Home /News /sports /
Ishan Kishan Coach : ছন্দ পেয়ে গেলে ঈশানকে কিন্তু বাইরে রাখা কঠিন! দাবি কোচ উত্তম মজুমদারের

Ishan Kishan Coach : ছন্দ পেয়ে গেলে ঈশানকে কিন্তু বাইরে রাখা কঠিন! দাবি কোচ উত্তম মজুমদারের

ভারতের জার্সিতে ঈশানকে বাইরে রাখা কঠিন, বলছেন কোচ উত্তম মজুমদার

ভারতের জার্সিতে ঈশানকে বাইরে রাখা কঠিন, বলছেন কোচ উত্তম মজুমদার

Ishan Kishan coach Uttam Mazumdar confident of consistent performance. ভারতের জার্সিতে ঈশানকে বাইরে রাখা কঠিন, বলছেন কোচ উত্তম মজুমদার

  • Share this:

    #কলকাতা: যেভাবে শুরু করেছিলেন, সেই ছন্দ ধরে রাখতে পারেননি ঈশান কিষান। তার প্রতিভা এবং যোগ্যতা নিয়ে কখনই সন্দেহ ছিল না। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ছিলেন দেশের অধিনায়ক। আইপিএলে অতীতে দুরন্ত পারফরম্যান্স করেছেন। মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়েও ঝাড়খণ্ডের বাহাতি ফাটাফাটি ব্যাটিং করেছিলেন। পাশাপাশি দক্ষ উইকেট রক্ষক। কিন্তু এবার তাকে ধরে রাখেনি মুম্বই ইন্ডিয়ান্স।

    আরও পড়ুন - Prasidh Krishna : গতি এবং বাউন্সে বিপক্ষক ব্যাটসম্যানদের উড়িয়ে দিতে চান প্রসিদ্ধ কৃষ্ণ

    রোহিত শর্মার প্রিয় ক্রিকেটার হওয়া সত্ত্বেও রিলিজ করে দেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি দলে আগেই ছিলেন ঈশান। করোনার কারণে একদিনের দলে সুযোগ পেয়েছিলেন। প্রথম ম্যাচে ২৮ রান করেন ঈশান। রোহিত শর্মার সঙ্গে ৮৪ রানের পার্টনারশিপ। কিন্তু তারপর হঠাৎ করেই বড় শট খেলতে গিয়ে আউট হয়ে যান। দ্বিতীয় ম্যাচে বাদ পড়েন।

    আরও পড়ুন - Rohit Sharma captain: চাহালকে বকুনি দেওয়া থেকে বোলিং পরিবর্তন, অধিনায়ক রোহিত দাবাং অবতারে !

    রোহিতের সঙ্গে ওপেন করতে নামেন ঋষভ পন্থ। যা খবর তৃতীয় ম্যাচে ওপেনার হিসেবে ফিরবেন শিখর ধাওয়ান। ঈশান অবশ্য টি টোয়েন্টি ম্যাচে খেলবেন। ঝাড়খণ্ডের এই তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্যানের কোচ উত্তম মজুমদার অবশ্য আশাবাদী তার ছাত্রকে নিয়ে। তিনি মনে করেন ঈশান কী করতে পারে, তা সম্পর্কে যথেষ্ট অবগত রোহিত শর্মা। কারণ দীর্ঘদিন মুম্বই ইন্ডিয়ান্স দলে একসঙ্গে খেলেছেন।

    তবে ঈশান নিজের সেরা ছন্দ খুঁজে পেলে, তাকে আটকানো কঠিন মনে করেন উত্তম। এমনকি এই সিরিজ শুরু হওয়ার আগে ফোনে কথা হয়েছিল ছাত্রের সঙ্গে। প্রতিবার যেমন পরামর্শ দেন, সেভাবেই ঈশানকে নিজের স্বাভাবিক ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছিলেন বাঙালি কোচ। ঠান্ডা মাথা এবং পরিস্থিতি বিচার করে খেলাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলেছেন উত্তম।

    আর ঈশান ওপেন করতে পছন্দ হলেও, দলের প্রয়োজনে যে কোনও পজিশনে তৈরি থাকতে হবে, জানিয়েছেন কোচ। উত্তম মনে করেন এতদিন সর্বোচ্চ পর্যায় থাকার কারণে ঈশান ভাল করেই জানে ওর থেকে টিম ম্যানেজমেন্ট কতটা প্রত্যাশা করে। তিনি মেনে নিচ্ছেন এই মুহূর্তে পরীক্ষা নিরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছে টিম ইন্ডিয়া।

    তবে আগামী তিন মাসের মধ্যে একটা চূড়ান্ত ১৮ জনের দল তৈরি হয়ে যাবে। যেখানে অবশ্যই থাকবেন তাঁর ছাত্র ঈশান কিষান। উত্তম বলছিলেন ছেলেটার সাহস এবং পরিশ্রম করার ক্ষমতা অসাধারণ। টাকাটা ওর কাছে সব নয়। দেশের জন্য খেলতে পারা সবচেয়ে গৌরবের।

    এটাই তিনি বিশ্বাস করতে বলেছেন ঈশানকে। ঝাড়খণ্ডের ক্রিকেটার মনে মনে বিশ্বাস করেন এই বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপ এবং তার পরের বছর দেশের মাটিতে হতে চলা একদিনের বিশ্বকাপে তিনি জায়গা করে নেবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ishan kishan, T20 Cricket

    পরবর্তী খবর