Home /News /sports /
Imran Khan on ICC awards: আইসিসি পুরস্কারে পাকিস্তানের জয়জয়কার! বাবর, শাহিনদের বিশেষ বার্তা ইমরান খানের

Imran Khan on ICC awards: আইসিসি পুরস্কারে পাকিস্তানের জয়জয়কার! বাবর, শাহিনদের বিশেষ বার্তা ইমরান খানের

আইসিসির বর্ষসেরা পুরস্কারে একাধিক সম্মান জিতেছে পাকিস্তান

আইসিসির বর্ষসেরা পুরস্কারে একাধিক সম্মান জিতেছে পাকিস্তান

Imran Khan congratulates Babar Azam along with Shaheen Afridi and others for ICC awards. দেশের মুখ উজ্জ্বল করায় বাবর, ফতিমাদের শুভেচ্ছা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের

  • Share this:

    #ইসলামাবাদ: আইসিসি বর্ষসেরা পুরস্কারে পাকিস্তানের জয়জয়কার। বর্ষসেরা টি-টোয়েন্টি পুরুষদের ক্রিকেটার, বর্ষসেরা পুরুষ ক্রিকেটার, বর্ষসেরা একদিনের পুরুষ ক্রিকেটার, বর্ষসেরা একদিনের দলের অধিনায়ক, সেরা উঠতি মহিলা ক্রিকেটার - একাধিক পুরস্কার জিতেছে পাকিস্তানের তারকারা। দারুণ গর্বিত প্রধানমন্ত্রী ইমরান খান। দেশের একমাত্র অধিনায়ক হিসেবে ১৯৯২ সালে পাকিস্তানকে বিশ্বকাপ দিয়েছিলেন ইমরান।

    আরও পড়ুন - Djokovic Australian Open : জকোভিচকে খেলতে না দিয়ে বিরাট ক্ষতি অস্ট্রেলিয়ান ওপেনের! পরের বছর ফিরিয়ে নেওয়ার ভাবনা

    মাঝের সময়টা পাকিস্তান ক্রিকেটের দুঃস্বপ্নের মতো কেটেছে। কিন্তু আবার বিশ্ব ক্রিকেটে নিজেদের দাপট প্রমাণ করতে পেরেছে ইমরানের দেশ। সোশ্যাল মিডিয়ায় প্রত্যেককে শুভেচ্ছা জানিয়েছেন ইমরান। দেশবাসীকে গর্বিত করেছে পাকিস্তান বার্তা দিয়েছেন তিনি। অবশেষে ফুরোল অপেক্ষা, ঘোষণা করা হল আইসিসি বর্ষসেরা ক্রিকেটারের নাম। ২০২১ সালে ফরম্যাটভেদে উজ্জ্বল পারফরম্যান্সের পুরস্কার হিসেবে পুরুষ ক্রিকেটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি।

    টি টোয়েন্টি বিশ্বকাপের ভারতের বিরুদ্ধে অনবদ্য বল করেছিলেন তিনি। কে এল রাহুল এবং রোহিত শর্মাকে তুলে নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙে দিয়েছিলেন। শাহিনের পেস এবং সুইং সামলাতে পারেনি ভারত। সোমবার দুপুরে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে স্যার গ্যারফিল্ড সোবার্স বর্ষসেরা পুরুষ ক্রিকেটার হিসেবে শাহিনকে পুরস্কৃত করা হল। ২০২১ সালে সবমিলিয়ে ৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে মাত্র ২২ গড়ে ৭৮টি উইকেট শিকার করেছেন পাকিস্তানের তরুণ বাঁহাতি পেসার শাহিন।

    অর্থাৎ উইকেটপ্রতি তার খরচ ছিল মাত্র ২২ রান। বছরে তার সেরা বোলিং ফিগার ছিল ৫১ রানে ৬ উইকেট। একইদিন পুরুষ ক্যাটাগরিতে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার ও বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের নামও ঘোষণা করেছে আইসিসি। ওয়ানডেতে সেরা নির্বাচিত হয়েছেন ৬ ম্যাচে দুই সেঞ্চুরিতে ৪০৫ রান করা বাবর আজম।

    আগেই বর্ষসেরা টি টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন পাকিস্তানে উইকেট-রক্ষক মহম্মদ রিজওয়ান। ২৯ ম্যাচে ১৩২৬ রান করেছিলেন রিজওয়ান। গড় ছিল ৭৩.৬৬। টি টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরান এবং ইন্ডিজের বিরুদ্ধে অনবদ্য ৮৭ করেছিলেন তিনি। এছাড়াও পাকিস্তানের ফতিমা সানা উঠতি মহিলা ক্রিকেটার হিসেবে আইসিসি সম্মান পেয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam, ICC, Imran Khan

    পরবর্তী খবর