Home /News /sports /

IPL 2022: ধোনি সহ পাঁচ ভারতীয় তারকা থাকছেন পুরনো দলেই, কোন চারজনকে রাখল কেকেআর?

IPL 2022: ধোনি সহ পাঁচ ভারতীয় তারকা থাকছেন পুরনো দলেই, কোন চারজনকে রাখল কেকেআর?

হলুদ জার্সিতেই দেখা যাবে এম এস ধোনিকে৷

হলুদ জার্সিতেই দেখা যাবে এম এস ধোনিকে৷

নিয়ম অনুযায়ী, পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের গতবারের দল থেকে চারজন করে ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। সর্বাধিক দু' জন বিদেশি ক্রিকেটারকে রাখা যাবে (IPL 2022)।

  • Share this:

#কলকাতা: এম এস ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাডেজা। ভারতীয় দলের এই পাঁচ তারকার নাম আইপিএলের মেগা নিলামে থাকছে না। পাঁচ তারকাকেই তাঁদের ফ্র্যাঞ্চাইজি আগামী আইপিএলের জন্য ধরে রাখছে।

আজই পুরনো আট ফ্র্যাঞ্চাইজি তাদের রিটেনশন লিস্ট ঘোষণা করে দেবে। তার পরই বিসিসিআই জানিয়ে দেবে নিলাম টেবিলে কোন কোন ক্রিকেটার উঠছেন। বোর্ডের তরফ থেকে সেই তালিকায় ঘোষণা হওয়ার আগে নিউজ ১৮ বাংলার কাছে আট ফ্র্যাঞ্চাইজির রিটেনশন লিস্ট।

নিয়ম অনুযায়ী, পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের গতবারের দল থেকে চারজন করে ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। সর্বাধিক দু' জন বিদেশি ক্রিকেটারকে রাখা যাবে। সেই নিয়ম অনুযায়ী দেখা যাচ্ছে প্রত্যেকটা দলই প্রায় তাদের দল গুছিয়ে নিয়েছে।

চেন্নাই সুপার কিংস

মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাডেজা, ঋতুরাজ গায়কোয়াড় এবং মঈন আলি থাকছেন ২০২২ আইপিএলে দলে। অর্থাৎ তিন ভারতীয় এবং এক বিদেশিকে রাখছে চেন্নাই।

কলকাতা নাইট রাইডার্স

গত আইপিএল-এর রানার্স কেকেআর দু' জন বিদেশি ও দুজন ভারতীয় ক্রিকেটারকে ধরে রাখছে। বিদেশি ক্রিকেটার হিসেবে থাকছেন দুই ক্যারিবিয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেল ও সুনীল নারিন। দুই ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার ও বরুণ চক্রবর্তী। শুভমান গিলকে নিলাম টেবিলে তুলে দিচ্ছে কেকেআর।

দিল্লি ক্যাপিটালস

চারজন ক্রিকেটারকে ধরে রাখছে দিল্লি। দিল্লি ক্যাপিটালস ঋষভ পন্থকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। পন্থের পাশাপাশি অলরাউন্ডার অক্ষর পটেল, পৃথ্বী শ এবং দক্ষিণ আফ্রিকার অনরিখ নোখিয়াকে ধরে রাখছে দিল্লি। দল ছাড়ছেন শ্রেয়াস আইয়ার।

মুম্বই ইন্ডিয়ান্স

মুম্বাই শিবিরের খবর, দুই ভারতীয় হিসেবে অধিনায়ক রোহিত শর্মা এবং যশপ্রীত বুমরা দলে থাকছেন। আর কোন ক্রিকেটারের নাম তালিকায় থাকবে কিনা তা এখনও জানা যায়নি।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

আরসিবি-র লিস্টেও রয়েছে দুই ক্রিকেটারের নাম। অধিনায়কত্ব ছাড়লেও আরসিবিতে থাকছেন বিরাট কোহলি। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। সম্ভবত আর কোনও ক্রিকেটারকে দলে রাখা হচ্ছে না।

সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস

দুই দল থেকেই একজন করে ক্রিকেটারের নাম জানা যাচ্ছে। সানরাইজার্সে থাকছেন কেন উইলিয়ামসন। রশিদ খানকে ছেড়ে দেওয়া হচ্ছে। রাজস্থানে থাকছেন সঞ্জু স্যামসন।

মঙ্গলবার রাত ন' টায় ক্রিকেটারদের নাম ঘোষণা করা হবে। আট ফ্র্যাঞ্চাইজির ছেড়ে দেওয়া ক্রিকেটারদের তালিকা থেকে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদ এবং লখনউন তিনজন করে ক্রিকেটার দলে নিতে পারবে নিলামের আগেই। তার পরই জানুয়ারিতে হবে মেগা নিলাম।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: IPL 2022, Kkr, MS Dhoni, Virat Kohli

পরবর্তী খবর