• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ind vs Nz At Eden: স্পেশাল ব্রাঞ্চের জোরদার তল্লাশি ইডেনে, মাছি গলার সুযোগ নেই ক্রিকেটের নন্দন-কাননে

Ind vs Nz At Eden: স্পেশাল ব্রাঞ্চের জোরদার তল্লাশি ইডেনে, মাছি গলার সুযোগ নেই ক্রিকেটের নন্দন-কাননে

২ বছর পর ইডেনে ম্যাচ। যদিও এই ম্যাচের আর গুরুত্ব নেই। কারণ সিরিজ ঘরে তুলেছে টিম ইন্ডিয়া।

২ বছর পর ইডেনে ম্যাচ। যদিও এই ম্যাচের আর গুরুত্ব নেই। কারণ সিরিজ ঘরে তুলেছে টিম ইন্ডিয়া।

২ বছর পর ইডেনে ম্যাচ। যদিও এই ম্যাচের আর গুরুত্ব নেই। কারণ সিরিজ ঘরে তুলেছে টিম ইন্ডিয়া।

  • Share this:

#কলকাতা: প্রায় দুবছর পর ইডেনে আন্তর্জাতিক ম্যাচ। যদিও ভারত-নিউ জিল্যান্ড টি-২০ সিরিজের এই ম্যাচের গুরুত্ব আর নেই। কারণ ইতিমধ্যে সিরিজ ঘরে তুলেছে টিম ইন্ডিয়া। তবুও দুবছর পর ম্যাচ বলে কথাষ। আর তাই এই ম্যাচ ঘিরে চরম উদ্দীপনা দর্শকদের মধ্যে।

শনিবার থেকে দর্শকদের ভিড় ইডেনের বাইরে। মাথায় ফেট্টি, হাতে ভারতের পতাকা নিয়ে উচ্ছসিত দর্শকরা সকাল থেকেই ভিড় জমিয়েছেন ইডেনের সামনে। রবিবার ভারত ও নিউ জিল্যান্ডের টি-টোয়েন্টি ম্যাচ। ইডেনের ম্যাচ ঘিরে আটসাটো নিরাপত্তা ব্যবস্থা।

বিশেষ ব্যবস্থা কলকাতা পুলিশের। লালবাজার সূত্রে খবর, প্রায় আড়াই হাজার পুলিশ মোতায়েন থাকবে ম্যাচের দিন। থাকবেন  অ্যাডিশনাল সিপিএম, জয়েন্ট সিপি, ডিসি পদমর্যাদাধিকারী অফিসাররা। এছাড়া থাকছে লালবাজারের বিশাল টিম।

আরও পড়ুন- দেশের টাকা এবার থাকবে দেশেই! আইপিএল নিয়ে বড় ঘোষণা সৌরভ গঙ্গোপাধ্যায়ের

থাকছে রেডিও ফ্লাইং স্কোয়াড, কমব্যাট ফোর্স , এইচ আর এফ এস , রেডিও ফ্লাইং স্কোয়াড। টিকিটের  কালোবাজারি রুখতে মোতায়েন কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের টিম। বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিশেষ টিম মোতায়েন থাকছে।

ইডেনে শনিবার জয়েন্ট সিপি এসটি এফ ভি সলেমন ও লালবাজারের শীর্ষ কর্তারা আসেন। বিশেষ টিমের কে কোথায় কীভাবে থাকবে সেই বিষয়ে নির্দেশ দেন। ইডেনের বাইরে ও ভিতরে বিভিন্ন জায়গাতে তল্লাশি অভিযান চালানো হয়। ডগ স্কোয়াড, স্পেশাল ব্রাঞ্চের আধিকারিকরা তল্লাশি করেন মেটাল ডিটেক্টর সহ একাধিক অত্যাধুনিক সারঞ্জাম নিয়ে।

আরও পড়ুন- মনের কথা বুঝতে পারে অধিনায়ক রোহিত, কেন এমন বললেন কে এল রাহুল?

ইডেনের ভিতরে যেখানে দর্শক, ভিভি আইপিদের আসন থাকে সেখানে আনাচে কানাচে তল্লাশি করা হয়। কোথাও কোনো সন্দেহ জনক বস্তু বা নাশকতামূলক জিনিস আছে কিনা সেটা খতিয়ে দেখা হয়। সব মিলিয়ে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা রয়েছে কলকাতা পুলিশের তরফে।

ইডেনের বাইরে উৎসাহী দর্শকদের ভিড় ছিল এদিন চোখে পড়ার মতো। টিকিট কাউন্টারের সামনে দাঁড়িয়ে দর্শকরা হাতে ফ্ল্যাগ নিয়ে মাথায় ফেট্টি বেঁধে আনন্দে ডগমগ। কেউ সেলফিতে মগ্ন, কেউ আবার কেনাকাটিতে ব্যস্ত। যারা টিকিট নিতে এসেছেন তাঁদের মধ্যে অনেকেই টিকিট না পেয়ে  হতাশ হয়ে ফিরে গিয়েছেন।

অসম থেকে তিন বন্ধু খেলা দেখতে এসেছেন।  কিন্তু টিকিট নেই। তাই হতাশ হয়ে ফিরছেন। একবার বাইরে থেকে ইডেন দর্শন করেই ফিরতে হল তাঁদের। তবে  ইডেনের বাইরে যাঁরা বিক্রেতারা অনেকেই স্বস্তির নিঃস্বাস ফেলছেন। রবিন রায়, নিউ বারাকপুরের বাসিন্দা। তিনি ভারতের জার্সি, পতাকা বিক্রি করেন। তিনি জানান, "করোনার জন্য কেনাকাটা বন্ধ ছিল। রবিবার ম্যাচ। ফলে আবারো কেনাবেচা ভালই হচ্ছে।  সব মিলিয়ে বলা যায় ইডেনে এখন সাজো সাজো রব। লাস্ট মিনিটের ফিনিশিং টাচ চলছে।

Published by:Suman Majumder
First published: