে এসেছি রাজনীতি থেকে খেলাধুলোকে যতটা সম্ভব দূরে রাখা উচিত।’ তবে কাজটা যে একেবারেই সহজ নয়, তা রামিজের বিবৃতিতে স্পষ্ট।

    তিনি বলেন, ‘ভারত-পাকিস্তান ক্রিকেট আবার শুরু করতে গেলে অনেক কিছু করতে হবে। কিন্তু সবার আগে দরকার দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে বোঝাপড়া। তারপর দেখতে হবে, আমরা কত দূর যেতে পারি। এটুকু বলতে পারি, আমাদের খুব ভাল আলোচনা হয়েছে।’আইসিসি-র প্রতিযোগিতা বাদ দিলে ক্রিকেট মাঠে দুই দেশ শেষবার মুখোমুখি হয়েছিল ২০১৩ সালে। মনে করা হচ্ছে ভারত এবং পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক যাই থাক, ক্রিকেট মাঠে দ্বিপাক্ষিক সিরিজ হয়তো খুব বেশি দেরি নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: