• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Virat on Ashwin : অভিজ্ঞতা এবং ফিঙ্গার স্পিনের বৈচিত্র্যের জন্য বিশ্বকাপে অশ্বিনের ওপর ভরসা করছেন কোহলি

Virat on Ashwin : অভিজ্ঞতা এবং ফিঙ্গার স্পিনের বৈচিত্র্যের জন্য বিশ্বকাপে অশ্বিনের ওপর ভরসা করছেন কোহলি

সাদা বলের ক্রিকেটে অশ্বিনকে ফেরানোর কারণ জানালেন বিরাট

সাদা বলের ক্রিকেটে অশ্বিনকে ফেরানোর কারণ জানালেন বিরাট

ICC T20 World Cup Virat Kohli express the reason behind selecting Ravichandran Ashwin. টি ২০ বিশ্বকাপে ভারতের স্কোয়াডে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং তাকে দলে নেওয়ার মূল কারণ সংবাদ মাধ্যমকে জানালেন বিরাট কোহলি। অশ্বিন তার সাদা বলে স্পিনের দক্ষতা আগের মত জায়গায় ফিরিয়ে আনার জন্য উপহারস্বরূপ তিনি দলে জায়গা দিয়েছেন, জানালেন বিরাট

  • Share this:

    #দুবাই: ইংল্যান্ড সফরে ভারতের জার্সিতে একটিও টেস্ট ম্যাচে সুযোগ হয়নি তাঁর। রবীচন্দ্রন অশ্বিনকে ইংল্যান্ডের বিরুদ্ধে না খেলিয়ে ভুল করেছে ভারত, এমন মত প্রকাশ করেছিলেন বহু প্রাক্তন ক্রিকেটার। কিন্তু আসন্ন কুড়ি ওভারের বিশ্বকাপে ভারতের স্কোয়াডে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং তাকে দলে নেওয়ার মূল কারণ সংবাদ মাধ্যমকে জানালেন বিরাট কোহলি। অশ্বিন তার সাদা বলে স্পিনের দক্ষতা আগের মত জায়গায় ফিরিয়ে আনার জন্য উপহারস্বরূপ তিনি দলে জায়গা দিয়েছেন, জানালেন বিরাট।

    আরও পড়ুন - Barcelona win against Valencia : ফাতি, কুটিনহোর দাপটে লা লিগায় বড় জয় বার্সেলোনার

    ১৭ই অক্টোবর থেকে আরব আমিরাত এবং ওমানে শুরু হয়েছে টি টোয়েন্টি বিশ্বকাপ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে রবিবার ভারত মুখোমুখি হবে তাদের পরম শত্রু পাকিস্তানের বিরুদ্ধে। তবে তার আগে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে অনুশীলনী ম্যাচ খেলবে ভারত। ভারতের ক্যাপ্টেন বিরাট কোহলি বললেন অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন সীমিত ওভারের ক্রিকেটে তার দক্ষতা বাড়িয়েছেন, সেটা পরিসংখ্যান দেখলেই পরিষ্কার হবে। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়েও তাকে সীমিত ওভারে যথেষ্ট ভাল খেলতে দেখা গেছে।

    রবীন্দ্র জাদেজা এবং বিরাট কোহলির সাথে তিনি বহু টুর্নামেন্ট থেকে অসাধারণ সব অভিজ্ঞতা সঞ্চয় করেছেন, এবং সেই অভিজ্ঞতা একটি বড় কারণ যার জন্য স্বল্প সময়ে তিনি দক্ষতা ফিরিয়ে এনেছেন। তাকে নিয়ে কোহলি বললেন, যদি শেষ দুই বছরের আইপিএল দেখা যায়, তাহলে বোঝা যাবে অশ্বিন কঠিন ওভারগুলোতে বল করেছেন, সেরা ব্যাটসম্যানদের বল করেছেন এবং তিনি বল ঠিক জায়গায় ফেলতে দ্বিধা করতেন না। যেভাবে বড় প্লেয়াররা ব্যাট চালায় সেটা স্পিনারদের কাছে খুব অপমানজনক, কিন্তু অশ্বিনের নিজের দক্ষতার ওপর বিশ্বাস আছে।

    অশ্বিনের স্পিনে বৈচিত্র্য এবং গতির ওপর নিয়ন্ত্রন তাকে অসাধারণ বানিয়ে তুলেছে এবং সেটি সম্ভব হয়েছে অভিজ্ঞতার জন্যই বলে মনে করছেন বিরাট। প্রচুর সংখ্যক আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন যার জন্য তার আত্মবিশ্বাস শিখরে রয়েছে, এবং তার মধ্যে ক্ষমতা আছে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার। প্রায় চার বছর পর কুড়ি ওভারের ম্যাচে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন। ক্রিকেট বিশেষজ্ঞ এবং সমর্থকরা অবাক হয়ে গেছিল যখন বিরাট চাহলের মতো রিস্ট স্পিনার না নিয়ে, ফিঙ্গার স্পিনার অশ্বিনকে দলে নিলেন। তবে ভারতের অধিনায়ক মনে করছেন আরব আমিরাতের মাটিতে একজন ফিঙ্গার স্পিনার বেশি কার্যকরী হবেন। অশ্বিন তাই অটোমেটিক চয়েজ।

    Published by:Rohan Chowdhury
    First published: