Home /News /sports /
Commonwealth games 2022 : ভারতের ভরসার নাম লভলিনা, জারিন ! বক্সিংয়ে দেশকে স্বপ্ন দেখাচ্ছে মেয়েরা

Commonwealth games 2022 : ভারতের ভরসার নাম লভলিনা, জারিন ! বক্সিংয়ে দেশকে স্বপ্ন দেখাচ্ছে মেয়েরা

গেমস ভিলেজে সেলফিতে ভারতের মেয়েরা

গেমস ভিলেজে সেলফিতে ভারতের মেয়েরা

Indian boxing team under Lovlina Borgohain and Nikhat Zareen ready to perform at CWG 2022. ভারতের ভরসার নাম লভলিনা, জারিন ! বক্সিংয়ে দেশকে স্বপ্ন দেখাচ্ছে মেয়েরা

  • Share this:

    #বার্মিংহাম: ইংল্যান্ডের মাটিতে স্বাধীনতার ৭৫ বছর উদযাপন যেমন লক্ষ্য, তেমনই ব্রিটিশদের গুহায় ঢুকে তেরঙ্গা উড়িয়ে আসাও টার্গেট ভারতের। এবারের কমনওয়েলথ গেমস মনে রাখার মত পারফরমেন্স তুলে ধরতে চায় ভারত। বেশিরভাগ ডিসিপ্লিনে পদক জয়ের চেষ্টা করবে টিম ইন্ডিয়া। তার মধ্যে অন্যতম বক্সিং।

    শেষ কয়েক বছর ধরে ভারতের বক্সিং ক্রমশ উন্নত হয়েছে। বিজেন্দ্র সিং এবং মেরি কম যে স্বপ্ন দেখিয়েছিলেন, সেই রাস্তা ধরে এগিয়ে গিয়ে মুক্তিযোদ্ধায় ভারতের ছেলে এবং মেয়েরা একাধিক পদক জয়ের দাবিদার। বিশেষ করে এবারে কমনওয়েলথ গেমসে মেয়েদের বক্সিং দল বেশ শক্তিশালী। লভলিনা টোকিওতে অলিম্পিক ব্রোঞ্জ জয় করেন।

    আরও পড়ুন - East Bengal : বাঙালি গোলরক্ষক ফিরলেন, বাঙালি মিডফিল্ডার এবং ডিফেন্ডারকে টার্গেট ইস্টবেঙ্গলের

    আছেন নিখাত জারিন যিনি এবছরই আইবিএ মেয়েদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জয় করেন। মেরি কম, সরিতা দেবী, লেখাকে সিদের স্পর্শ করেন তিনি। অন্যদিকে লভলিনার একটা সমস্যা তৈরি হয়েছিল নিজের কোচকে না পেয়ে। সরকারি হস্তক্ষেপে সেই সমস্যা মিটে গিয়েছে। ফলে এখন সম্পূর্ণ ফোকাস বক্সিংয়ের দিকে করতে পারবেন তিনি।

    তবে এই দুজন ছাড়াও নীতু ঘাঙ্গাস এবং জেসমিন লম্বরিয়া আছেন। হরিয়ানার এই দুই মহিলা বক্সারও কিন্তু বেশ তৈরি। ছেলেদের বক্সিং দলে আছেন আটজন পুরুষ। এদের মধ্যে শিবা থাপা, অমিত পাংহাল পদক জয়ের দাবিদার। ছেলেদের কোচ ধর্মেন্দ্র সিং আশাবাদী ভারতের পুরুষ দল কমনওয়েলথ থেকে একাধিক স্বর্ণপদক আনবে।

    শেষবার বক্সিং থেকে মোট নয়টি পদক এসেছিল। সোনা, রুপো এবং ব্রোঞ্জ। প্রত্যেকটি তিনটি করে। এবার পদক সংখ্যা বাড়বে বলেই আশাবাদী সকলে। কিংবদন্তি মেরি কম এবং বেজিং অলিম্পিকে পদকজয়ী বক্সার বিজেন্দ্র জানিয়েছেন এবারের বক্সিং দল বেশ শক্তিশালী।

    তাদের সঙ্গে ফোনে কথা হয়েছে। নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন তারা। মেরি এবং বিজেন্দ্র দুজনেই মনে করেন ভারতের যথেষ্ট সুযোগ আছে এবারের কমনওয়েলথে নিজেদের পদক সংখ্যা বাড়ানোর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022, Lovlina Borgohain

    পরবর্তী খবর