• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • New Zealand vs Afghanistan: 'কেমন লাগছে ভারত?' আফগানিস্তান ম্যাচের মাঝে পাকিস্তানের খোঁচা, জাফরের উত্তর '১২-১'

New Zealand vs Afghanistan: 'কেমন লাগছে ভারত?' আফগানিস্তান ম্যাচের মাঝে পাকিস্তানের খোঁচা, জাফরের উত্তর '১২-১'

New Zealand vs Afghanistan: ১২-১। মনে আছে তো? পাকিস্তানকে আবার মনে করালেন ওয়াসিম জাফর।

New Zealand vs Afghanistan: ১২-১। মনে আছে তো? পাকিস্তানকে আবার মনে করালেন ওয়াসিম জাফর।

New Zealand vs Afghanistan: ১২-১। মনে আছে তো? পাকিস্তানকে আবার মনে করালেন ওয়াসিম জাফর।

  • Share this:

    #আবু ধাবি: নিউ জিল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচে আজ ভারতীয় সমর্থকদের চোখ। কয়েক কোটি ভারতীয় সমর্থক আজ আফগানিস্তানের সমর্থক। এই পরিস্থিতিতে ভারতী সমর্থকরা একটাই প্রার্থনা করছেন, আজ যেন আফগানরা জেতে। কারণ আজ নিউ জিল্যান্ড জিতলে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আর খেলা হবে না ভারতীয় দলের। আর আফগানিস্তান জিতলে সেমিফাইনালের খেলার ব্যাপারে ভারতের আশা বেঁচে থাকবে। তবে আজ জিতলেও আফগানদের টি-২০ বিশ্বকাপের সেমিতে খেলার সম্ভাবনা কম। কারণ এর পর লড়াই হবে রান রেট-এর বিচারে। আর গ্রুপ-২-তে ভারতের রান রেট সব থেকে ভাল।

    আজ আফগানিস্তান জিতলে ভারতের সেমিফাইনাল খেলার রাস্তা চওড়া হবে। সেক্ষেত্রে আগামীকাল অর্থাত্ সোমবার নামিবিয়ার বিরুদ্ধে নামার আগেই কোহলিরা জেনে যাবেন, কত রানে জিততে হবে তাদের। এদিন অবশ্য আফগানিস্তানের শুরুটা ভাল হয়নি। প্রথমেই তিন উইকেট হারিয়ে ধুঁকছিল তারা। নাজিবুল্লাহ জাদরান একা হাতে লড়াই করলেন। ৪৮ বলে ৭৩ রানের ইনিংস খেললেন তিনি। তবুও আফগানিস্তানের রান বেশি দূর উঠল না। ১২৪ করল তারা।

    আরও পড়ুন-  কোহলিদের ভরসা জোগালেন নাজিবুল্লাহ, ৪৮ বলে ৭৩ করে টানলেন আফগানিস্তানকে

    নিউ জিল্যান্ডের মতো শক্ত গাঁট পেরনো তাদের পক্ষে কঠিন। তার উপর ১২৪ রানের পুঁজি নিয়ে। তবুও আশা করা ছাড়া এখন ভারতীয় সমর্থকদের আর কিছু করার নেই। তবে এদিন আফগানিস্তান-নিউ জিল্যান্জের ম্যাচের মাঝেই খোঁচা দিল পাকিস্তান। ভারতীয় সমর্থকদের হয়ে পাকিস্তানকে যোগ্য জবাব দিয়ে দিলেন ওয়াসিম জাফর। ম্যাচের মাঝে পাকিস্তান ক্রিকেট টুইট করে, কেমন লাগছে ভারত? জাফর তাদের মনে করান, বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে ১২ বার হারিয়েছে ভারত। হেরেছে একবার মাত্র। এর পর আর কোনও উত্তর সীমান্তের ওপার থেকে আসেনি।

    পাকিস্তান ইতিমধ্যে সেমিফাইনালের টিকিট হাতে পেয়েছে। একের পর এক ম্যাচে দুরন্ত পারফর্ম করেছে পাকিস্তান। টুর্নামেন্ট শুরুর আগে শোয়েব আখতারের মতো প্রাক্তনরা বলেছিলেন, সংযুক্ত আরব আমিরশাহীর উইকেট পাকিস্তানকে সাহায্য করবে। তাছাড়া দুবাই, আবুধাবি, শারজাহর পরিবেশ পাকিস্তানের ক্রিকেটারদের চেনা। সেটাও অ্যাডভান্টেজ হবে। বাস্তবেও দেখা গেল, সত্যিই পাকিস্তান পরিস্থিতির সঙ্গে দারুন মানিয়ে নিয়েছে।

    Published by:Suman Majumder
    First published: