• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INDIAN TEAM MANAGEMENT CONSIDERING PLAYING SHARDUL THAKUR ALONG WITH ASHWIN IN OVAL RRC

Shardul - Ashwin : অশ্বিনের পাশাপাশি শার্দুলকে খেলানোর ভাবনা ওভালে

পরের টেস্টে সম্ভবত দুটি পরিবর্তন করছে ভারত

Indian team management considering playing Shardul Thakur . শার্দুল সুইং বোলার। ব্যাটের হাত ভাল। অস্ট্রেলিয়াতে সেটা প্রমাণিত হয়েছে। তাছাড়া ইংল্যান্ডের আবহাওয়ায় শার্দুল ঠাকুর বল হাতে সফল হওয়ার ক্ষমতা রাখেন

  • Share this:

    #লন্ডন: অতিরিক্ত আত্মবিশ্বাস ভাল নয়। কথাটা বোধহয় হাড়ে হাড়ে টের পাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। লর্ডস টেস্টে জয়ের পর, তৃতীয় টেস্টের আগে অতিরিক্ত আত্মবিশ্বাসে টইটুম্বুর ছিল বিরাট কোহলি এন্ড কোম্পানি। যার মূল্য চোকাতে হয়েছে লিডস টেস্টে লজ্জাজনক পরাজয় দিয়ে। ইনিংস এবং ৭৬ রানে পরাজয় ভারতীয় ক্রিকেটের গালে সজোরে থাপ্পর। অধিনায়ক এবং কোচের গোয়ার্তুমি ব্যর্থতার অন্যতম কারণ।

    তবে অদ্ভুতভাবে ইশান্ত শর্মার ব্যর্থ হওয়া প্রশ্ন তুলছে। ভারতের অভিজ্ঞ পেসার হেডিংলি টেস্টে কিছুই করতে পারেননি। বলে না ছিল গতি, না পেরেছেন সুইং আদায় করতে। রবীন্দ্র জাদেজা বল হাতে দুটি উইকেট নিলেও সেভাবে চাপ তৈরি করতে পারেননি বিপক্ষ ব্যাটসম্যানদের ওপর। তাঁর স্পিন খেলতে খুব সমস্যায় পড়তে হয়নি রুট, মালানদের। তাই টিম ম্যানেজমেন্ট নতুন চিন্তা ভাবনা করছে।

    বিরাট কোহলি অতিরিক্ত ব্যাটসম্যান খেলানোর পক্ষপাতী নন। কিন্তু প্রাক্তন ক্রিকেটাররা ভারতের অধিনায়ককে পরামর্শ দিয়েছেন অতিরিক্ত ব্যাটসম্যান দলে নিতে। কিন্তু বিরাট রাজি নন। ওভালের উইকেট ইংল্যান্ডের মধ্যে ব্যাটিংয়ের জন্য সেরা। তৃতীয় দিন থেকে স্পিনারদের সাহায্য করে। সেক্ষেত্রে অশ্বিন ইশান্ত শর্মার জায়গায় আসবেন এটা ধরে নেওয়াই গিয়েছিল। কিন্তু এখন অনেকে বলছেন জাদেজার জায়গায় শার্দুল ঠাকুরকে সুযোগ দেওয়া হোক।

    শার্দুল এবং অশ্বিন দলে থাকা, জাদেজা এবং ইশান্ত শর্মার দলে থাকার চেয়ে ভারসাম্য বাড়াবে। তবে জাদেজার ব্যাটিং অশ্বিনের তুলনায় এগিয়ে। সেক্ষেত্রে তাঁকে বসানো সহজ নয়। আর শার্দুল সুইং বোলার। ব্যাটের হাত ভাল। অস্ট্রেলিয়াতে সেটা প্রমাণিত হয়েছে। তাছাড়া ইংল্যান্ডের আবহাওয়ায় শার্দুল ঠাকুর বল হাতে সফল হওয়ার ক্ষমতা রাখেন। তাছাড়া তাঁদেরও সমান সুযোগ দেওয়া উচিত।

    সব মিলিয়ে লিডস টেস্টে হারের ধাক্কায়ই কিছুটা বেসামাল ভারত। চতুর্থ টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া তাঁরা। কিন্তু সবচেয়ে কঠিন পরীক্ষা প্রথম দল বেছে নেওয়া। কোন কম্বিনেশন হওয়া উচিত, এটা ভাবতে বিরাট কোহলি এবং রবি শাস্ত্রির যথেষ্ট সময় লাগবে। অশ্বিন সারের হয়ে কাউন্টি খেলে ছয় উইকেট নিয়েছিলেন। ব্যাট হাতেও তিনি এখন ছন্দে আছেন। তাছাড়া বার্নস, আলি, স্যাম কারানদের মত বাঁহাতি ব্যাটসম্যানদের তিনি চাপে ফেলতে পারবেন। তাই জাদেজা, ইশান্তের বদলে অশ্বিন - শার্দুল নতুন কম্বিনেশন নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published: