• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Shoaib Akhtar on Pakistan : পাকিস্তানকে ছোট করে দেখার মূল্য দিতে হচ্ছে বাকি দলগুলোকে, হুঙ্কার শোয়েবের

Shoaib Akhtar on Pakistan : পাকিস্তানকে ছোট করে দেখার মূল্য দিতে হচ্ছে বাকি দলগুলোকে, হুঙ্কার শোয়েবের

পাকিস্তানে শক্তির আন্দাজ ছিল না বাকিদের, বলছেন শোয়েব

পাকিস্তানে শক্তির আন্দাজ ছিল না বাকিদের, বলছেন শোয়েব

ICC T20 World Cup Shoaib Akhtar says other teams will pay the price for underestimating Pakistan. যারা পাকিস্তানকে টুর্নামেন্ট শুরু হওয়ার আগে ধর্তব্যের মধ্যে ধরেনি, তাদের মুখ লুকানোর জায়গা হবে না জানিয়েছেন শোয়েব আখতার

  • Share this:

    #করাচি: টুর্নামেন্ট শুরু হওয়ার আগে তিনি বলেছিলেন পাকিস্তানকে এই টি টোয়েন্টি বিশ্বকাপে ছোট করে দেখার কারণ নেই। একদিনের ক্রিকেট বা টেস্ট ক্রিকেটে পাকিস্তান সেরকম উল্লেখযোগ্য পারফরম্যান্স না করতে পারলেও, টি টোয়েন্টি ফরম্যাটে অনেক হিসেব বদলে দেওয়ার ক্ষমতা রাখে। কিন্তু তখন শোয়েব আখতারকে গুরুত্ব দেওয়া হয়নি। কিন্তু বিশ্বকাপ শুরু হওয়ার পর পাকিস্তান প্রমাণ করেছে এবার চ্যাম্পিয়ন হতেই এসেছে তারা। ভারত এবং নিউজিল্যান্ডের দাপটের সঙ্গে হারানোর পর আফগানিস্তানকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করেছে বাবর আজম, রিজওয়ানরা।

    আরও পড়ুন - England vs Australia First innings : ইংল্যান্ডের ওকস, জর্ডানদের দুরন্ত বোলিংয়ে ব্যাকফুটে অস্ট্রেলিয়া

    পাকিস্তানের বোলিং বিভাগ বরাবর শক্তিশালী। কিন্তু এবার ব্যাটিং এবং ফিল্ডিং চমকে দিচ্ছে। বিশেষ করে প্রতিটা বল আটকানোর ক্ষেত্রে পাকিস্তানের ফিল্ডাররা নিজেদের শরীর ছুঁড়ে দিতে দ্বিধা বোধ করছেন না। আফগানিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করার পর দারুণ খুশি শোয়েব আখতার। সোশ্যাল মিডিয়ায় তিনি পাকিস্তান দলকে শুভেচ্ছা জানিয়েছেন। বাকি দলগুলোকে সাবধান করে দিয়েছেন। যারা যারা পাকিস্তানকে টুর্নামেন্ট শুরু হওয়ার আগে ধর্তব্যের মধ্যে ধরেনি, তাদের মুখ লুকানোর জায়গা হবে না জানিয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'।

    পাশাপাশি একটা দল হিসেবে পাকিস্তানকে খেলতে দেখে মুগ্ধ তিনি। কিন্তু এখানেই থেমে গেলে হবে না। ইমরান খানের সঙ্গে দেখা করে দেশ ছেড়েছিলেন হাফিজ, শাদাব খান, ইমাদ ওয়াসিমরা। পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী এবং বিশ্বকাপ জয়ী অধিনায়ক যেভাবে দলকে মোটিভেট করেছিলেন, সেটাই ছেলেদের লড়াইয়ে প্রকাশ পাচ্ছে বলছেন শোয়েব। পাশাপাশি আফগানিস্তান হেরে গেলেও কম রান নিয়ে একটা সময় যেভাবে চেপে ধরেছিল পাকিস্তানকে তাতে আফগান ক্রিকেটের ভবিষ্যৎ উজ্জ্বল মনে করেন তিনি।

    শুধু পরিণত বোধের কিছুটা অভাব আছে আফগান দলে। ভারত এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সহজে লড়াই ছাড়বে না আফগানিস্তান স্পষ্ট জানিয়েছেন শোয়েব। টস জিতলে পরে ব্যাটিং নেওয়ার পরামর্শ দিচ্ছেন। পাশাপাশি পাকিস্তান দলকে চ্যাম্পিয়ন হতে গেলে নিজেদের লক্ষ্যে অবিচল থাকতে হবে এবং গা ভাসিয়ে দিলে চলবে না। অনেকে বলছেন আবার যদি ভারতের সঙ্গে দেখা হয় তাহলে সেই লড়াইটা সহজ হবে না পাকিস্তানের। জবাব দিতে মুখিয়ে থাকবে ভারত।

    আখতার বলছেন একটা ম্যাচে খারাপ প্রদর্শন দেখে বিরাট, রোহিত, রাহুলদের বিচার করা ঠিক হবে না। কিন্তু যে দল চ্যাম্পিয়ন হবে বলে এসেছে তাঁদের বিপক্ষে যেই থাকুক, নিজেদের লক্ষ্যে অবিচল থাকাই আসল চ্যালেঞ্জ। বাবর আজমের এই পাকিস্তান দলের সেই ক্ষমতা রয়েছে মনে করেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: