• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Smith on Team India : বিশ্বকাপ জয়ের ব্যাপারে ভারত ফেভারিট, পরিষ্কার জানিয়ে দিলেন স্মিথ

Smith on Team India : বিশ্বকাপ জয়ের ব্যাপারে ভারত ফেভারিট, পরিষ্কার জানিয়ে দিলেন স্মিথ

চ্যাম্পিয়নের জন্য ভারতই বাজি স্মিথের

চ্যাম্পিয়নের জন্য ভারতই বাজি স্মিথের

ICC T20 World Cup Australia Steve Smith believes team India are favorites to win the title. অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ পরিষ্কার জানিয়ে দিচ্ছেন তার মনে ভারতের টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া নিয়ে সন্দেহ নেই। ভারতীয় দলের প্রতিটি বিভাগে যোগ্য ক্রিকেটার রয়েছে

  • Share this:

    #দুবাই: প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ উইকেটে জয় পেয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ উইকেটে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। দেখে মনেই হয়নি ভারতের বিরুদ্ধে কঠিন লড়াই করার চ্যালেঞ্জ রাখতে পেরেছিল অস্ট্রেলিয়া। একাধিপত্য দেখে জিতেছিল ভারত। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ পরিষ্কার জানিয়ে দিচ্ছেন তার মনে ভারতের টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া নিয়ে সন্দেহ নেই। ভারতীয় দলের প্রতিটি বিভাগে যোগ্য ক্রিকেটার রয়েছে। পজিশন অনুযায়ী মোটামুটি একই মানের দুজন ক্রিকেটার রয়েছে। যেটা অন্য কোন দলের নেই।

    স্মিথ মনে করেন শক্তিশালী দল থাকলেই চ্যাম্পিয়ন হওয়া যায় না। এরকম উদাহরণ অতীতে অনেক আছে। কিন্তু এই ভারতীয় দল চ্যাম্পিয়ন হতে না পারলে সেটা আশ্চর্যের ব্যাপার হবে। অস্ট্রেলিয়ার হয়ে দীর্ঘদিন খেলার অভিজ্ঞতায় স্মিথ মনে করেন অস্ট্রেলিয়া একদিনের ক্রিকেটে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন হলেও এখনও পর্যন্ত টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারেনি। এবার যথেষ্ট সুযোগ রয়েছে তাদের সামনে।

    ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড যথেষ্ট শক্তিশালী দল টি টোয়েন্টি বিশ্বকাপে। কিন্তু ভারতের গভীরতা সবচেয়ে বেশি। প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতলেও, দ্বিতীয় ম্যাচে ভারতের বিরুদ্ধে হেরেছে অস্ট্রেলিয়া। স্মিথ অবশ্য প্রস্তুতি ম্যাচের ফল বড় করে দেখতে চান না। ডেভিড ওয়ার্নার একেবারেই ফর্মে নেই। আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স তাকে সরিয়ে দিয়েছিল অধিনায়ক থেকে। টি টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে দুটো প্রস্তুতি ম্যাচেই ফ্লপ অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার।

    স্মিথ অবশ্য মনে করেন ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান। সাময়িক খারাপ ফর্ম চলছে। কিন্তু তিনি কাটিয়ে উঠবেন। তাছাড়া ম্যাক্সওয়েল, স্টোইনিস, মিচেল মার্শ এবং অ্যাডাম জাম্পা অস্ট্রেলিয়ার হয়ে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। নিজেদের সেরা ক্রিকেট খেলবে অস্ট্রেলিয়া। ফাস্ট বোলিং বিভাগে মিচেল স্টার্ক সবচেয়ে বড় অস্ত্র অজিদের। প্যাট কামিন্স তাঁকে যোগ্য সহায়তা করবেন।

    সব মিলিয়ে অস্ট্রেলিয়ার চ্যাম্পিয়ন হওয়ার মতই দল। কিন্তু কাপ জয়ের লড়াইয়ে অস্ট্রেলিয়ার সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ভারত মনে করেন স্মিথ। এরকম কমপ্লিট ভারতীয় দল তিনি আগে দেখেননি। হার্দিক পান্ডিয়া বল না করলেও ভারতের খুব বেশি অসুবিধা হবে মনে করার কারণ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: