Home /News /sports /

India vs Pakistan Hockey : নায়ক হরমনপ্রীত, পাকিস্তানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে শীর্ষে ভারত

India vs Pakistan Hockey : নায়ক হরমনপ্রীত, পাকিস্তানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে শীর্ষে ভারত

হকির লড়াইয়ে পাকিস্তানকে ফের হারাল ভারত

হকির লড়াইয়ে পাকিস্তানকে ফের হারাল ভারত

India beat Pakistan in Asian Champions trophy hockey. বাংলাদেশের মাটিতে আবার পাকিস্তান বধ ভারতের, হকির লড়াইয়ে পাকিস্তানকে ফের হারাল ভারত

  • Share this:

    ভারত -৩ পাকিস্তান -১

    #ঢাকা: শুক্রবার ঢাকার মওলানা ভাসানী স্টেডিয়ামে বেশ কিছু দর্শক হাজির হয়েছিলেন ম্যাচটাকে উপভোগ করবেন বলে। একদিন আগেই বিজয় দিবস ছিল বাংলাদেশের। যেদিন পাক হানাদার বাহিনীকে হারিয়েছিল মুক্তিযোদ্ধার বাংলাদেশ। স্বাধীন হয়েছিল পরাধীন বাংলা। সেই স্বাধীনতায় অবদান ছিল ভারতের। বাংলাদেশ যুদ্ধের ৫০ বছর বলে কথা।

    আরও পড়ুন - Sachin most admired man : সচিনের ঝুলিতে নতুন পালক! পেছনে ফেললেন বিরাট, শাহরুখ, বচ্চনকে

    সেই বাংলাদেশের মাটিতেই আবার পাকিস্তান বধ ভারতের। স্কোরলাইন ৩-১ ভারতের পক্ষে (India beat Pakistan Asian Champions Trophy)। পেনাল্টি কর্ণার থেকে জোড়া গোল করেছেন হরমনপ্রীত সিং(Harmanpreet Singh)। একটি গোল আকাশদীপের (Akashdeep Singh)। পাকিস্তানের গোলদাতা জুনায়েদ মঞ্জুর। ম্যাচের বেশিরভাগ সময় দাপট ছিল ভারতের। প্রথম কোয়াটারে একটি গোলে এগিয়েছিল ভারত। মনপ্রিত, হার্দিক, শামসের, বরুণ কুমার, সুমিত, শিবানন্দদের মতো খেলোয়াড়রা নিজেদের উজাড় করে দিলেন।

    আরও পড়ুন - East Bengal vs North East preview : আজ সামনে নর্থইস্ট ইউনাইটেড, প্রথম জয়ের মুখ দেখবে ইস্টবেঙ্গল?

    ভারতের আয়ত্তে ছিল মিডফিল্ড। পাকিস্তান প্রথম দুটি কোয়াটারে সেভাবে আক্রমণ করতে পারেনি। শেষ দুটি কোয়ার্টারে কিছুটা চেষ্টা করে তারা। ব্যবধান কমান জুনায়েদ। তবে শেষদিকে উমর বুত্ত, শাকিল, রানাদের মরিয়াভাব কিছুটা চাপ সৃষ্টি করে ভারতীয় ডিফেন্সে। কিন্তু ভারতীয় গোলরক্ষক সূর্য কেরকেরা দুটি চমৎকার সেভ করেন।

    ভারত দুটো প্রান্ত বরাবর আক্রমণ করে। কিন্তু পাকিস্তান ডিফেন্স জমাট থাকায় তিনটির বেশি গোল হয়নি। সহজ সুযোগ হারান আকাশদীপ। তাড়াহুড়ো করতে গিয়ে বল ট্র্যাপ করতে ভুল করেন তিনি। বারকয়েক পাকিস্তানি গোলরক্ষক মাজহার আব্বাস দেখার মত সেভ করেন। ভারতের পারফরম্যান্সে খুশি কোচ গ্রাহাম রিড (Graham Reid)।

    অস্ট্রেলিয়ান কোচ মনে করেন জেতাটাই বড় কথা। এই টুর্নামেন্ট থেকে বেশ কিছু তরুণ খেলোয়াড় তুলে আনতে চান। এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগে ভারতের রিজার্ভ বেঞ্চ আরো শক্তিশালী করতে চান রিড। জোড়া গোল করে ভারতের নায়ক হরমনপ্রীত সিং খুশি। এই মুহূর্তে এশিয়ার অন্যতম সেরা ডিফেন্ডার তিনি।

    পেনাল্টি কর্নার থেকে গোল করার ক্ষেত্রে বিশ্বের প্রথম তিনজনের একজন। হরমন জানালেন পাকিস্তানের বিরুদ্ধে জিততে পারা অবশ্যই খুশি করে। আসল লক্ষ্য টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া। এই টুর্নামেন্ট তিনবার করে জিতেছে ভারত এবং পাকিস্তান। শেষবার বৃষ্টির কারণে যুগ্ম বিজয়ী ঘোষণা করা হয়েছিল। এবার চতুর্থবার জিতে নতুন রেকর্ড তৈরি করা লক্ষ্য ভারতের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: India Vs pakistan, Indian Hockey Team

    পরবর্তী খবর