• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Barcelona win against Valencia : ফাতি, কুটিনহোর দাপটে লা লিগায় বড় জয় বার্সেলোনার

Barcelona win against Valencia : ফাতি, কুটিনহোর দাপটে লা লিগায় বড় জয় বার্সেলোনার

বার্সেলোনার ভবিষ্যতের তারকা ফাতি

বার্সেলোনার ভবিষ্যতের তারকা ফাতি

FC Barcelona come from behind to beat Valencia at the Camp Nou . ব্যর্থতার কানা গলি থেকে সাফল্যের হাইওয়ে ধরল বার্সেলোনা।ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে এসেছে বার্সেলোনা। ৮ ম্যাচে এখন ১৫ পয়েন্ট তাদের।

  • Share this:

    বার্সেলোনা - ৩

    ভ্যালেন্সিয়া - ১

    #বার্সেলোনা: অবশেষে ব্যর্থতার কানা গলি থেকে সাফল্যের হাইওয়ে ধরল বার্সেলোনা। কিছুটা হলেও আত্মবিশ্বাস ফিরে এল লিওনেল মেসির প্রাক্তন ক্লাবে। বার্সেলোনায় তাকে কেন লিওনেল মেসির উত্তরসূরি ডাকা হয়, জাদুকরী পারফরম্যান্সে আরও একবার সেটা বোঝালেন আনসু ফাতি। রবিবার রাতে লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে পিছিয়ে থেকেও ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। দলের জয়ে ফাতি দর্শনীয় একটি গোল তো করেছেনই, দ্বিতীয় গোলটি যে পেনাল্টি থেকে সেটাও এসেছিল তার কল্যাণে।

    আগের দুই ম্যাচে হারের স্মৃতি নিয়েই ন্যু ক্যাম্পে গতকাল ভ্যালেন্সিয়াকে আতিথেয়তা দিতে নামে বার্সেলোনা। করোনা মহামারীর পর প্রথমবার শতভাগ দর্শক মাঠে ঢোকার অনুমতি পাওয়ার দিন বার্সাকে আরেকটি হার ডাকছিল হোসে গায়া ভ্যালেন্সিয়াকে এগিয়ে দিলে। ম্যাচের ৪ মিনিটেই ডি বক্সের বাইরে থেকে গায়ার বুলেট গতির শট খুঁজে নেয় জাল। সেই গোল অবশ্য দ্রুতই শোধ দিয়ে দেয় বার্সা। ১২ মিনিটে মেম্ফিস ডিপাই এবং ফাতির যুগলবন্দীতে ম্যাচে ফেরে কাতালান ক্লাবটি। ডিপাইয়ের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ফাতিও ডি বক্সের বাইরে থেকে নিখুঁত প্লেসমেন্টে চোখ ধাঁধানো গোলটি করেন।

    আরও পড়ুন - Chris Gayle - Pollard : ব্যক্তিগত রেকর্ডের থেকেও দেশকে বেশি গুরুত্ব দেবেন ক্রিস গেইল, মনে করছেন পোলার্ড

    প্রথমার্ধ শেষ হওয়ার আগে হোম টিম ম্যাচের লাগাম টেনে ধরে ডিপাইয়ের গোলে। ফাতিকে অবৈধভাবে ডি বক্সে ফেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর স্পট কিক থেকে জোরাল শটে বল জালে পাঠানোর কাজটি সারেন ডাচ তারকা মেম্ফিস। শুধু ফাতি-ডিপাইয়ের দারুণ বোঝাপড়া নয়, ভ্যালেন্সিয়া ম্যাচ থেকে বার্সা পেয়েছে আরও অনেক কিছু। কাল এই ম্যাচ দিয়েই কাতালান ক্লাবটির হয়ে অভিষেক হয়েছে সার্জিও আগুয়েরোর। ইনজুরি থেকে ফিরে দুর্দান্ত খেলেছেন লেফট ব্যাক জর্দি অ্যালবা।

    আর গেল বছরের নভেম্বরের পর প্রথমবার উদযাপনের কোনো উপলক্ষ পান ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার ফিলিপে কুটিনহ। বার্সার পক্ষে শেষ গোলটা তারই করা। ৮৪ মিনিটে সার্জিনিও দেস্তের বাড়ান বল পেয়ে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন এই আক্রমণাত্মক মিডফিল্ডার। বার্সার পরের লিগ ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

    এই জয়ে বলতে গেলে, সেই ম্যাচের দারুণ এক প্রস্তুতি সেরে রাখল ব্লাউগ্রানারা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে এসেছে বার্সেলোনা। ৮ ম্যাচে এখন ১৫ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ, সেভিয়া, অ্যাটলেটিকো মাদ্রিদ, ওসাসুনা আছে যথাক্রমে দুই থেকে পাঁচ নম্বরে। বাকিদের চেয়ে এক ম্যাচে বেশি খেলে ২০ পয়েন্ট নিয়ে রিয়াল সোসিয়েদাদ এখন টেবিল টপার। একদিন পরেই অবশ্য চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ডায়নামো কিয়েভের বিপক্ষে খেলতে হবে বার্সাকে।

    Published by:Rohan Chowdhury
    First published: