• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ishan Kishan for Hardik : সূর্যকে বসিয়ে প্রথম দলে ঈশানকে খেলানোর পরিকল্পনা রয়েছে ভারতের

Ishan Kishan for Hardik : সূর্যকে বসিয়ে প্রথম দলে ঈশানকে খেলানোর পরিকল্পনা রয়েছে ভারতের

বোল্টকে সামলাতে ফেরানো হতে পারে বাঁহাতি ঈশানকে

বোল্টকে সামলাতে ফেরানো হতে পারে বাঁহাতি ঈশানকে

Ishan Kishan might be back in the team in place of Suryakumar Yadav against New Zealand. ঈশান প্রস্তুতি ম্যাচে যথেষ্ট ভাল পারফর্ম করেছেন।বাঁহাতি পেসারদের ভেতরে ঢুকে আসা বলে ভারতের ডানহাতি ব্যাটসম্যানদের দুর্বলতা নতুন নয়। ঈশান থাকলে সেই সুবিধা পাবেন না ট্রেন্ট বোল্ট।

  • Share this:

    #দুবাই: হেরে গেলেই বিদায় হয়ে যাবে টুর্নামেন্ট থেকে। একমাত্র মিরাকেল ছাড়া বাঁচার সম্ভাবনা নেই। তাই রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় ছাড়া অন্য কিছু নিয়ে মাথা ঘামাতে রাজি নয় ভারত। বিভিন্ন জায়গায় বিভিন্ন কথা শোনা যাচ্ছে। কোথাও বলা হচ্ছে দলে পরিবর্তন আনা হবে না। কেউ কেউ আবার পরিবর্তন আনার পক্ষে। যেহেতু নিউজিল্যান্ড দলে বাঁহাতি পেসার বোল্ট এবং মিলনে আছেন, তাই আইপিএলে মুম্বই ইন্ডিয়ানস দলের হয়ে খেলার কারণে ঈশান এবং সূর্যকে নিয়ে ভাবনাচিন্তা চলছে। বাঁহাতি পেসার বলে ঈশান হয়তো ভাবনায় সামান্য এগিয়ে। সেক্ষেত্রে বাইরে বসতে হতে পারে সূর্যকে।

    আরও পড়ুন - Shoaib Akhtar on Pakistan : পাকিস্তানকে ছোট করে দেখার মূল্য দিতে হচ্ছে বাকি দলগুলোকে, হুঙ্কার শোয়েবের

    যতই সমালোচনা হোক, হার্দিক পান্ডিয়াকে বাদ দিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। এর আগে হরভজন সিং নিজের দলে জায়গা দিয়েছিলেন ইশান কিষাণকে। ভাজ্জির মতে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে আসুন ইশান কিষাণ। তারপরে মাঠে নামুক বিরাট কোহলি এবং চার নম্বরে ব্যাট করতে আসুন কেএল রাহুল। সেক্ষেত্রে নিজেদের ব্যাটিং লাইন আপকে মজবুত করতে চাইছেন ভারতের প্রাক্তন স্পিনার। পাঁচ নম্বরে ঋষভ পন্তকে চাইছেন তিনি। ছয় নম্বরে হার্দিককে খেলাতে চাইছেন। হার্দিকের উপর সম্পূর্ণ ভরসা করছেন হরভজন। সাত নম্বরে রবীন্দ্র জাদেজাকে নামাতে চান তিনি।

    আট নম্বরে একটা পরিবর্তন করতে চান ভাজ্জি। শার্দুল ঠাকুরকে খেলাতে চাইছেন ভুবনেশ্বর কুমারের জায়গা। নয় নম্বরে বুমরাহকে ও দশ নম্বরে মহম্মদ শামিকেই চান তিনি। শেষে এগারো নম্বরে বরুণ চক্রবর্তীকেই দলে রাখতে চান হরভজন সিং। মরণ বাচন ম্যাচে কোন দল নিয়ে মাঠে নামবে ভারত, সেটা পরিষ্কার নয়। সাধারণত ম্যাচের আগে উইকেট দেখে কম্বিনেশন ঠিক করা হয়। কিন্তু বোল্টকে খেলার ব্যাপারে রাহুলের থেকে বেশি অভিজ্ঞতা আছে ঈশানের। এটাই হয়তো শেষ পর্যন্ত দলে জায়গা করে দিতে পারে ঝাড়খণ্ডের তরুণের।

    ঈশান প্রস্তুতি ম্যাচে যথেষ্ট ভাল পারফর্ম করেছেন। আইপিএল ভাল না গেলেও টি টোয়েন্টি বিশ্বকাপে তিনি নিজের ছন্দ খুঁজে পাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে। বাঁহাতি পেসারদের ভেতরে ঢুকে আসা বলে ভারতের ডানহাতি ব্যাটসম্যানদের দুর্বলতা নতুন নয়। ঈশান থাকলে সেই সুবিধা পাবেন না ট্রেন্ট বোল্ট।

    Published by:Rohan Chowdhury
    First published: