Home /News /sports /
IND vs ZIM : প্রবল জলের অভাব জিম্বাবুয়েতে, পুল সেশন বন্ধ ভারতীয় ক্রিকেট দলের

IND vs ZIM : প্রবল জলের অভাব জিম্বাবুয়েতে, পুল সেশন বন্ধ ভারতীয় ক্রিকেট দলের

জিম্বাবুয়েতে জলকষ্টে ভারতীয় ক্রিকেট দল

জিম্বাবুয়েতে জলকষ্টে ভারতীয় ক্রিকেট দল

Indian cricket team in Harare Zimbabwe faces terrible water crisis. প্রবল জলের অভাব জিম্বাবুয়েতে, পুল সেশন বন্ধ ভারতীয় ক্রিকেট দলের

  • Share this:

    হারারে: আইপিএলের আসরেই শেষবার প্রতিযোগিতামূলক আসরে দেখা গিয়েছিল লোকেশ রাহুলকে। অবশেষে চোট-আঘাত এবং কোভিডের ধাক্কা কাটিয়ে উঠে জিম্বাবোয়ে সফরে বাইশ গজে ফিরছেন তিনি। তিন ম্যাচের একদিনের সিরিজে ভারতকে নেতৃত্বও দেবেন ডানহাতি এই ওপেনার। বিশ্বকাপের কথা মাথায় রেখে হারারে স্পোর্টস ক্লাবে হওয়া এই সিরিজ খুব গুরুত্বপূর্ণ বলে মনে করছে ক্রিকেটমহল।

    আরও পড়ুন - Kapil Dev : দিনে দিনে ফুটবলের মত হয়ে যাচ্ছে ক্রিকেট, অশনি সংকেত বলছেন কপিল দেব

    দলের সহ-অধিনায়ক শিখর ধাওয়ান বলেছেন, রাহুলের দলে ফেরা দুর্দান্ত খবর। ভারতীয় দলের প্রধান ক্রিকেটারদের মধ্যে ও অন্যতম। এশিয়া কাপের আগে ভাল প্রস্তুতি হবে ওর জন্য। আমি নিশ্চিত যে এই সফর থেকে উপকৃত হবে রাহুল। জিম্বাবোয়ে সফরে প্রাথমিকভাবে শিখরই ঘোষিত হয়েছিলেন অধিনায়ক।

    কিন্তু রাহুল ফিটনেস টেস্টে পাশ করায় তাঁকে নেতা নিযুক্ত করেন জাতীয় নির্বাচকরা। ধাওয়ান দায়িত্ব পান সহ-অধিনায়কের। তবে তা নিয়ে ভাবছেন না তিনি। শিখরের কথায়, তরুণদের সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে ভাল লাগে। কেউ যদি পরামর্শ চায়, তাহলে আমি সাহায্যের জন্য প্রস্তুত।

    এদিকে, হারারে শহরে দেখা দিয়েছে তীব্র জলকষ্ট। যাতে জলের অপচয় না ঘটে, তার জন্য নেওয়া হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা। ভারতীয় দলকে বলা হয়েছে স্নানের সময় বাড়তি জল যেন নষ্ট না করা হয়। যতটা সম্ভব কম জলে স্নান করার নির্দেশ দেওয়া হয়েছে ক্রিকেটারদের।

    বন্ধ করে দেওয়া হয়েছে পুল সেশনও। সাধারণ মানুষকে কয়েক কিলোমিটার হেঁটে গিয়ে জল সংগ্রহ করতে হচ্ছে। ক্রিকেটাররা এর আগে এমন অবস্থায় পড়েননি। তাই অসুবিধে হলেও মানিয়ে নেওয়া ছাড়া উপায় নেই তাদের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Cricket Team, Zimbabwe

    পরবর্তী খবর