Home /News /sports /

Sachin most admired man : সচিনের ঝুলিতে নতুন পালক! পেছনে ফেললেন বিরাট, শাহরুখ, বচ্চনকে

Sachin most admired man : সচিনের ঝুলিতে নতুন পালক! পেছনে ফেললেন বিরাট, শাহরুখ, বচ্চনকে

বিরাট কোহলির থেকে সচিনের জনপ্রিয়তা এখনও বেশি

বিরাট কোহলির থেকে সচিনের জনপ্রিয়তা এখনও বেশি

Sachin Tendulkar adjudged as the worlds 12th Most Admired Man. মেসি এবং রোনাল্ডোর পরেই সচিন, বিরাট কোহলির থেকে সচিনের জনপ্রিয়তা এখনও বেশি

  • Share this:

    #মুম্বই: শুধু ভারতেই নয়, তার ভক্তরা রয়েছে বিশ্বের অনেক দেশেই। একটা সময় ছিল যখন তিনি ছিলেন মিস্টার ইন্ডিয়ান ক্রিকেট। এক এবং অদ্বিতীয়। বছরের পর বছর একার কাঁধে দায়িত্ব নিয়েছেন। তিনি অবসর নিয়েছেন বিশ্বাস হয় না এখনও। আসলে ভারতের ক্রিকেট ইতিহাসে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar most admired You Gov) নামটা চিরকাল স্বর্ণাক্ষরে লেখা থাকবে। অবসর নিয়েছেন আট বছর হয়ে গেল। স্বাভাবিকভাবেই এখন আর আগের মতো আলোচনায় থাকেন না সচিন তেন্ডুলকর।

    আরও পড়ুন - Pakistan vs West Indies: ক্যারিবিয়ান শিবিরে কোভিড হানা ! পিছিয়ে গেল পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ ওয়ান ডে সিরিজ

    মাঝেমধ্যে কিছু বলে, সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো ছবি-টবি দিয়ে হয়তো শিরোনামে আসেন। তা-ও কথা বলার ক্ষেত্রে সব সময়ই পরিমিত থাকায় সেখানেও সংবাদমাধ্যমে মুখরোচক খবরের জোগান বেশি থাকে না। হয়তো সে কারণেই সচিনের প্রতি মানুষের ভালোবাসা এখনো আগের মতোই আছে। ইংল্যান্ডের এক জরিপকারী প্রতিষ্ঠানের জরিপে উঠে এসেছে, বিশ্বের সবচেয়ে প্রশংসিত ও সম্মানিত পুরুষের মধ্যে ২০২১ সালের জরিপে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান আছেন ১২তম স্থানে (12th position)।

    আরও পড়ুন - Ashes 2nd Test, Day 1: ছন্দহীন সাদামাটা ইংল্যান্ড বোলিং, অ্যাডিলেডে প্রথম দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

    আর শুধু খেলার জগতের হিসেব করলে তিনি তৃতীয়। তাঁর ওপরে আছেন গত এক যুগের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি (Lionel Messi) ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ভারতের বর্তমান টেস্ট অধিনায়ক বিরাট কোহলিও (Virat Kohli) আছেন অনেক পেছনে। ইউনাইটেড কিংডমের জরিপকারী সংস্থা ইউগভ জরিপটি করেছে। জরিপের ফল প্রকাশ করেছে নিজেদের ওয়েবসাইটে। ২০ জনের সেই তালিকার প্রথম তিনে গত বছরের অবস্থানে কোনো নড়চড় নেই।

    সবার ওপরে এবারও যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা। দুই নম্বরে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। চিনের প্রেসিডেন্ট শি জিনপিং গত বছরের মতো এবারও আছেন তালিকার তিন নম্বরে। তবে তালিকার চার নম্বরেই একজন খেলোয়াড়ের নাম—ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! তালিকায় এরপর জ্যাকি চ্যান ও ইলন মাস্ক। সাত নম্বরে আছেন লিওনেল মেসি।

    এখনো খেলোয়াড় আছেন বা কখনো ছিলেন, এমন তারকাদের মধ্যে এরপরই আছেন সচিন। কিংবদন্তি ব্যাটসম্যান আগের বছর তালিকার সেরা বিশেই ছিলেন না। এবার ‘নতুন আগমন’ হিসেবে সেরা বিশে যে পাঁচজন উঠে এসেছেন, তার মধ্যে তালিকার ১১ নম্বরে যুক্তরাষ্ট্রের ধনকুবের ওয়ারেন বাফেটের পরই আছেন টেন্ডুলকার। সুপারস্টার অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানকেও পেছনে ফেলেছেন সচিন।

    তবে এই প্রাপ্তির পরেও সচিনের কোনও রিয়াকশন পাওয়া যায়নি। আসলে সবকিছু নিয়ে মন্তব্য করেন না তিনি। যতদিন ক্রিকেট খেলেছেন বিতর্কের বাইরে ছিলেন। এখনো চেষ্টা করেন বিতর্কে না জড়াতে। অনেক প্রাক্তন ক্রিকেটার ক্রিকেট প্রশাসনের সঙ্গে যুক্ত হলেও তিনি নিজের মেজাজেই আছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Cristiano Ronaldo, Sachin Tendulkar, Virat Kohli

    পরবর্তী খবর