Home /News /sports /
Diego Maradona : মারাদোনার মৃত্যু তদন্তে নতুন মোড়! বড় সাজা হতে পারে ডাক্তারদের

Diego Maradona : মারাদোনার মৃত্যু তদন্তে নতুন মোড়! বড় সাজা হতে পারে ডাক্তারদের

মারাদোনার মৃত্যু তদন্তে বিরাট শাস্তির মুখে ডাক্তাররা

মারাদোনার মৃত্যু তদন্তে বিরাট শাস্তির মুখে ডাক্তাররা

Medical personnel involved in the care of Diego Maradona will face public trial. মারাদোনার মৃত্যু তদন্তে নতুন মোড়! বড় সাজা হতে পারে ডাক্তারদের

  • Share this:

    #রোজারিও: তিনি বিশ্ব ফুটবলের রাজপুত্র। অনেকের কাছে ঈশ্বর। এক এবং অদ্বিতীয় দিয়েগো মারাদোনা মারা যাওয়ার পরেও পৃথিবীজুড়ে তাকে নিয়ে আবেগ এবং ভালবাসা এতটুকুও কমেনি। তার মৃত্যু মেনে নিতে পারেন না কোটি কোটি ভক্ত। এবার দিয়েগো মারাদোনার মৃত্যুর সঙ্গে জড়িয়ে গেলেন ৮ জন মেডিক্যাল স্টাফ। তাঁদের বিরুদ্ধে অপরাধমূলক অবহেলার অভিযোগ আনা হয়েছে।

    বুধবার আদালত যে রায় দিয়েছে, তাতে এই ৮ জনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এ বার তাঁদের বিচার হবে। ২০২০ সালে ২৫ নভেম্বর মারা গিয়েছিলেন মারাদোনা। জানা গিয়েছিল, ৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মারাদোনা। তবুও এই মৃত্যু ঘিরে অনেক তথ্য উঠে এসেছে।

    মারাদোনার এই মৃত্যুকে স্বাভাবিক বলে মানতে চাননি অনেকেই। যে তালিকায় ছিলেন মারাদোনার দুই কন্যাও। তাঁরাই মারাদোনার মৃত্যু নিয়ে মামালা করেন। মারাদোনার মৃত্যু নিয়ে পরবর্তী শুনানি এবং দোষীদের বিচারের জন্য এর পরে কোনও তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। তবে প্রসিকিউটররা বলেছেন, মারাদোনার চিকিৎসা ব্য়বস্থায় ঘাটতি ছিল।

    আর রোগীকে তাঁর ভাগ্যের উপর ফেলে রাখা হয়েছিল। রক্ত জমাট বাঁধার জন্য মস্তিষ্কের অস্ত্রোপচার থেকে সুস্থ হওয়ার সময়ে এবং কয়েক দশক ধরে কোকেন ও অ্যালকোহলে আসক্তির সঙ্গে লড়াই করার পরে মারাদোনা ৬০ বছর বয়সে মারা যান। মৃত্যুর বিষয়টি নিয়ে তদন্ত করতে যে মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছিল, তারাও দাবি করেছিল, মারাদোনার মেডিক্যাল টিম যথোপযুক্ত ব্যবস্থা নেয়নি।

    তাঁর চিকিৎসা ব্যবস্থায় ঘাটতি ছিল। আর রোগীকে তাঁর ভাগ্যের উপর ফেলে রাখা হয়েছিল।এমনটাই দাবি করেছিলেন আর্জেন্টিনার পাবলিক প্রসিকিউটর। এই মামলায় অভিযুক্ত হয়েছেন স্নায়ু শল্যচিকিৎসক এবং লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ, মেডিক্যাল কো অর্জিনেটার ন্যান্সি ফোরলিনি এবং দুই নার্স সহ চার জন। এঁদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। মারাদোনার দুই মেয়ে দলমা এবং জিয়ান্নিনা জানিয়েছেন তাদের বাবার মৃত্যুর কারণ আজও পরিষ্কার নয়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Diego Maradona

    পরবর্তী খবর