Home /News /sports /

IPL Mega Auction : আইপিএল নিলামে রিলিজ হওয়া যে চার নামী তারকা ক্রিকেটার বড় দাম পেতে পারেন

IPL Mega Auction : আইপিএল নিলামে রিলিজ হওয়া যে চার নামী তারকা ক্রিকেটার বড় দাম পেতে পারেন

হার্দিক, শিখরদের পেতে ঝাঁপাতে রাজি একাধিক ফ্র্যাঞ্চাইজি

হার্দিক, শিখরদের পেতে ঝাঁপাতে রাজি একাধিক ফ্র্যাঞ্চাইজি

IPL mega auction four released cricketers who can get big deal. হার্দিক, শিখরদের পেতে ঝাঁপাতে রাজি একাধিক ফ্র্যাঞ্চাইজি। বিগত আইপিএল গুলিতে এদের প্রদর্শনের ভিত্তিতে নিলামে বিরাট অঙ্কের মূল্যে এদের কিনতে পারে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন...
  • Share this:

    #মুম্বই: আইপিএলে এরা প্রত্যেকেই তাদের ধারাবাহিক ভাল প্রদর্শনের মাধ্যমে নিজের নিজের দলের জয় এনে দিয়েছেন। এরা প্রত্যেকেই দলের নির্ভরযোগ্য খেলোয়াড় ছিলেন। কিন্তু আইপিএল ২০২১ এর পর দলের রেখে দেওয়া সেরা চার ক্রিকেটারের তালিকায় স্থান হয়নি এদের। এরা হলেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, ওপেনার শিখর ধাওয়ান, পেস বোলার হার্শাল প্যাটেল, দীপক চাহার, লেগ স্পিনার রাহুল চাহার। ২০২২ এর আইপিএল এর আগে এই পাঁচজন ক্রিকেটারই নিলামে নামছেন। বিগত আইপিএল গুলিতে এদের প্রদর্শনের ভিত্তিতে নিলামে বিরাট অঙ্কের মূল্যে এদের কিনতে পারে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি।

    আরও পড়ুন - Rahul Dravid on Kohli : সেঞ্চুরিয়ান টেস্ট শুরু হওয়ার আগে বিরাটকে প্রশংসায় ভাসালেন কোচ রাহুল দ্রাবিড়

    হার্দিক পান্ডিয়া

    ২০১৫ সালের অভিষেক মরসুম থেকে ২০২১ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের হয়েই খেলেছেন হার্দিক। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে একাধিক ম্যাচে বিধ্বংসী ব্যাটিং ও প্রয়োজনের সময়ে বল হাতে উইকেট তুলে নেওয়ার দক্ষতাই হার্দিকের জন্য ভারতীয় দলের দরজা খুলে দেয়। আইপিএলের পাশাপাশি আন্তর্জাতিক ম্যাচে ভারতের হয়ে তার প্রদর্শন প্রশংসনীয়।

    আইপিএলে হার্দিক ৯২ টি ম্যাচ খেলে ১৫৪ স্ট্রাইক রেটে  রান করেছেন ১ হাজার ৪৭৬। সর্বোচ্চ স্কোর ৯১। উইকেট নিয়েছেন ৪২ টি। তবে আইপিএল ২০২১ এর ১২ টি ম্যাচে তার সংগ্রহ মাত্র ১২৭ রান। স্ট্রাইক রেট ১১৩। সর্বোচ্চ রান ৪০। চোটের কারণে শেষ আইপিএলে তিনি বলও করেননি।

    আরও পড়ুন - Javed Miandad vs PCB : মুখে বড় বড় কথা ইমরান এবং রামিজের ! এবার ধুয়ে দিলেন জাভেদ মিয়াঁদাদ

    শিখর ধাওয়ান

    গব্বর বলে ভারতীয় ক্রিকেটমহলে পরিচিত শিখর ধাওয়ান সম্প্রতি ভারতের টি-টোয়েন্টি দলে স্থান না পেলেও শেষ তিন আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে তার প্রদর্শন ঈর্ষণীয়। ধাওয়ান ২০১৯ এ ৫২১, ২০২০তে ৬১৮ ও ২০২১ এ ৫৮৭ রান করেছেন। আইপিএলে ১৯২ টি ম্যাচ খেলে ৫ হাজার ৭৮৪ রান করেছেন ধাওয়ান। রয়েছে ২ টি শতরান ও ৪৪ টি অর্ধশতরান। স্ট্রাইক রেট ১২৭। ৩৬ বছর বয়সী প্রমাণিত এই ম্যাচ উইনারের জন্য ঝাঁপাবে সব দলই।

    হর্ষল প্যাটেল

    ২০১২ থেকে আইপিএলে খেললেও হার্শাল প্যাটেলের সেরা প্রদর্শন ছিলো শেষ আইপিলে। শেষ আইপিএলে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ছিলেন হর্ষল প্যাটেল। রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে একটি হ্যাট্রিক সহ ১৫ ম্যাচে ৩২ উইকেট নেন। তার সাম্প্রতিক ফর্মের সুবাদে ভারতীয় দলে স্থান পেয়েছেন। ব্যাঙ্গালোর তাকে নিলামে নামানোর ফলে বড় অংকে তাকে কেনার জন্য ঝাঁপাবে সব দলই।

    দীপক চাহার

    ২০১৬ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়েই খেলেছেন পেস বোলার দীপক চাহার। ৬৩ টি ম্যাচে ৫৯ উইকেট নিয়েছেন। নতুন বলে তার সুইং বিপাকে ফেলতে পারে বিপক্ষ দলের ওপেনারদের। ২০১৯ এর আইপিএলে  ২২ উইকেট নেন চাহার। সেটিই তার আইপিএলে সেরা প্রদর্শন। তার দিকে নজর রয়েছে অনেক দলেরই।

    রাহুল চাহার

    দীপক চাহারের ভাই লেগ স্পিনার রাহুল চাহার ৪২ টি আইপিএল ম্যাচে ৪৩ টি উইকেট নিয়েছেন। রাহুল চাহার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েই এখনো পর্যন্ত খেলেছেন। শেষ দুই আইপিএল মরসুমে যথাক্রমে ১৩ ও ১৫ উইকেট নিয়েছেন। স্পিনার হিসেবে তার দক্ষতা তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে স্থান করে দেয়। তার উপর নজর থাকবে সব দলেরই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hardik Pandya, IPL Auction

    পরবর্তী খবর