Home /News /sports /
Commonwealth Condoms : সারা রাত যৌনতা, মাথাপিছু রোজ দুটো কন্ডোম! তাতেও খিদে মিটছে না অ্যাথলিটদের

Commonwealth Condoms : সারা রাত যৌনতা, মাথাপিছু রোজ দুটো কন্ডোম! তাতেও খিদে মিটছে না অ্যাথলিটদের

যৌন খেলায় সেরা অস্ট্রেলিয়া

যৌন খেলায় সেরা অস্ট্রেলিয়া

Per head two condoms per day not enough for athletes at Commonwealth Games in Birmingham. মাথাপিছু রোজ দুটো কন্ডোম! কমনওয়েলথে তাতেও খিদে মিটছে অ্যাথলিটদের

  • Share this:

    #লন্ডন: সারা বিশ্বের বহু অ্যাথলিটই গেমস ভিলেজে দেদার যৌনতায় মাতেন। নিজেদের পারফরম্যান্স তুঙ্গে রাখতেই তাঁরা উদ্দাম সঙ্গমের রাস্তা বেছে নেন। আজ একথা প্রায় সকলেরই জানা। কারণ প্রচন্ড শারীরিক পরিশ্রম করার পর যৌনতা করলে মানসিক শান্তি এবং একঘেয়েমি কেটে যায়। পরবর্তী ইভেন্ট এর আগে অ্যাথলিটরা চাঙ্গা হয়ে ওঠেন।

    আরও পড়ুন - Cricket 2028 Olympics : এবার অলিম্পিক্সে দেখা যাবে নাকি ক্রিকেট? সম্ভাবনা কিন্তু প্রবল হচ্ছে

    ক্রীড়াযজ্ঞগুলোতে অংশগ্রহণকারী অ্যাথলেটদের জন্য কনডম বরাদ্দের বিষয়টি বরাবরই আলোচনায় থাকে। বড় পরিসরের এসব আয়োজনের অন্য সব দিকের সঙ্গে নিরাপদ যৌনতার দিকেও নজর থাকে আয়োজকদের। সেজন্য গেমস শুরুর আগেই অ্যাথলেটদের জন্য নির্দিষ্ট সংখ্যক কনডম বরাদ্দ করে থাকেন তারা। ২৮ জুলাই জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে ২২তম কমনওয়েলথ গেমস।

    বার্মিংহ্যামে অনুষ্ঠিত হচ্ছে এবারের আসর। এই ক্রীড়াযজ্ঞে অংশ নিচ্ছে ৭২ দেশের প্রায় ৬,৫০০ অ্যাথলেট। তাদের জন্য এবার প্রায় দেড় লাখ কনডম বরাদ্দ করেছে আয়োজকরা। ১২ দিনের এই ক্রীড়াযজ্ঞে একেকজন অ্যাথলেট ২৩টি করে কনডম পাচ্ছেন। কনডম বরাদ্দ প্রসঙ্গে বার্মিংহ্যাম সিটি কাউন্সিলের স্বাস্থ্য কর্মকর্তা কার্ল বেসে বলেছেন, আমরা কমনওয়েলথ গেমসের আয়োজক কমিটির সঙ্গে দেখা করেছি।

    গর্ভনিরোধের প্রয়োজন রয়েছে বলেই আমরা মনে করেছি। কমনওয়েলথ গেমসের তিনটি সাইটে ৫০ হাজার করে কনডম মিলিয়ে মোট ১৫০,০০০ কন্ডোম প্রয়োজন। সুতরাং কন্ডোম সরবরাহ করার ক্ষেত্রে কোনও অসুবিধা হবে না। ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, কনডমের স্পনরশিপের জন্যও আলোচনা করছে আয়োজক সংস্থা।

    গত বছর জাপানে অনুষ্ঠিত টোকিও অলিম্পিকে ১ লাখ ৬০ হাজার কনডম বিলি করা হয়েছিল। ধারে ও ভারে অলিম্পিকের চেয়ে কমনওয়েলথ অনেকটাই পিছিয়ে, তবুও গর্ভনিরোধের সংখ্যার ফারাক সেখানে মাত্র ১০ হাজার। ফলে বোঝাই যাচ্ছে যে, নিরাপদ যৌনতাকে বেশ গুরুত্বের সঙ্গেই নিচ্ছে ব্রিটিশ আয়োজকরা।

    শোনা যাচ্ছে যৌনতার ক্ষেত্রে কমনওয়েলথ গেমসে সবচেয়ে বেশি উপভোগ করেন অস্ট্রেলিয়ানরা। এরপর তালিকায় রয়েছেন ব্রিটিশ এবং দক্ষিণ আফ্রিকান অ্যাথলিটরা। যৌনতার খেলায় মেতে উঠেন নিউজিল্যান্ড এবং সিঙ্গাপুরের প্রতিযোগীরাও। তবে দেশীয় সংস্কৃতির জন্যই ভারতীয় অ্যাথলিটদের গেমস ভিলেজে সাধারণত যৌনতায় জড়াতে দেখা যায় না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022, Condom

    পরবর্তী খবর