Home /News /sports /
Kevin Pietersen on Virat Kohli : বিরাট কোহলিকে কড়া ধমক দিয়েছিলেন পিটারসেন ! আসল কারন জানলে অবাক হবেন

Kevin Pietersen on Virat Kohli : বিরাট কোহলিকে কড়া ধমক দিয়েছিলেন পিটারসেন ! আসল কারন জানলে অবাক হবেন

সবার সামনে বিরাটকে ধমক দিয়েছিলেন পিটারসেন

সবার সামনে বিরাটকে ধমক দিয়েছিলেন পিটারসেন

Kevin Pietersen scolded Virat Kohli after he got run out against Rajasthan Royals playing for RCB. ভুল বোঝাবুঝিতে রান আউট হওয়ার জন্য পিটারসেন কড়া ধমক দিয়েছিলেন কোহলিকে

  • Share this:

    #লন্ডন: ভারতে খেলতে এসে এই দেশের সংস্কৃতি এবং মানুষের সঙ্গে ভালোবাসার সম্পর্কে জড়িয়ে পড়েছেন এমন বিদেশি ক্রিকেটার একাধিক রয়েছেন। তাদের মধ্যে অন্যতম ইংল্যান্ডের কেভিন পিটারসেন। কিন্তু বিরাট কোহলির সঙ্গে তার অতীতে প্রায় হাতাহাতির মত অবস্থা হয়েছিল, এই গোপন খবরটা প্রথমবার জনসমক্ষে আনলেন তিনি। পাঠকরা অবাক হতেই পারেন। কিন্তু ঘটনাটা সত্যি। ভারতীয় ক্রিকেটের সঙ্গে ইংল্যান্ডের প্রাক্তন বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার কেভিন পিটারসেনের (কেপি) সুসম্পর্ক দীর্ঘদিনের।

    আরও পড়ুন - Neymar, PSG : মাতাল হয়ে অনুশীলনে আসেন এখন! নেইমারকে তাড়িয়ে দেওয়ার মুখে পিএসজি

    বারবার সেই সুসম্পর্কের কথা নানাভাবে সামনেও এসেছে। কখনও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানানো হোক অথবা ভারতে ক্রিকেট বা অন্য ক্ষেত্রে উন্নয়নকে সামনে তুলে ধরা হোক, সবটাই করেছেন জনসমক্ষে। দীর্ঘদিন আইপিএলেও খেলেছেন কেপি। এবার সেই আইপিএলে ঘটে যাওয়া এক অজানা কাহিনী জনসমক্ষে তুলে আনলেন কেপি।

    তাকে রান আউট করার জন্য কীভাবে তার কাছে কথা শুনতে হয়েছিল ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাটকে তা সামনে তুলে আনলেন কেভিন পিটারসেন। প্রসঙ্গত ৭টি মরশুম আইপিএলে খেলেছেন কেপি। যদি ও মাত্র ৩৬টি ম্যাচ তিনি খেলার সুযোগ পেয়েছেন এবং তিনি করেছেন ১০০১ রান। সর্বোচ্চ ১০৩ রানের একটি ইনিংসও রয়েছে তার নামের পাশে। ২০০৯ সালে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে যখন আইপিএলে খেলা শুরু করেন কেপি তখন তার সাথে একসাথে খেলছিলেন 'তরুণ' কোহলি।

    সেই সময়কার একটা ঘটনার বিবরণ দিয়েছেন পিটারসেন।এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বাসে বিরাটের সঙ্গে একসাথে বসার পরে এবং ওর সাথে একসাথে ব্যাট করার ফলে আমি জানতাম ও শ্রেষ্ঠত্বের দিকে এগিয়ে যাবে। কারণ যেভাবে ও যে কোন ম্যাচে অ্যাপ্রোচ করত তা ছিল দেখার মতন। যেভাবে প্রশ্ন করত। যেভাবে প্রশ্নের উত্তর দিত তা ছিল শিক্ষনীয়।

    ২০০৮/০৯/১০ মরশুমেও একজন ছোট মোটাসোটা ক্রিকেটার ছিল। আমি তখন ওকে নিয়ে মজা করতাম। তবে ওর দৃঢ়তা ছিল‌ দেখার মতন। আমার মনে আছে জয়পুরে আমি রাজস্থানের বিরুদ্ধে ব্যাঙ্গালোরের হয়ে ম্যাচ জেতানোর জায়গায় নিয়ে গেছিলাম। তখন বিরাটের জন্য আমাকে রান আউট হতে হয়েছিল।

    আমি তখন প্যাভিলিয়নে যাওয়ার আগে বিরাটকে খুব করে কথা শুনিয়েছিলাম। পরে অবশ্য বিরাটকে পিটারসেন বুঝিয়ে দিয়েছিলেন খেলার পরিস্থিতি অনুযায়ী রান আউট হওয়ার সময় কার উইকেট বেশি মূল্যবান, সেটা বোঝার উপায়। তিনি মনে করেন সেই ঘটনা বিরাটকে পরিণত হতে কিছুটা সাহায্য করেছিল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Kevin Pietersen, Virat Kohli

    পরবর্তী খবর