মারাদোনার প্রয়াণে শোকবিহ্বল আবহে শুক্রবার আইএসএলে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান

কোভিড আবহে ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। কিন্তু দেশের যে প্রান্তেই আমনে-সামনে হোক, ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ মানেই উত্তেজনায় ঠাসা বারুদ।

কোভিড আবহে ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। কিন্তু দেশের যে প্রান্তেই আমনে-সামনে হোক, ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ মানেই উত্তেজনায় ঠাসা বারুদ।

  • Share this:

#গোয়া: দিয়েগো মারাদোনাকে হারিয়ে শোকে বিহ্বল ফুটবল দুনিয়া। তার মাঝেই শুক্রবার গোয়ায় লাল-হলুদ বনাম সবুজ-মেরুন। আইএসএলের ইতিহাসে প্রথমবার মুখোমুখি কলকাতার দুই প্রধান। কোভিড আবহে ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। কিন্তু দেশের যে প্রান্তেই আমনে-সামনে হোক, ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ মানেই উত্তেজনায় ঠাসা বারুদ।

গোয়ার ভাস্কোর তিলক ময়দানে চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের বিরুদ্ধে ম‍্যাচ দিয়েই আইএসএল অভিষেক হতে চলেছে রবি ফাওলারের এসসি ইস্টবেঙ্গলের। অন‍্যদিকে সাতের আইএসএলের উদ্বোধনী ম্যাচে কিবু ভিকুনার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জিতে খানিকটা এগিয়ে থেকেই শুক্রবার ডার্বিতে নামবে অ্যান্তোনিও লোপেজ হাবাসের এটিকে-মোহনবাগান। গত মরশুমের সেট দল ধরে রাখার পাশাপাশি এবার হাবাসের দলে যোগ হয়েছেন সন্দেশ, তিরির মত নির্ভরযোগ্য ফুটবলাররা। দু'বারের আইএসএল জয়ী স্প‍্যানিশ কোচ নিজেও ডিফেন্স সামলে আক্রমণে যাওয়ার নীতিতে বিশ্বাসী। তিরি, সন্দেশ, প্রীতমকে নিয়ে তৈরি সবুজ-মেরুন ডিফেন্স ভাঙতে কালঘাম ছুটতে পারে ফাওলারের দলের জেজে, বলবন্তদের। সবুজ-মেরুন মাঝমাঠে ফুল ফোটাতে এডু, গার্সিয়া, জাভি, ডেভিড উইলিয়ামস তো রইলেনই। গোলের জন্য হাবাসকে তাকিয়ে থাকতে হবে সেই ফিজিয়ান স্ট্রাইকার রয় কৃষ্ণার দিকে।

পাশাপাশি লিভারপুলের জার্সিতে কিংবদন্তির জায়গা পাওয়া রবি ফাওলারের অ্যাসিড টেস্ট হবে এই ম্যাচে। ভারতীয় ফুটবলে অভিষেক ইনিংসের শুরুতেই ডার্বি। চাপটা তাই ব্রিটিশ কোচের ঝপরেই। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে নরউইচ সিটির জার্সিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে গোল করা পিলকিংটন নিজের ছন্দে খেলতে পারলে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে লাল-হলুদ শিবির। কঙ্গোর জাতীয় দলের জার্সিতে ২৫টি ম্যাচ খেলা মাঘোমার ক্যারিয়ার পরিসংখ্যান বলছে এই ধরনের ম্যাচে নায়ক হওয়ার যাবতীয় মসলা মজুত রয়েছে বার্মিংহাম সিটির হয়ে ১৬৮ ম্যাচ খেলা অ্যাটাকিং মিডফিল্ডারের। গোয়ার দর্শকশূন্য তিলক ময়দানে লড়াই তাই আজ সেয়ানে সেয়ানে।

PARADIP GHOSH 

Published by:Siddhartha Sarkar
First published: