Home /News /sports /
Rishabh and Ashwin out of Pakistan clash : অশ্বিন এবং ঋষভ পন্থকে ছাড়াই পাকিস্তানের বিরুদ্ধে নামতে পারে ভারত

Rishabh and Ashwin out of Pakistan clash : অশ্বিন এবং ঋষভ পন্থকে ছাড়াই পাকিস্তানের বিরুদ্ধে নামতে পারে ভারত

পাকিস্তানের বিরুদ্ধে হয়তো খেলা হবে না অশ্বিন এবং ঋষব পন্থার

পাকিস্তানের বিরুদ্ধে হয়তো খেলা হবে না অশ্বিন এবং ঋষব পন্থার

ICC T20 World Cup Ravichandran Ashwin and Rishabh Pant might be out of the Indian team against Pakistan. অশ্বিনের বিরুদ্ধে আগে খেলার অভিজ্ঞতা রয়েছে পাকিস্তানের। সেখানে বরুণ চক্রবর্তীকে বাবর, রিজওয়ান, ফখর জামান কেউ খেলেননি। তাই চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিরুদ্ধে বরুণের খেলার সম্ভাবনা বেশি। শুধু অশ্বিন নন, বাদ পড়তে পারেন ঋষভ পন্থ

আরও পড়ুন...
  • Share this:

#দুবাই: দীর্ঘ চার বছর বাদে ভারতীয় দলের রঙিন জার্সি গায়ে কামব্যাক করেছিলেন তিনি। প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে উইকেট না পেলেও দুর্দান্ত বল করেছিলেন রবি অশ্বিন। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত বল করে ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শকে আউট করেন তিনি। বিরাট কোহলি জানিয়েছিলেন সাদা বলে গত দুই বছর ধরে দুর্দান্ত বল করায় কামব্যাক ঘটেছে অশ্বিনের। কিন্তু রবিবার পাকিস্তানের বিরুদ্ধে মহা মোকাবিলায় এই অফস্পিনার খেলবেন কিনা নিশ্চিত নয়।

অশ্বিনের বিরুদ্ধে আগে খেলার অভিজ্ঞতা রয়েছে পাকিস্তানের। সেখানে বরুণ চক্রবর্তীকে বাবর, রিজওয়ান, ফখর জামান কেউ খেলেননি। তাই চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিরুদ্ধে বরুণের খেলার সম্ভাবনা বেশি। শুধু অশ্বিন নন, বাদ পড়তে পারেন ঋষভ পন্থ। বিরাট কোহলি আগেই জানিয়ে দিয়েছেন রোহিত শর্মা এবং রাহুল ওপেন করবেন। তিনি নিজে খেলবেন তিন নম্বরে। যে ফর্মে আছেন ঈশান, তাতে তাঁকে বসিয়ে রাখতে চাইবে না ম্যানেজমেন্ট। ঈশান সম্ভবত চারে। কারণ তিনি উইকেট রক্ষক হিসেবে খেলবেন।

আরও পড়ুন - Smith on Team India : বিশ্বকাপ জয়ের ব্যাপারে ভারত ফেভারিট, পরিষ্কার জানিয়ে দিলেন স্মিথ

অলরাউন্ডার হিসেবে জাদেজা এবং শার্দুল থাকতে পারেন। হার্দিক পান্ডিয়া এতদিন বল না করলেও পাকিস্তানের বিরুদ্ধে বল হাতে অন্তত দুটো ওভার করতেই পারেন। সেক্ষেত্রে ছয়জন স্পেশালিস্ট ব্যাটসম্যান নিয়ে খেলবে ভারত। শামি, ভুবনেশ্বর এবং বুমরা নিশ্চিত। স্পিনার বরুণ এবং জাদেজা। ভারতের মূল শক্তি প্রথম তিন ব্যাটসম্যান। টিম ইন্ডিয়া গেমপ্ল্যান হল এই তিনজনের মধ্যে একজনকে অন্তত ১২ ওভার ব্যাট করতে হবে। তাহলেই বড় রান তোলা সম্ভব।

হার্দিক পান্ডিয়ার সঙ্গে মেন্টর মহেন্দ্র সিং ধোনি আলাদা করে কথা বলেছেন। আত্মবিশ্বাস দিয়েছেন। যোগ্য ফিনিশার হিসেবে হার্দিককে তৈরি রাখার সবরকম চেষ্টা করছেন। পাকিস্তানের বিধ্বংসী বাঁহাতি ব্যাটসম্যান ফখর জামান টিকে গেলে বড় রান তুলতে পারেন। তার বিরুদ্ধে বরুণ চক্রবর্তী হতে পারেন ভারতের লুকোনো তাস। তবে চূড়ান্ত বোলিং কম্বিনেশন পিচ দেখে ঠিক হবে জানিয়েছেন রবি শাস্ত্রী।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: ICC T20 World Cup, T20 World Cup