• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ind vs Nz 1st T-20: ক্যাপ্টেন হয়েই টস জিতলেন রোহিত, নিউ জিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক ভেঙ্কটেশ আইয়ারের

Ind vs Nz 1st T-20: ক্যাপ্টেন হয়েই টস জিতলেন রোহিত, নিউ জিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক ভেঙ্কটেশ আইয়ারের

India vs New Zealand 1st T-20 At Jaypur: ক্যাপ্টেন হয়েই নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টস জয় রোহিত শর্মার।

India vs New Zealand 1st T-20 At Jaypur: ক্যাপ্টেন হয়েই নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টস জয় রোহিত শর্মার।

India vs New Zealand 1st T-20 At Jaypur: ক্যাপ্টেন হয়েই নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টস জয় রোহিত শর্মার।

  • Share this:

    #জয়পুর: এই তো সবে টি-২০ বিশ্বকাপ শেষ হল। তবে তার পরও টিম ইন্ডিয়ার ছুটি নেই। দেশে ফিরে এবার নতুন চ্যালেঞ্জের সামনে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ঘরের মাঠে এবার টি-২০ সিরিজে মোকাবিলা নিউ জিল্যান্ডের বিরুদ্ধে। আর এই সিরিজে সব থেকে বড় বদল হয়েছে ভারতীয় দলে। অধিনায়ক বদল। টি-২০ দলের দায়িত্বে এবার রোহিত শর্মা। আর ক্যাপ্টেন হয়েই তিনি টস জিতলেন। টস জিতে রোহিত শর্মা প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন।

    টি-২০ বিশ্বকাপে টস বড় ফ্যাক্টর হয়েছিল। দেখা গিয়েছে, পরে ফিল্ডিং করা দল বেশিরভাগ ম্যাচ জিতেছিল। অন্যদিকে, কোহলি পাকিস্তান ও নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচেই টসে হেরেছিলেন। ফলে প্রথমে ব্যাটিং করে সংযুক্ত আরব আমিরশাহীর উইকেটে ধুঁকতে হয়েছিল ভারতীয় টপ অর্ডারকে।  রোহিত কিন্তু টি-২০ দলে ক্যাপ্টেন হওয়ার পরই প্রথম ম্যাচে টস জিতলেন। এই ম্যাচে কেকেআরের হয়ে আইপিএলে দুর্দান্ত ব্যাটিং করা ভেঙ্কটেশ আইয়ারের অভিষেক হল। সোয়াই মান সিং স্টেডিয়ামে আজ নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপে হারের বদলা নেওয়ার সুযোগ টিম ইন্ডিয়ার সামনে।

    টি-২০ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে কিছুটা হলেও আত্মবিশ্বাসে আঘাত পড়েছে কেন উইলিয়ামসনের দলের ছেলেদের। তবে নিউ জিল্যান্ড গত কয়েক মাসে যা ক্রিকেট খেলেছে, তাতে বিশ্বের যে কোনও দল এখন তাদের সমীহ করতে বাধ্য। বিশ্বকাপে ভারতকে হারিয়েছে নিউ জিল্যান্ড। তার আগে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলকে হারিয়েছে তারা। টি-২০ থেকে শুরু করে টেস্ট, যে কোনও ফরম্যাটে দুর্দান্ত হয়ে উঠেছেন উইলিয়ামসনরা। ফলে তারা যে আজ সহজে ভারতীয় দলকে জিততে দেবেন না, তা আর বলে দিতে হয় না।

    আরও পড়ুন- এবার আইসিসিতে ‘দাদাগিরি’, কুম্বলকে সরিয়ে সেখানে সৌরভ

    টিম ইন্ডিয়া প্রথম একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ অধিনায়ক), সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, মহম্মদ সিরাজ।

    Published by:Suman Majumder
    First published: