Home /News /sports /
Pat Cummins on IPL : পাকিস্তানে একদিনের সিরিজ না খেলে কেন আইপিএল? যা বললেন প্যাট কামিন্স

Pat Cummins on IPL : পাকিস্তানে একদিনের সিরিজ না খেলে কেন আইপিএল? যা বললেন প্যাট কামিন্স

শুধুই কি পয়সার জন্য পাকিস্তান সিরিজ ছেড়ে আইপিএলে কামিন্সরা ?

শুধুই কি পয়সার জন্য পাকিস্তান সিরিজ ছেড়ে আইপিএলে কামিন্সরা ?

Pat Cummins explains the actual reason for not playing limited over series in Pakistan. পাকিস্তান সিরিজের থেকে আইপিএলকে বেশি গুরুত্ব দেওয়ার কারণ জানালেন কামিন্স

  • Share this:

    #সিডনি: ২৪ বছর পর পাকিস্তানে যাচ্ছে অস্ট্রেলিয়া। তিন সংস্করণের খেলাই হবে এ সিরিজে। এমন অবস্থায় শুধু টেস্ট খেলে সাদা বলের ক্রিকেট থেকে নিজেদের গুটিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন কামিন্সসহ আরও তিনজন। ঝামেলাটা বেধেছে এখানেই। পাকিস্তান-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ শেষ হবে মার্চের ২৫ তারিখে, আইপিএল শুরু হচ্ছে এর পরদিন থেকে। ওদিকে কামিন্সসহ যে চারজন পাকিস্তানে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন না, তাঁরা প্রত্যেকেই আইপিএলে কোনো না কোনো ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত।

    আরও পড়ুন - Roman Abramovich Chelsea : রাশিয়ার ইউক্রেন আক্রমণের জের, চেলসির দায়িত্ব ছাড়তে বাধ্য হলেন রোমান আব্রামোভিচ

    কামিন্স খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে, ডেভিড ওয়ার্নারকে দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে, গ্লেন ম্যাক্সওয়েল আর জশ হ্যাজলউড আছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু শিবিরে। ফলে দেশের হয়ে খেলার চেয়ে কামিন্সরা আইপিএলকে বেশি গুরুত্ব দিচ্ছেন, সমালোচনা শোনা যাচ্ছিল। প্রাক্তন ওপেনার ম্যাথু হেইডেন দাবি তুলেছিলেন, যারা দেশের হয়ে ইচ্ছেমতো ম্যাচ খেলা-না-খেলার সিদ্ধান্ত নেয়, তাদের যেন বেতন কেটে রাখা হয়।

    আরও পড়ুন - Cricketer Worked At Bollywood: ক্রিকেট খেলেছেন, আবার সিনেমাতেও কাজ করেছেন ভারতীয় দলের এই ক্রিকেটাররা

    সেসব সমালোচনার পরিপ্রেক্ষিতে নিজের অবস্থান পরিষ্কার করেছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক। কামিন্সের মতে, পাকিস্তানে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে না খেলার ব্যাপারটা সম্পূর্ণভাবে কাজের চাপ সামলানো প্রক্রিয়ার সঙ্গে যুক্ত। এবিসি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে কামিন্স বলেছেন, আমি জানি মানুষজন এ ব্যাপারে কথা বলছে, তাঁদের দৃষ্টিভঙ্গিও ভিন্ন এ ক্ষেত্রে।

    বাস্তবতা হচ্ছে, আমরা বছরের ১২ মাসই খেলি। কোনোভাবে যদি এক সপ্তাহ ফাঁকা যায়, তখন একটু বিশ্রাম নেওয়া যায়। যার কারণে সঙ্গে সঙ্গে না হলেও পরে অনেক সুবিধা পাওয়া যায় আমাদের। টানা তিন টেস্টে অংশ নেওয়ার পর অল্প সময়ের ব্যবধানে আরও তিন ওয়ানডে ও এক টি-টোয়েন্টি খেলা অনেক চাপের ব্যাপার হয়ে যায় বলে মনে করছেন কামিন্স, বাস্তবতা হচ্ছে ২০ দিনের মধ্যে আমাদের পরপর তিন টেস্ট খেলতে হচ্ছে, অর্থাৎ ১৫ দিনেই সংশ্লিষ্ট থাকতে হচ্ছে ক্রিকেটের সঙ্গে। এর পরে তিন ওয়ানডে। অনেক বেশি চাপ হয়ে যায় আমাদের ওপর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Pakistan Cricket Team, Pat Cummins

    পরবর্তী খবর