Home /News /sports /

IND vs SA Centurion, Day 5: ভারতীয় বোলারদের দাপটে সেঞ্চুরিয়ন দুর্গে জয় হো, দাপটে জয় ভারতের

IND vs SA Centurion, Day 5: ভারতীয় বোলারদের দাপটে সেঞ্চুরিয়ন দুর্গে জয় হো, দাপটে জয় ভারতের

দুজনেই নিলেন তিনটি করে উইকেট, সেঞ্চুরিয়ানে ভারতের জয়ের কান্ডারী বুমরাহ এবং শামি

দুজনেই নিলেন তিনটি করে উইকেট, সেঞ্চুরিয়ানে ভারতের জয়ের কান্ডারী বুমরাহ এবং শামি

India beat South Africa by 113 runs at Centurion. দুজনেই নিলেন তিনটি করে উইকেট, সেঞ্চুরিয়ানে ভারতের জয়ের কান্ডারী বুমরাহ এবং শামি

  • Share this:

    ভারত জয়ী ১১৩ রানে

    #জোহানেসবার্গ: মধ্যাহ্নভোজের বিরতির পরে খেলা শুরু হতেই মহম্মদ শামির প্রথম ওভারে দুটো বাউন্ডারি মারলেন মার্কো জেনসেন। কিন্তু অভিজ্ঞ ভারতীয় পেসার পঞ্চম বলে আউট করলেন মার্কোকে। উইকেটের পেছনে ক্যাচ নিলেন ঋষভ পন্থ। ব্যাট করতে এলেন রাবাডা। দক্ষিণ আফ্রিকান পেসারের ব্যাট করার ক্ষমতা আছে জানা ছিল। তবে তিনি বাঁহাতি হওয়ায় অশ্বিনকে নিয়ে এলেন বিরাট।

    আরও পড়ুন - IND vs SA Centurion, Day 5: মধ্যাহ্নভোজের আগেই ৩ উইকেট হারাল দক্ষিণ আফ্রিকা, ভারতের জয় সময়ের অপেক্ষা

    ড্রাইভ করতে গিয়ে শামির হাতে ধরা পড়লেন রাবাডা। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ানে প্রথম জয় কয়েকটা বলের পার্থক্য। তবে বাভুমা লড়াই চালালেও তার পক্ষে সম্ভব ছিল না ম্যাচ বাঁচানো। পরের বলেই এনগিদিকে ফিরিয়ে দিলেন অশ্বিন। ফরওয়ার্ড শর্ট লেগে ক্যাচ নিলেন চেতেশ্বর পূজারা। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দুর্গ ভেঙে দিল ভারত। মধ্যাহ্নভোজের পর ৮ মিনিটে প্রতিরোধ শেষ হয়ে গেল দক্ষিণ আফ্রিকার।

    আরও পড়ুন - Tennis Player Covid Positive: '২৫০ বার' পজিটিভ! এই টেনিস প্লেয়ার আর করোনার অটুট রেকর্ড সম্পর্কে জানেন?

    প্রয়োজনীয় জয় দিয়ে সফর শুরু করল ভারত। পঞ্চম দিনে বৃষ্টির পূর্বাভাস রয়েছে সেঞ্চুরিয়নে। বিকেলের দিকে হতে পারে বৃষ্টি। তাই শুরু থেকেই উইকেট তুলতে চাইবে বিরাট কোহলি ব্রিগেড, জানাই ছিল। কিন্তু বৃহস্পতিবার সকালে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার এবং বাভুমা দেখেশুনে শুরু করেছিলেন। সহজে উইকেট দেবেন না মনে হচ্ছিল।

    বিশেষ করে এলগার উইকেটে পড়ে থাকার পাশাপাশি বাউন্ডারিও মারছিলেন। কিন্তু ভারতকে প্রথম উইকেট দিলেন সেই জসপ্রীত বুমরাহ। এলগারকে এলবিডব্লিউ করলেন তিনি। ৭৭ করে ফিরলেন প্রোটিয়া অধিনায়ক। এরপর কুইন্টন ডি কক লম্বা ইনিংস খেলবেন আশা করা গিয়েছিল। কিন্তু প্রথম বলেই পরাস্ত হলেন বুমরাহর কাছে।

    শেষ পর্যন্ত বেশিক্ষণ টিকতে পারলেন না। সিরাজের বলে প্লেড অন হলেন তিনি। দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষকের সংগ্রহ ২১। মধ্যাহ্নভোজের বিরতির আগেই আরও একটা উইকেট পেল ভারত। এবার আউট মুলদার। মহম্মদ শামির বলে উইকেট রক্ষকের হাতে ধরা পড়লেন তিনি। শামির বলটা লেট সুইং করল। ব্যাট করতে এলেন মার্কো জেনসেন।

    অন্যদিকে ধরে আছেন তেমবা বাভুমা। বলা চলে ভারত এবং জয়ের মাঝখানে ব্যবধান তিনি। উচ্চতা কম হলেও এই ব্যাটসম্যান টেকনিক্যালি বেশ ভাল। তবে মধ্যাহ্নভোজের আগে পর্যন্ত রবি অশ্বিনকে আক্রমণে আনলেন বিরাট কোহলি। কিন্তু তিনিও অষ্টম উইকেট তুলতে পারলেন না।

    দেখে মনে হচ্ছে বাভুমা যতক্ষণ আছেন লড়াই করবে দক্ষিণ আফ্রিকা। ধৈর্যের খেলা চলছে। তবে এই রান তাড়া করা তাদের পক্ষে সম্ভব নয়। ড্র হলে ভারতের নৈতিক হার। মধ্যাহ্নভোজের পর দ্রুত দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ করতে চাইবে ভারত। দুজনেই নিলেন তিনটি করে উইকেট, সেঞ্চুরিয়ানে ভারতের জয়ের কান্ডারী বুমরাহ এবং শামি। প্রথম এশিয়ান দল হিসেবে সেঞ্চুরিয়ানে টেস্ট জিতল ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Mohammed Shami, Virat Kohli

    পরবর্তী খবর