Home /News /sports /
Shane Warne last wish : শেন ওয়ার্নের শেষ ইচ্ছে জানলে অবাক হবেন! অপূর্ণ থেকে গেল সেই ইচ্ছে

Shane Warne last wish : শেন ওয়ার্নের শেষ ইচ্ছে জানলে অবাক হবেন! অপূর্ণ থেকে গেল সেই ইচ্ছে

ইংল্যান্ডের জার্সিতে শেন ওয়ার্ন। ছবি এখন শুধুই স্মৃতি

ইংল্যান্ডের জার্সিতে শেন ওয়ার্ন। ছবি এখন শুধুই স্মৃতি

Shane Warne last wish was to coach England cricket team. ইংল্যান্ডের কোচ হওয়া হল না, অপূর্ণ ইচ্ছে নিয়েই চলে গেলেন শেন ওয়ার্ন

  • Share this:

    #ব্যাংকক: শুধু ক্রিকেটার হিসেবে নয়, কোচ এবং মেন্টর হিসেবেও তার জুড়ি মেলা ভার। এমনটাই ছিলেন শেন ওয়ার্ন। তিনি ছিলেন প্রকৃত অর্থে একজন ক্রিকেট জিনিয়াস। ইংল্যান্ডের কোচ হতে চেয়েছিলেন। সেই অপূর্ণ ইচ্ছে নিয়ে বিদায় নিতে হল। নিজেদের কোচের খোঁজে শত্রু শিবিরে উঁকিঝুঁকি দেওয়ার অভ্যাস ইংল্যান্ডের আজকের নয় যদিও। ২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইংল্যান্ডের কোচ ছিলেন অস্ট্রেলিয়ান ট্রেভর বেলিস।

    আরও পড়ুন - Shane Warne Death, Rahane : অজিঙ্কা রাহানে এবং রবীন্দ্র জাদেজার ক্যারিয়ার তৈরিতে ওয়ার্নের অবদান ছিল অনস্বীকার্য

    ইংল্যান্ডকে পরম আরাধ্য ওয়ানডে বিশ্বকাপের শিরোপা এনে দিয়েছেন এই বেলিসই। ইংল্যান্ডের নতুন কোচ হিসেবে সদ্য ছাঁটাই হওয়া অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারকেও বিবেচনায় রাখা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম টাইমস। স্কাই স্পোর্টস পডকাস্টে নিজের আগ্রহের কথা জানিয়েছিলেন শেন ওয়ার্ন, ইংল্যান্ডের কোচ হতে চাই আমি। এখনই ওদের কোচ হওয়ার আদর্শ সময়।

    আমার মনে হয়, আমি বেশ ভালো কাজই করব, ওদের নিয়ে অনেক কাজ করার আছে। ইংল্যান্ডে অনেক ভাল খেলোয়াড় আছে, দলটার গভীরতা অনেক। কিন্তু কিছু কিছু মৌলিক বিষয় ঠিক করতে হবে। যেমন বেশি নো-বল করা যাবে না। অতিরিক্ত ক্যাচ ছাড়া যাবে না। দলটায় খেলোয়াড় আছে, তারা শুধু ঠিকঠাক পারফর্ম করতে পারছে না এই যা। প্রধান কোচের চাকরি গেছে, সহকারী কোচেরও তা–ই।

    এমনকি সরে যেতে হয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরিচালককেও। নিজেদের ইতিহাসের সবচেয়ে সফল দুই বোলারকেও বাদ দেওয়া হয়েছে। অ্যাশেজে ভরাডুবির পর বলতে গেলে গণছাঁটাই চলেছে ইংলিশ ক্রিকেটের শীর্ষ পর্যায়ে। কিন্তু ‘বেঁচে’ গেছেন অধিনায়ক জো রুট। অ্যাশেজ চলার সময় থেকেই সমালোচনা চললেও তাঁর ওপরই আস্থা রেখেছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) অন্তর্বর্তীকালীন পরিচালক অ্যান্ড্রু স্ট্রাউস।

    শেন ওয়ার্ন মনে করেন ইংল্যান্ড নিজের কিছু ভুলের কারণেই অ্যাশেজে এত খারাপ পারফর্ম করেছে। কিংবদন্তি লেগ স্পিনার জানিয়েছেন, জো রুট, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, ক্রিস উড, মঈন আলিদের যোগ্যতা নিয়ে কোন প্রশ্ন নেই। যদি তাকে দায়িত্ব দেওয়া হয় তিনি প্রথমে সঠিক মানসিকতা রপ্ত করার চেষ্টা করবেন। বিশেষ করে বেন স্টোকস শেন ওয়ার্নের অত্যন্ত পছন্দের ক্রিকেটার। জস বাটলারকেও পছন্দ করেন তিনি।

    অতীতে আইপিএল রাজস্থান রয়েলস দলের ক্রিকেটার এবং কোচের দায়িত্ব পালন করেছিলেন শেন ওয়ার্ন। চ্যাম্পিয়ন করেছিলেন দলকে। ফলে টেকনিক্যাল দিকের পাশাপাশি তার ম্যান ম্যানেজমেন্ট বেশ ভাল। তবে শেষ পর্যন্ত শেন ওয়ার্নের প্রস্তাবে ইংলিশ ক্রিকেট বোর্ড রাজি হয় কিনা সেটাই দেখার। কিন্তু শেষ ইচ্ছে আর পূর্ণ হল না শেন ওয়ার্নের। জীবন অনিশ্চয়তায় ভরা। অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার চিরবিদায় নিলেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shane Warne

    পরবর্তী খবর