• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ENGLAND LOSE TWO WICKETS OF BURNS AND MALAN AT LUNCH ON DAY FIVE AT THE OVAL RRC

Oval Day 5 : বার্নস, মালানকে আউট করে ইংল্যান্ডকে চাপে রেখেছে ভারত

মালান আউট হওয়ার পর বিরাটের সেলিব্রেশন

England lose two wickets at lunch on day five at the oval. অর্ধশতরানের করার পরের বলেই শার্দূলের বলে খোঁচা দিয়ে ফিরে গেলেন রোরি বার্নস। বলটা এক কথায় অনবদ্য ছিল। পিচে ড্রপ পড়ে কিছুটা দিশা বদলে বোকা বানিয়ে দিল ইংলিশ ওপেনারকে।

  • Share this:

    ইংল্যান্ড - ১৩১/২ ইংল্যান্ডের প্রয়োজন ২৩৭ রান (লাঞ্চ পর্যন্ত)

    #লন্ডন: কী হবে ওভাল টেস্টের ফল? রবিবার সাংবাদিক সম্মেলনে ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস জানিয়ে দিয়েছিলেন এই রান তাড়া করা সম্ভব। যদিও এই পরিমাণ রান এর আগে মাত্র একবার (২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে) তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। জয়, ড্র, হার, দু’দলের কাছেই তিন রকম ফল সম্ভব। জিততে ভারতের চাই ১০ উইকেট। ইংল্যান্ডের চাই ২৯১ রান। কে হাসবে শেষ হাসি?

    অর্ধশতরানের করার পরের বলেই শার্দূলের বলে খোঁচা দিয়ে ফিরে গেলেন রোরি বার্নস। বলটা এক কথায় অনবদ্য ছিল। পিচে ড্রপ পড়ে কিছুটা দিশা বদলে বোকা বানিয়ে দিল ইংলিশ ওপেনারকে। পন্থ ধরতে ভুল করেননি। এরপর হাসিব হামিদকে প্রায় আউট করে দিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু সহজ ক্যাচ মিস করেন সিরাজ। মিড অনে বল হাতে ধরেও ফেলে দিলেন। চলতি সিরিজে ভালই ছন্দে রয়েছেন হামিদ। এ বার ওভালেও অর্ধশতরান এল তাঁর ব্যাট থেকে। ধৈর্য ধরে ব্যাট করলেন ভারতীয় বংশোদ্ভূত ইংরেজ ব্যাটসম্যান।

    রান আউট হয়ে ফিরলেন মালান। দ্বিতীয় সাফল্য ভারতের। ৫ রানের মাথায় হামিদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে হল এই রান আউট। হামিদকে উইকেট বাঁচিয়ে খেলার নির্দেশ দেওয়া হয়েছে। ঝুঁকি নিচ্ছেন না তিনি। ইংলিশ অধিনায়ক জো রুট জীবনের সেরা ছন্দে আছেন। ইংল্যান্ডের ভাগ্য অনেকটা নির্ভর করে আছে তাঁর ওপর। ভারতীয় টিম ম্যানেজমেন্ট ইংলিশ অধিনায়ককে আউট করার ব্যাপারে নিশ্চয়ই কোনও প্ল্যান করে রেখেছে।

    মধ্যাহ্নভোজের আগে পর্যন্ত দেখা গেল অফ স্টাম্পের বাইরে বল এবং বাউন্সার ব্যবহার করা হল রুটের বিরুদ্ধে। ভারতীয় দল বিশ্বাস করে তাঁরা এই ম্যাচ জিততে পারে। কিন্তু নিজেদের ঘরের মাঠে ইংল্যান্ড এত সহজে ছেড়ে দেবে না। এখন পর্যন্ত দেখে মনে হচ্ছে ইংল্যান্ড ড্র রাখতে পারলেও খুশি।

    কিন্তু পরের সেশনে রান তোলার গতি বাড়াতে পারে ইংরেজরা। পঞ্চম দিনে প্রথম সেশনে ২৭ ওভারে ৫৪ রান উঠেছে ইংল্যান্ডের। দুটি উইকেট পড়েছে। এই ম্যাচে নিজেদের দিকে টানতে গেলে বিরতির পর তাড়াতাড়ি দুটি উইকেট পেতে হবে ভারতকে।

    Published by:Rohan Chowdhury
    First published: