Home /News /sports /
IPL 2022 Auction Shortlist : আইপিএলের ক্রিকেটারদের তালিকা প্রকাশ বিসিসিআইয়ের, কার কত দাম জানুন বিস্তারিত

IPL 2022 Auction Shortlist : আইপিএলের ক্রিকেটারদের তালিকা প্রকাশ বিসিসিআইয়ের, কার কত দাম জানুন বিস্তারিত

আইপিএল নিলামের আগে ক্রিকেটারদের নাম এবং মূল্য প্রকাশ করলো বিসিসিআই

আইপিএল নিলামের আগে ক্রিকেটারদের নাম এবং মূল্য প্রকাশ করলো বিসিসিআই

IPL Mega auction 2022 BCCI release shortlisted 590 players name and price. নিলামের আগে আইপিএলের ৫৯০ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ বোর্ডের

  • Share this:

    #মুম্বই: আইপিএল নিলামের জন্য এখনও বেশ কিছুদিন সময় রয়েছে। তার আগে ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল বিসিসিআই। এবারের আইপিএল নিলামে উঠবেন ৫৯০ জন ক্রিকেটার। বাংলার ১৪ ক্রিকেটারের নাম রয়েছে সেই তালিকায়। নেই ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল বা অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক এবং ইংল্যান্ডের বেন স্টোকস। তবে থাকছেন ইংল্যান্ডের জোফ্রা আর্চার। মঙ্গলবার আইপিএল-এর তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ৩৭০ জন ভারতীয় ক্রিকেটারের নাম রয়েছে।

    আরও পড়ুন - Ronaldo unfollows Greenwood : বান্ধবীকে পেটানো এবং ধর্ষণের অভিযোগ উঠতেই গ্রিনউডকে ব্লক করলেন রোনাল্ডো

    তার মধ্যে বাংলা থেকে রয়েছেন ১৪ জন। মহম্মদ শামি, ঋদ্ধিমান সাহার মতো ভারতীয় দলে নিয়মিত খেলা ক্রিকেটাররা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ, শ্রীবৎস গোস্বামীর মতো ক্রিকেটাররাও। নিলামে অস্ট্রেলিয়ার ৪৭ জন ক্রিকেটার রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন ক্রিকেটার নিলামে উঠবেন। দক্ষিণ আফ্রিকার ৩৩ জন ক্রিকেটার রয়েছেন তালিকায়। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ২৪ জন করে ক্রিকেটার রয়েছেন এই তালিকায়।

    আফগানিস্তানের ১৭ জন ক্রিকেটার রয়েছেন নিলামে। নেপাল, আমেরিকা এবং জিম্বাবোয়ে থেকে রয়েছেন এক জন করে ক্রিকেটার। বাংলাদেশের পাঁচ জন ক্রিকেটার রয়েছেন নিলামে। ৪৮ জন ক্রিকেটার নিজেদের ন্যুনতম মূল্য রেখেছেন ২ কোটি টাকা। তাঁদের মধ্যে রয়েছেন মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দীপক চাহার, শার্দুল ঠাকুর, রবিন উথাপ্পা, সুরেশ রায়না, দীনেশ কার্তিক, শ্রেয়স আয়ারের মতো ভারতীয় ক্রিকেটার।

    বিদেশিদের মধ্যে ২ কোটি টাকা দাম রয়েছে ডেভিড ওয়ার্নার, ট্রেন্ট বোল্ট, প্যাট কামিন্স, রাবাডা, কুইন্টন ডি’কক, কুলটার ডি নাইল, মিচেল মার্শদের মত তারকাদের। চড়া দামে বিক্রি হতে পারেন ম্যাথু ওয়েড, স্যাম বিলিংস, ক্রিস জর্ডান। ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে সবচেয়ে বেশি টাকা রয়েছে পঞ্জাব কিংসদের হাতে (৭২ কোটি)।

    এরপর দ্বিতীয় স্থানে সানরাইজার্স হায়দারাবাদ (৬৮ কোটি)। তিন নম্বরে রয়েছে রাজস্থান রয়েলস (৬২ কোটি)। কলকাতা নাইট রাইডার্স হাতে রেখেছে ৪৮ কোটি। শাহরুখ খানের দলের কাছে একজন অধিনায়ক, ওপেনার এবং একজন জোরে বোলার নেওয়া সবচেয়ে বেশি প্রয়োজন। এদিকে শাহরুখ খান নিজের নূন্যতম মূল্য ২০ লাখ থেকে বাড়িয়ে ৪০ লাখে নিয়ে গিয়েছেন। দেশের হয়ে না খেলা ক্রিকেটাররা এর বেশি ন্যূনতম মূল্য রাখতে পারবেন না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, IPL Auction

    পরবর্তী খবর