Home /News /sports /
Women World Cup: দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে মেয়েদের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার সামনে ইংল্যান্ড

Women World Cup: দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে মেয়েদের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার সামনে ইংল্যান্ড

সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা পাত্তা পায়নি ইংল্যান্ডের মহিলা দলের কাছে

সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা পাত্তা পায়নি ইংল্যান্ডের মহিলা দলের কাছে

Sophie Ecclestone and Danni Wyatt shines as England thrash South Africa. একলস্টোন এবং ড্যানি ওয়াটের কেরামতিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে মেয়েদের বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড

  • Share this:
    ইংল্যান্ড - ২৯৩/৮ দক্ষিণ আফ্রিকা -১৫৬ (৩৮ ওভার) ইংল্যান্ড জয়ী ১৩৭ রানে

    #ক্রাইস্টচার্চ: মহিলাদের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার সামনে চিরশত্রু ইংল্যান্ড। এবারের টুর্নামেন্ট একেবারেই নিজেদের চেনা ছন্দে শুরু করতে পারেনি ইংল্যান্ড মহিলা দল। প্রথম তিনটে ম্যাচ হারতে হয়েছিল। কিন্তু ভারতকে হারানোর পর থেকে ছন্দ খুঁজে পায় তারা। মহিলাদের বিশ্বকাপের সেমিফাইনালে সহজ জয় পেল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে ১৩৭ রানে হারাল তারা।

    আরও পড়ুন - Symonds on Shane Warne : ক্যাসিনোয় জেতা টাকা মোজার মধ্যে লুকিয়ে রাখতেন শেন ওয়ার্ন! জানুন মজার কাহিনী

    প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৩ রান করে ইংল্যান্ড। শতরান করেন ড্যানিয়েল ওয়াট। তার পরে মাত্র ১৫৬ রানে দক্ষিণ আফ্রিকাকে অলআউট করে দেয় হেদার নাইটের দল। একদিনের ক্রিকেটে মহিলাদের বিশ্বের এক নম্বর বোলার সোফি একলেস্টোন ৬ উইকেট নেন। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক সুনে লুস। শুরুটা ভাল হয়নি ইংল্যান্ডের।

    বিউমন্ট, নাইট, শিভার রান পাননি। ওপেনার ওয়াট একদিকে ধরে খেলছিলেন। তাঁর সঙ্গে জুটি বাঁধেন অ্যামি জোনস। তিনি আউট হলে ডাঙ্কলির সঙ্গে মিলে দলকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ওয়াট। দু’জনের মধ্যে ১১৬ রানের জুটি হয়। দুরন্ত খেলেন ওয়াট। সেমিফাইনালে শতরান করেন তিনি। শেষ পর্যন্ত ১২৯ রান করে সাজঘরে ফেরেন তিনি।

    ডাঙ্কলি ও একলেস্টোন মিলে দলের রানকে ৩০০-র কাছে নিয়ে যান। ৬০ রান করে আউট হন ডাঙ্কলি। শেষ পর্যন্ত ৫০ ওভারে ২৯৩ করে ইংল্যান্ড। রান তাড়া করতে নেমে শুরুতেই দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটার লরা উলভার্টকে আউট করেন শ্রাবসোল। সেই শুরু। তার পর থেকে নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকে। কোনও বড় জুটি হয়নি। দারুণ বল করলেন স্পিনার একলেস্টোন।

    তিনি কেন মহিলাদের এক দিনের ক্রিকেটে বিশ্বের সেরা বোলার তা দেখিয়ে দিলেন। শেষ পর্যন্ত ৩৮ ওভারে ১৫৬ রান অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। রবিবার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামবে ইংল্যান্ড। হিদার নাইট জানিয়েছেন দলগত পারফরম্যান্স করেই সম্ভব হয়েছে এই জয়।

    ফাইনালে অস্ট্রেলিয়াকে ফেভারিট বলছেন তিনি। তবে নিজেদের আন্ডারডগ মনে করলেও রবিবার নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে বার্তা দিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC Women’s World Cup 2022

    পরবর্তী খবর